IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজনির্দিষ্ট মসজিদে ইতেকাফের মানত করলে তা পূরণ করা কি জরুরিপূজা এবার জায়েদ খানের নায়িকা হচ্ছেন‘রাফায় প্রবেশের প্রস্তুতি নিচ্ছে সেনাবাহিনী’গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যুরায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটামশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারে রাসিকের ওয়ার্ড পর্যায়ে বিশেষ অভিযান
Home >> রাজনীতি >> মোহনপুর ইউনিয়নবাসীর আশা আকাংক্ষার প্রতিক সাবেক চেয়ারম্যান

মোহনপুর ইউনিয়নবাসীর আশা আকাংক্ষার প্রতিক সাবেক চেয়ারম্যান

ধূমকেতু প্রতিবেদক : রাজশাহীর গোদাগাড়ীর উপজেলার মোহনপুর ইউনিয়নের জনগণের আশা আকাংখ্যার প্রতিক গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক সাবেক চেয়ারম্যান খাইরুল ইসলাম। তিনি এই মেয়াদে চেয়ারম্যান না থাকলেও চেয়ারম্যান এর ন্যায় জনগণের সেবা করে যাচ্ছেন। এমন কোন প্রতিষ্ঠান নাই যে, তাঁর হাতের ছোঁয়া লাগেনি। শিক্ষা প্রতিষ্ঠান থেকে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে রয়েছে তাঁর অবদান। এছাড়াও শিক্ষা সহায়তা, দরিদ্র ও অসহায় পরিবারের সদস্যদের সহযোগিতা। রাস্তাঘাট উন্নয়ন, নতুন রাস্তা করণ এবং ব্রিজ ও কার্লভাট নির্মান ও রাস্তা হেয়ারিং বর্ণ করাসহ ইউনিয়ন পরিষদের বাউন্ডারী ও গেট নির্মান তার সময়ে হয়েছে।

এ বিষয়ে সাবেক চেয়ারম্যান খাইরুল ইসলাম বলেন, ২০১১ ইং সালের জুলাই মাস হতে ২০১৬ সালের মে মাস পর্যন্ত তিনি মোহনপুর ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। সে সময়ে তিনি কলিপুর হতে খয়রা পর্যন্ত রেললাইন ব্রীজ করেছেন ৬টি, বিভিন্ন প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ করেছেন ৪টি, নতুন করে পুকুর খনন করেছিলেন ৯টি, হেয়ারিং বর্ণ রাস্তা করেছিলেন প্রায় ১০ কিলোমিটার, ১০টি বিভিন্ন প্রতিষ্ঠানে মাটি ভরাট করেছিলেন। কাঁচা রাস্তা করেছিলেন প্রায় ৩০ কিলোমিটার, সেইসাথে ৭০ ভাগ ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন করেছিলেন তিনি।

খাইরুল আরো বলেন, ঈদগাহ, মুসলিম, খ্রীষ্টান ও হিন্দু সম্প্রদায়ের গোরস্থান ও কবরস্থানের প্রায় সকল গুলোর উন্নয়ন করেছিলেন। এখনও এসকল প্রতিষ্ঠানে সাধ্যমত অনুদান প্রদান করে চলছেন। সেইসাথে জনগণের মধ্যকার বিরোধ ও সমস্যা শালিসের মাধ্যমে তিনি সমাধান করে যাচ্ছেন। তিনি আরো বলেন, খয়রা, কাগটিয়া, চিকনাপাড়া ও বাবুডাইং এর নতুন করে গীর্জার উদ্বোধন করেন। সেইসাথে অন্যান্য গীর্জার উন্নয়ন করেছেছিলেন তিনি। এই ধারা এখনো অব্যাহত রেখেছেন বলে জানান খাইরুল। এছাড়াও হাট গোবিন্দপুর ও চান্দলাইতে হিন্দু সম্প্রদায়ের কবরস্থানে উন্নয়ন ও গেট নির্মাণ করেন। সেইসাথে তাদের বাৎসরিক ধর্মীয় অনুষ্ঠানে পূর্বের ন্যায় সহযোগিতা করে আসছেন বলে জানান খাইরুল।

