IMG-LOGO

বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
ভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু২ দিনের রিমান্ডে কেএনএফের ৫২ সদস্যথাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাভোজ্যতেলের নতুন দাম নিয়ে সিদ্ধান্তইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭নন্দীগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনশপথ নিলেন অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেঅভিনেত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন‘দেশের মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি’আজ রাত ৩টা থেকে ৪টা পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট সেবা৮০ কিমি বেগে ঝড়ের আভাসবিমানবাহিনীতে অফিসার ক্যাডেট পদে নিয়োগতানোরে দুই শতাধিক আম গাছ কেটে জমি দখলের চেষ্টার অভিযোগনাচোলে জেলা প্রশাসকের বিভিন্ন কর্মসূচি উদ্বোধনগোমস্তাপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন
Home >> টপ নিউজ >> রাজশাহী >> রাজশাহী অঞ্চলে ২৪ ঘন্টায় শনাক্ত ১৪০, মৃত্যু ২

রাজশাহী অঞ্চলে ২৪ ঘন্টায় শনাক্ত ১৪০, মৃত্যু ২

ধূমকেতু প্রতিবেদক : রাজশাহী বিভাগে করোনায় একদিনে আরো ১ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে শনাক্ত হয়েছে ১৪০ জন। নতুন ১ জন নিয়ে বিভাগে এ পর্যন্ত করোনায় মারা গেল ২৫১ জন। আর করোনা শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১৭ হাজার ৩১৫ জনে। নতুন করে ১ দিনের ১ জনের মৃত্যু হয়। আর এ পর্যন্ত ১২ হাজার ৪০০ জন সুস্থ হয়েছে। শনাক্তের বেশি অর্ধেক সুস্থ হয়েছে। বিভাগে মৃত্যুহারও অনেক কম। তবে সুস্থের হার অন্যান্য স্থানের তুলনায় বেশি রয়েছে।

শনাক্ত হওয়া ১৭ হাজার ৪৫৫ জনের মধ্যে রাজশাহী জেলায় ৪৫১৪ জন, চাঁপাইনবাবগঞ্জ ৬৮৮ জন, নওগাঁ ১১২২ জন, নাটোর ৮২৭ জন, জয়পুরহাট ৯১১ জন, বগুড়া জেলায় ৬ হাজার ৫১৩ জন, সিরাজগঞ্জ ১৮৯৯ জন ও পাবনা জেলায় ৯৮১ জন।

বিভাগে মারা যাওয়া ২৫১ জনের মধ্যে রাজশাহী জেলায় ৪০, চাঁপাইনবাবগঞ্জ ১২ জন, নওগাঁ ১৭, নাটোর ৭ জন, জয়পুরহাট ৫ জন, বগুড়া জেলায় ১৫০ জন, সিরাজগঞ্জ জেলায় ১১ জন ও পাবনায় ৯ জন।

সুস্থ হওয়া ১২ হাজার ৪০০ জনের মধ্যে রাজশাহী ২৯৭৬ জন, চাঁপাইনবাবগঞ্জ ৪২৬ জন, নওগাঁ ১০০১ জন, নাটোর ৫৫৮ জন, জয়পুরহাট ২২৩ জন, বগুড়া জেলায় ৫ হাজার ৩৭০ জন, সিরাজগঞ্জ ৯৭০ জন ও পাবনা জেলায় ৮৪৭ জন।

রাজশাহী বিভাগের করোনা ভাইরাস শনাক্তের সংখ্যা বাড়ার সাথে সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে। সুস্থ হওয়াদের মধ্যে বেশিরভাগই নিজ বাড়িতে আইশোলেসনে চিকিৎসাধীন অবস্থান সুস্থ হয়েছে। গত দিনের তুলনায় এদিন শেষ ২৪ ঘন্টায় কম শনাক্ত হয়েছে। বগুড়া, রাজশাহী, জয়পুরহাট, সিরাজগঞ্জ, নওগাঁ ও পাবনা জেলায় বেশি করোনা সংক্রমিত রোগীর সংখ্যা। আইশোলেসন থেকে ছাড় পেয়েছে ৩১৬০ জন রোগী। আইশোলেসনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৫২০ জন। বিভাগের ৮টি জেলায় মোট ৫৬ হাজার ১৬৯ জন হোম কোয়ারেন্টাইনে ছিল। বিশেষ করে গত ১ মাসে রাজশাহী বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়েছে। শনাক্ত রোগীর সংখ্যা বাড়ার সাথে সুস্থ হওয়াদের সংখ্যাও তুলনামূলকভাবে বাড়ছে। শনাক্ত ও সুস্থ হওয়া দুই সংখ্যাতেই বিভাগের মধ্যে বগুড়া জেলা শীর্ষে রয়েছে। এরপর দ্বিতীয় অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। এরপর পাবনা ও সিরাজগঞ্জ জেলা রয়েছে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news