IMG-LOGO

শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
৭৬ বছরের তীব্র তাপপ্রবাহের রেকর্ড ভাঙলজাতীয় পার্টির কোনো রাজনীতি নেই‘ইসরাইল পাল্টা হামলা চালালে সমুচিত জবাব দেওয়া হবে’যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো ইসরায়েলবিরোধী বিক্ষোভদিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পাবনায় অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেফতার ৩চাঁপাইনবাবগঞ্জে ‘হিট স্ট্রোকে’ ট্রাফিক পরিদর্শকের মৃত্যুমান্দায় ১৫ বছর পর প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনখাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়
Home >> রাজনীতি >> ‘যারা মাঠে কাজ করবে, নেতাকর্মীদের কাছে গ্রহণ যোগ্যতা আছে, তাদেরকে নেতা বানাতে হবে’

‘যারা মাঠে কাজ করবে, নেতাকর্মীদের কাছে গ্রহণ যোগ্যতা আছে, তাদেরকে নেতা বানাতে হবে’

ধূমকেতু প্রতিবেদক, নিয়ামতপুর : যারা মাঠে কাজ করবে, যাদের নেতা কর্মীদের কাছে গ্রহণযোগ্যতা আছে, তাদেরকে নেতা বানাতে হবে। কোন বিদ্রোহী প্রার্থী, মাদকের সাথে সম্পৃক্ততা রয়েছে, দূর্নীতিবাজ, দলের সাথে বেইমানী করেছে এমন লোক সভাপতি সম্পাদক হতে পারেবে না।

মঙ্গলবার ৩০ মার্চ বেলা ১০টায় নিয়াতপুরসরকারী কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস,এম কামাল হোসেন প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

এস,এম কামাল হোসেন বলেন, ‘লোক দেখানো মুক্তিযুদ্ধের চেতনা’ বিএনপির কাছে স্বার্থ হাসিলের হাতিয়ার। বিএনপির শাসনামলে হাওয়া ভবনের দুর্নীতি আর দলীয় নেতাকর্মীদের নানা অপকর্মের কারণে দেশের অর্থনীতি মুখ থুবড়ে পড়েছিল। আওয়ামী লীগ সেই ক্ষত মুছে দেশকে এখন উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করেছে।

তিনি আরো বলেন, বিএনপি কেবল হাওয়া ভবনের টেকসই উন্নয়ন করলেও বর্তমান সরকার গোটা দেশের সামগ্রিক উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, এমপি, মন্ত্রী হবেন, বউয়ের আদেশে চলবেন, ব্যাটা-ভাগনার কথায় এটা হবে না। নিয়ামতপুর সম্মেলন হচ্ছে মার্চ মাসে। এই মাসের প্রতিটি দিন বাঙ্গালীর জন্য ইতিহাস এবং আওয়ামী লীগের জন্য অহঙ্কারের।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এনামুল হকের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন, খাদ্যমন্ত্রী, নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল বলেন, ৭৫ এর ১৫ আগষ্ঠে যখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয়েছিল তখন সব কিছু আওয়ামী লীগের তখা বঙ্গবন্ধুর নিয়ন্ত্রণে থাকা স্বত্ত্বেও একটিও প্রতিবাদ মিছিলও বের হয়নি। ঠিক তেমনি এখনও সব দিকে আওয়ামী লীগের জয়জয়কার থাকলেও যদি সঠিক নেতা নির্বাচন না করা হয় তাহলে আজকেও দলের দূরদিনে কাউকে কাছে পাওয়া যাবে না। একটিও প্রতিবাদ মিছিল বের করার মত নেতা-কর্মী যাওয়া যাবে না।

প্রধান বক্তা খাদ্যমন্ত্রী, নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি বলেন, বিএনপি কথায় কথায় মানবাধিকারের কথা বলে, তাহলে শেখ রাসেল, অবলা নারী, মেহেদী রাঙা হাতে নববধূ কী অপরাধ করেছিল? ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার যে রাষ্ট্রীয় সন্ত্রাস চালিয়েছিল, তখন মানবাধিকার কোথায় ছিল?

তিনি বলেন, পিতার ধারাবাহিকতায় শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশে অর্থনৈতিক, সামাজিক ও মানবিক সব ক্ষেত্রে উন্নয়ন ত্বরান্বিত করেছেন। তাই তার নেতৃত্বে বাঙালি জাতি বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। কিন্তু একটি গোষ্ঠী ও দল দেশের উন্নয়ন, অর্জন ও সুনাম নষ্ট করার জন্য ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। ‘বিএনপি আজ কোন মুখে গণতন্ত্রের কথা বলে? তারা মুখে গণতন্ত্রের কথা বললেও তাদের জন্ম হয়েছে মার্শাল ল’র আঁতুড়ঘরে।’

সম্মেলনের শুরুতেই উদ্বোধন করেন নওগাঁ-৫ আসনের সাবেক সংসদ সদস্য, নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক।

নওগাঁ জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য আবেদ হোসেন মিলনের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ রোকেয়া সুলতানা, নওগাঁ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিভাস মজুমদার গোপাল, জাবেদ জাহাঙ্গীর।

এসময় উপস্থিত ছিলেন, মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছলিম উদ্দিন তরফদার এমপি, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি খালেকুজ্জামান তোতা, বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদসহ স্থানীয় নেতৃবৃন্দ।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news