IMG-LOGO

শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
বেলকুচি উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুলের নির্বাচনী পথসভাআ.লীগের পতনের আগে বিএনপি কোন নির্বাচনে যাবে না : আমিনুল‘দলীয় সিদ্ধান্ত আর নির্বাচন কমিশনের আইন এক নয়’উত্তেজনায় ইরান ইসরাইলবিয়ে না করলেও ৩ সন্তান নিয়ে সংসার করছেন মিমি চক্রবর্তীনন্দীগ্রামে এক রাতে ৪ গরু চুরিশিক্ষা প্রতিষ্ঠানে ৭ দিন ছুটি ঘোষণাহজ প্যাকেজের খরচ কমলোফের অনলাইনে বদলি আবেদনের সুযোগ প্রাথমিক শিক্ষকদেরআরও তিন দিন থাকবে তাপপ্রবাহভোটে হেরে ডিপজলকে নিয়ে যা বললেন নিপুণবাড়তে পারে তেলের দামইসরায়েলে হামলার বিষয়ে যা জানাল ইরানবগুড়া-৪ আসনের সাবেক এমপির শুভেচ্ছা বিনিময়বেলকুচিতে ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলন
Home >> রাজশাহী >> রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে কারিগরি বিষয়ক কর্মশালা

রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে কারিগরি বিষয়ক কর্মশালা

ধূমকেতু প্রতিবেদক : রাজশাহী ও রংপুর বিভাগের শিক্ষার্থীদের কারিগরি উপবৃত্তি বিতরণ ও শিক্ষা উপকরণ ক্রয় সহায়তা প্রদান কার্যক্রমে সমস্যা চিহ্নিতকরণ সমাধান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দিনব্যাপী রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে সমাধান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

কারিগরি শিক্ষা অধিদপ্তর কর্তৃক আয়োজিত ও রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের ব্যবস্থাপনায় কর্মশালার সভাপতিত্ব করেন রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ওমর ফারুক।

কর্মশালার কার্যক্রম পবিত্র কোরআন এবং গীতা পাঠের মাধ্যমে শুরু হয়। পবিত্র কোরআন তেলাওয়াত করেন রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের ক্রাফট ইন্সট্রাক্টর আব্দুল্লাহ আল মাসুদ এবং গীতা পাঠ করেন ক্রাফট ইন্সট্রাক্টর সুদীপ্ত চৌধুরী।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা (উপবৃত্তি সেল) সাবেরা সুলতানা। কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পরিবীক্ষণ ও মূল্যায়ন/পিআইইউ) মোশাররফ হোসেন।

কর্মশালায় প্রধান অতিথি, শিক্ষার্থীদের জন্য সরকার প্রদত্ত আর্থিক সুবিধা যেন শিক্ষার্থীদের নিকট যথাসময়ে পৌছানো যায় সে বিষয়ে সকলকে সেবার মানসিকতা নিয়ে সবাইকে কাজ করার আহŸান জানান। তিনি আরও জানান বর্তমানে ৮টি বিভাগে ৬৪ জেলায় ৩৭০৪টি প্রতিষ্ঠানে ৪ লক্ষ্যাধিক শিক্ষার্থীর উপবৃত্তি প্রদান করা হয়।

বিশেষ অতিথির বক্তব্যে মোয়াজ্জেম হোসেন সরকার বলেন, ‘‘রাজশাহী ও রংপুর বিভাগ হতে পলিটেকনিক, ভোকেশনাল ইনস্টিটিউট ও টেকনিক্যাল স্কুল ও কলেজ সমূহ উপবৃত্তি প্রদানের ক্ষেত্রে ডাটা সমূহ যথাযথভাবে যাচাই-বাছাই না করে সাবমিট করেন।’’ এ বিষয়ে সবাইকে সতর্কতার সাথে কাজ করার আহ্বান জানান।

কর্মশালায় টেকনিক্যাল সেশনে উপবৃত্তি সংক্রান্ত কারিগরি শিক্ষা অধিদপ্তরের প্রেজেন্টেশন উপস্থাপন করেন, কারিগরি শিক্ষা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা (উপবৃত্তি সেল) শেখ তরিকুল ইসলাম, আইবাস (IBAS) এর প্রেজেন্টেশন উপস্থাপন করেন সিনিয়র আইটি কনসালটেন্ট মোহাম্মদ সাইফুল ইসলাম ও এবং বিকাশের প্রেজেন্টেশন উপস্থাপন করেন বিকাশ লিমিটেডের রিলেশনশিপ ম্যানেজার ইমরুল হাসান খান।

কর্মশালায় প্রেজেন্টেশন শেষে প্রশ্নোত্তর পর্বে রাজশাহী ও রংপুর বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানগণ ও বৃত্তি সংক্রান্ত ফোকাল পারসনগণের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন সংশ্লিষ্ট প্রতিনিধিগণ। কর্মশালায় ২টি বিভাগের আঞ্চলিক কার্যালয়ের ৪৪ টি সরকরি পলিটেকনিক ও টেকনিক্যাল স্কুল ও কলেজর অধ্যক্ষ ও ফোকাল পারসনগণ অংশগ্রহণ করেন।

সভাপতির বক্তব্যে রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ওমর ফারুক উপবৃত্তি বিতরণ ও শিক্ষা উপকরণ ক্রয় সহায়তা প্রদান কার্যক্রমে সমস্যা চিহ্নিতকরণ সমাধান বিষয়ক কর্মশালায় উপস্থিত থেকে অনুষ্ঠানটিকে সাফল্যমন্ডিত করার জন্য সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানটি পরিচালনা করেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের উপবৃত্তি সেল কর্মকর্তা সামিউল ইসলাম তোষন, রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের এবং লাইব্রেরিয়ান আবু নাসির মুহাম্মদ সিদ্দিক হোসেন।

প্রসঙ্গত, গত বছরের ২০২১ সাল থেকে কারিগরি শির্ক্ষাথীদের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে উপবৃত্তি প্রদান করা হয়।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news