IMG-LOGO

শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
Home >> শিক্ষা >> টপ নিউজ >> ‘শাবিপ্রবি উপাচার্য না সরলে সারা দেশে আন্দোলন’

‘শাবিপ্রবি উপাচার্য না সরলে সারা দেশে আন্দোলন’

ধূমকেতু নিউজ ডেস্ক : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের বিষয়ে সেখানকার শিক্ষার্থীদের দাবিকে যৌক্তিক বলে মনে করছে জাতীয়তাবাদী ছাত্রদল।

অধ্যাপক ফরিদের পদত্যাগ দাবিকে ‘শিক্ষার্থীদের প্রাণের দাবি’ মন্তব্য করে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান বলেছেন, তিনি পদত্যাগ না করলে ছাত্রদল ও ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে সারা দেশে উত্তাল আন্দোলন গড়ে তোলা হবে।

বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এক প্রতিবাদ সমাবেশে অংশ নিয়ে তিনি এ হুশিয়ারি দেন।

শাবি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ এবং সাধারণ শিক্ষার্থীদের নামে হওয়া মামলা প্রত্যাহারের দাবিতে কেন্দ্রীয় ছাত্রদল এ কর্মসূচির আয়োজন করে।

সমাবেশে ফজলুর রহমান বলেন, সারা দেশে বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষক-শিক্ষার্থীরা ক্ষমতাসীনদের হাতে নির্যাতনের শিকার হচ্ছেন। সবশেষ আমরা দেখলাম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যখন যৌক্তিক দাবিতে আন্দোলন শুরু করছেন, সেই আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের ওপর আক্রমণ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও পুলিশ প্রশাসন। তারা শিক্ষার্থীদের আহত করেছে, তাদের ওপর নির্বিচারে গুলি চালানো হয়েছে এবং উল্টো তাদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।
ছাত্রদল সভাপতি বলেন, আমরা অনতিবিলম্বে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিরুদ্ধে হওয়া মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। নতুবা ছাত্রদল ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে শুধু উপাচার্য নয়, বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে সারা দেশে উত্তাল আন্দোলন গড়ে তুলবে।

ছাত্রদলের সিনিয়র সহসভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক মো. রাকিবুল ইসলাম এতে বক্তব্য দেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news