IMG-LOGO

বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
শপথ নিলেন অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেঅভিনেত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন‘দেশের মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি’আজ রাত ৩টা থেকে ৪টা পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট সেবা৮০ কিমি বেগে ঝড়ের আভাসবিমানবাহিনীতে অফিসার ক্যাডেট পদে নিয়োগতানোরে দুই শতাধিক আম গাছ কেটে জমি দখলের চেষ্টার অভিযোগনাচোলে জেলা প্রশাসকের বিভিন্ন কর্মসূচি উদ্বোধনগোমস্তাপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপনগোমস্তাপুরে শিশুর পরিপুরক খাবার বিষয়ক উঠান বৈঠকরামনবমীর উৎসবে ভক্তদের মিলনমেলা মান্দার রঘুনাথ মন্দিরেমোহনপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন‘আত্মসর্মপণ করলে কুকিচিনকে পুনর্বাসন করা হবে’তৃতীয় ধাপে উপজেলায় ভোটের তফশিল ঘোষণাইসরাইলের পাল্টা হামলার হুমকি
Home >> নগর-গ্রাম >> টপ নিউজ >> পাবনায় সংঘর্ষে চেয়ারম্যান প্রার্থী নিহত, নির্বাচন স্থগিত

পাবনায় সংঘর্ষে চেয়ারম্যান প্রার্থী নিহত, নির্বাচন স্থগিত

ধূমকেতু প্রতিবেদক, পাবনা : পাবনা সদর উপজেলা ভাড়ারা ইউনিয়নে নির্বাচনী সহিংসতার ঘটনায় নির্বাচন স্থগিত করেছে জেলা রিটানিং কর্মকর্তা। ১১ ডিসেম্বর সকালে নৌকার প্রার্থী আবুসাঈদ খাঁন ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইয়াসিন আলম খানের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা হয়েছে। সংঘর্ষে সময় গুলাগুলিতে উভয় পক্ষের ১০ জন গুলিবিন্ধ হয়েছে। সংঘর্ষে সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সুলতান মাহামুদ খানের ভাই ইয়াসিন আলম খান নিহত হয়েছেন। নিহত ইয়াসিন আলম (৩২) তিনিও এই নির্বাচনে সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ছিলেন।

শনিবার সকাল ৯টার সময় উপজেলার ভাঁড়ারা ইউনিয়নের কোলাদি চারাবটতলা গ্রামের ভোট চাওয়াকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ লেগে যায়। এসময় উভয় পক্ষ আগ্নিয়া ও দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এসময় গুলাগুলিতে উভয় পক্ষের ২০ থেকে ৩০ জন গুলিবিদ্ধসহ ধারালো অস্ত্রের আঘাতে গুরুত্বর আহত হন। এর মধ্যে অহত অনেককে সুজানগর হাসপাতালে আর গুলিবিদ্ধ ১০/১২ জনকে পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গুরুত্ব আহত দ্ইু জনের অবস্থা আশঙ্কাজনক হলে তাদেরকে রাজশাহী মেডেকেল কলেজ হাসপাতালে স্থান্তর করা হয়। রাজশাহী নেয়া পথে সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সুলতাল মাহামুদ খানের চাচাতো ভাই আরেক আনারস প্রতিকের সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইয়াসিন আলম খানের মারা যান।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ভাঁড়ারা ইউনিয়ন পরিষদ নির্বাচনী প্রচারণা নিয়ে স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহামুদ খান ও নৌকা প্রতিকের আবু সাঈদ খানের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরেই আঞ্চলিক আধিপত্ত বিস্তারকে কেন্দ্র করে ঝামেলা চলে আসছিলো। শনিবার সকালে এলাকায় দুই গ্রুপের মধ্যে নির্বাচনের প্রচার প্রচারণা ও ক্ষমতা প্রর্দশনের অংশ হিসাবে এই গুলাগুলির ঘটনা হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংষর্ষের ঘটনার পরে ইয়াসিন আলরম খানের মৃত্যু খবর ছড়িয়ে পরলে তার নেতাকর্মী ও সমর্থকেরা চেয়ারম্যান সাঈদ খানের এলাকায় তার সমর্থকদের বাড়িঘড়ে ভাঙচুর ও লুটপাটের চালিয়েছে বলে অভিযোগ করেন স্থানীয়রা।

পাবনায় আতঙ্কের জনপদে পরিণত হয়েছে সদরের ভাড়ারা ইউনিয়ন। এই ইউনিয়নে রাজনৈতিক প্রতিহিংসা আর ক্ষমতার থাকার জন্য মাঝে মধ্যেই হত্যা, ভাংচুর, অগ্নিসংযোগসহ সাধারন মানুষের বসত বাড়িতে লুটপাটের ঘটনা হয়ে থাকে। এই উইনিয়নে নির্বাচন আর রাজনৈতিক কারনে বেশ কিছু হত্যা কান্ডের ঘটনা হলেও কোন হত্যা মামলার বিচার কার্য নিশপত্তি হয়নি এখনো। মামলার প্রধান আসামীরা আইনের ফাঁক ফোকর দিয়ে উচ্চতর আদালতের মাধ্যমে জামিন নিয়ে সাধারন ভাবেই ঘুড়ে বেড়ান সকলেই। সাধারণ মানুষ এখন আতঙ্কের মধ্যে রয়েছে। আবারো যেকোন সময় সংর্ষের ঘটনা হতে পারে বলে ধারনা করছেন এলাবাসী।

বিকেলে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইয়াসিন আলম খানের লাশ নিয়ে শহরে নৌকা প্রতিকের আবু সাঈদ খানের ফাসি দাবীতে বিক্ষোভ করেছে এলাকাবাসি।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news