IMG-LOGO

শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
Home >> রাজনীতি >> ধামইরহাটে জমে উঠেছে পৌর নির্বাচন, প্রচারণায় এগিয়ে আ.লীগ

ধামইরহাটে জমে উঠেছে পৌর নির্বাচন, প্রচারণায় এগিয়ে আ.লীগ

ধূমকেতু প্রতিবেদক, ধামইরহাট : নওগাঁর ধামইরহাটে জমে উঠেছে পৌরসভার নির্বাচন। কর্মী-সমর্থকদের মুখে- (অমুক মার্কায় দিলে ভোট, শান্তি পাবে এলাকার লোক, যোগ্য দেখে পক্ষ নিন, অমুক মার্কায় ভোট দিন, ভোট চাই ভোটারের, দোয়া চাই সকলের) এমন স্লোগান এখন সর্বত্রই। ধামইরহাট পৌরসভার ভোটের মাঠ এমন মুখরোচক প্রচারে সরগরম। বিভিন্ন গানের সুরে ও ছন্দ মিলিয়ে মেরর-কাউন্সিলর প্রার্থীদের পক্ষে মন মাতানো প্রচারে এখন তুঙ্গে ধামইরহাট পৌর নির্বাচনী এলাকার ওয়ার্ডগুলো।

তৃতীয় ধাপের পৌরসভা নির্বাচনে ধামইরহাট পৌরসভায় আগামী ৩০ জানুয়ারি ভোট অনুষ্ঠিত হবে। বিজয়ী হতে এক প্রার্থী অপর প্রার্থী কে টেক্কা দিতে প্রচারে ব্যাপক প্রতিযোগিতায় মেতেছেন। ভেতরে ভেতরে একে অপরের বিপক্ষে প্রচার চালানোর অভিযোগ করেন কোন কোন প্রার্থী। আবার প্রতিপক্ষের ভোটারদের ভয়-ভীতি, হুমকি প্রদান এমন অভিযোগও আছে ধামইরহাট পৌরসভা নির্বাচনী মাঠে কাউন্সিলর প্রার্থীদের। কোন কোন ওয়ার্ডে প্রভাবশালী কাউন্সিলর প্রার্থীর ভয় কিংবা নগদ টাকা পাওয়ার লোভে কাজ করছে কিছু কর্মী। কিন্তু কে যে কাকে ভোট দিবে তা জানে সৃষ্টিকর্তা। এ চিন্তায় হতাশায় অনেক কাউন্সিলর প্রার্থীরা।

একজন কর্মী বিভিন্ন সময়ে বিভিন্ন প্রার্থীর প্রচার কিংবা প্রকাশ্যে একজনের এবং গোপনে অন্যজনের ভোট প্রার্থনা করছেন এমনও কেউ কেউ সুকৌশলী রয়েছেন। এ কারণে প্রার্থীরা কোন কোন কর্মী নিয়ে বিব্রত বোধ করছেন, ভুগছেন বিশ্বাসহীনতায়, দুরের আতœীয়-স্বজন দ্বারা ফোন দিয়ে ভোটারদেন মন গলাচ্ছেন।

এদিকে মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আমিনুর রহমান নৌকা প্রতীকে, বিএনপি সমর্থিত মাহবুবুর রহমান চপল চৌধুরী ধানের শীষ প্রতীকে এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে এ্যাডভোকেট আইয়ুব হোসেন নারিকেল গাছ মার্কা প্রতীকের প্রতিদ্বন্দ্বীতা করছেন। প্রতিশ্রতির ফুলঝুড়ি দিয়ে ভোটারদের মন জয় করতে মরিয়া হয়ে উঠেছেন প্রার্থীরা। দুপুর ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মাইকের শব্দে প্রকম্পিত নির্বাচনী মাঠ। প্রচারে মহিলা টিম, পুরুষ টিম সহ বিভিন্ন কৌশলে ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে ভোটের জন্য বিরতিহীনভাবে কাকুতি-মিনতি অনুরোধ করছেন প্রার্থী ও কর্মীরা। প্রকাশ্যে দাপটের সঙ্গে নৌকার প্রচার চললেও ধানের শীষের প্রচারও ভিতরে ভিতরে কম চলছেনা। প্রচারনায় সকলে সমানভাবে সুযোগ পাচ্ছে, কোন বাধা কেউ কাকে দিচ্ছে না। আওয়ামীলীগ নির্বাচনী পথসভা করলেও বিএনপি কিংবা স্বতন্ত্র প্রার্থীদের পথসভা খুব একটা চোখে পড়ার মত নয়। সকল প্রার্থীর দাবি, নির্বাচন সুষ্ঠু হলে শতভাগ নিশ্চিত আমি বিজয়ী হব।

ধামইরহাট উপজেলা নির্বাচন কর্মকর্তা ও পৌর নির্বাচনের সহকারী রিটার্ণিং অফিসার সাজ্জাদ হোসেন জানান, ধামইরহাট পৌরসভার মেয়র পদে ৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৭জন এবং পুরুষ কাউন্সিলর ৩৬ জন প্রতিদ্ব›িদ্বতা করছেন। ৯ টি কেন্দ্রে ৩৮ টি বুথে ১২,৬৪০ জন ভোটার আগামী ৩০ জানুয়ারী শনিবার ভোট প্রদান করবেন।

ধামইরহাট থানার অফিসার ইনচার্জ আবদুল মমিন বলেন, আগামী ৩০ জানুয়ারী ব্যাপক নিরাপত্তার মধ্যে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ করা হবে, এ লক্ষে পুলিশ, র‌্যাব, বিজিবি, মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স সহ স্বশস্ত্র আনসার সদস্যরাও দায়িত্ব পালন করবে।

উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায় জানান, ভোট সুষ্ঠু ও উৎসবমুখর করতে প্রতি কেন্দ্রে একজন করে মোট ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news