খাইরুল বলেন, অত্র ইউনিয়নের ৫টি হাইস্কুল, ৩টি মাদ্রাসা ও ২১টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উন্নয়ন, কম্পিউটার, চেয়ার, টেবিল, আলমারী, বেঞ্চ ও জানালা-দড়জা প্রদান করেন। এছাড়াও সরকারের প্রদানকৃত সামাজিক নিরাপত্তা কর্মসূচীর সকল কার্যক্রম সঠিক ও সুষ্ঠুভাবে পরিচালনা ও বিতরণ করেছিলেন। তাঁর সময়ে পরিষদের কোন সদস্যর সাথে দন্দ ছিলোনা। তারা মিলে-মিশে কাজ করতেন বলে জানান তিনি।

আর এইগুলো সম্ভব হয়েছিলা তানোর-গোদাগাড়ী আসনের সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর কারনে। তিনি আরো বলেন, বর্তমান সংসদ সদস্য তাঁকে আওয়ামী লীগের রাজনীতিতে নিয়ে আসেন। এরপর তিনি এই ইউনিয়নের উন্নয়নে বিপুল পরিমান সহযোগিতা ও অনুদান প্রদান করেছেন। যার কারনেই এত কাজ করা সম্ভব হয়েছে বলে জানান খাইরুল। এই অনুদান ও কার্যক্রম প্রদান এবং তাঁকে কাছে রাখার জন্য সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। সেইসাথে আগামী দিনগুলোতে ফারুক চৌধুরীর আস্থাভাজন ও শ্নেহের পাত্র হয়ে বাকী জীবন কাটাবেন বলে জানান এই নেতা।

বর্তমানে দলীয় কার্যক্রম নিয়ে তিনি বেশী ব্যস্ত আছেন। বিভিন্ন ওয়ার্ডে আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের কমিটি গঠন কার্যক্রম করে যাচ্ছেন। সেইসাথে দলীয় সভা-সমাবেশে আর্থিক সহায়তা ছাড়াও দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে নিজে উপস্থিত থাকছেন বলে জানান তিনি।

ভবিষ্যৎ পরিকল্পনা বিষয়ে জানেত চাইলে তিনি বলেন, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় নমুনেশন নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করার ইচ্ছা রয়েছে। তবে এটা নির্ভর করছে সংসদ সদস্য জননেতা ওমর ফারুক চৌধুরী ও গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের উর্ধ্বতন নেতৃবৃন্দের উপর। তাঁরা চাইলে তিনি নির্বাচন করবেন। না চাইলে যাকেই দলীয়ভাবে মনোনীত করবেন তার হয়েই কাজ করবেন বলে জানান এই সাবেক চেয়ারম্যান খাইরুল ইসলাম।

এদিকে নছিদানপুরের আব্দুর রহমান, ইউপি ওয়ার্ড সদস্য হাসান ইমাম বাবু, জৈঠাবটতলার সেরাজুল ইসলাম, সাবেক ইউপি সদস্য জিন্নাত আলী নুরুল ইসলামসহ আরো অনেকে বলেন, সাবেক চেয়ারম্যান খাইরুল ইসলামের সময়ে এই ইউনিয়নে অনেক উন্নয়নমুলক কাজ হয়েছে। তাঁর দক্ষতা, সততা ও নিষ্ঠার কারনেই এটা সম্ভব হয়েছিলো। তারা বলেন, চেয়ারম্যান একজন ধনাঢ্য ব্যক্তি হওয়ায় অন্যের অর্থের দিকে তার কোন নজর নাই। উপরোন্ত তার দোকান থেকে কৃষকদের সার, বীজ ও কীটনাশকসহ অনান্যা বিষয়ে সর্বাত্বক সহযোগিতা করে আসছেন তিনি।

টাকা না থাকলেও তার ওখানে যেয়ে কেউ ফেরত আসেনি বলে জানান তারা। শুধু তাইনয় সামাজিক কাজগুলো এখনো তিনি করে যাচ্ছেন। বিয়ে থেকে শুরু করে অন্যান্য সামাজিক অনুষ্ঠানেও পূর্বের ন্যায় তিনি সহযোগিতা করে যাচ্ছেন। সব থেকে বড় বিষয় হচ্ছে খাইরুলের নিকট হতে কোন ব্যক্তি খারাপ আচরন পাননি এবং সহযোগিতা চেয়ে পায়নি এমন মানুষ খুঁজে পাওয়া দায় বলে জানান তারা। তারা সবাই আগামী ইউপি নির্বাচনে আওয়ামী লীগের পক্ষ থেকে এই জনদরদী সাবেক চেয়ারম্যান খাইরুল ইসলামকে মনোনয়ন দেয়ার জন্য সংসদ সদস্য ও গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট অনুরোধ করেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news