IMG-LOGO

রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২৪শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
রামেবির নার্সিং শিক্ষার্থীরা কাফনের কাপড় জড়িয়ে অনশনেদুর্নীতির দায়ে রাবি শিক্ষক সুজন সেনের অপসারণ দাবিসকালের মক্তবে গুরুত্ব দিতে হবে আমাদের সকলেরপুঠিয়া নৈশপ্রহরীকে বেধে ১২লক্ষ টাকার ডাউল লুট৭ গোলের রোমাঞ্চকর ম্যাচে নেদারল্যান্ডসের বড় জয়‘চুক্তির আলোকে শেখ হাসিনাকে ফিরিয়ে আনা হবে’ধামইরহাটে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিতদূর্গাপূজা ঘিরে কেউ বিশৃঙ্খলা করলে কঠোর হাতে দমন করা হবে : ধর্ম উপদেষ্টাফুলবাড়ীতে জাতীয় পরিচয়পত্র স্মার্ট কার্ড বিতরন উদ্বোধনমার খেলেন ইউটিউবার হিরো আলম‘শহিদদের স্বপ্ন বাস্তবায়ন আমাদের অঙ্গীকার, সেটা আমরা করবই’পোরশায় ডাসকোর আলোচনা সভা র‌্যালিনাটোরে সাবেক এমপি শিমুলসহ ৪৫ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা‘শেখ হাসিনার মাথার চুল থেকে পায়ের নখ পর্যন্ত খুনি’সিরাজগঞ্জে মাইক্রোবাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ৫
Home >> শিক্ষা >> লিড নিউজ >> দুর্নীতির দায়ে রাবি শিক্ষক সুজন সেনের অপসারণ দাবি

দুর্নীতির দায়ে রাবি শিক্ষক সুজন সেনের অপসারণ দাবি

ধূমকেতু নিউজ ডেস্ক : আর্থিক দুর্নীতিসহ নানা অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুজন সেনের অপসারণের দাবি জানিয়েছেন বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীরা।

রোববার (৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সালেহ হাসান নকীবের কাছে লিখিত সাত পৃষ্ঠার অভিযোগপত্রসহ বেশকিছু তথ্যাদি জমা দিয়েছেন তারা। এছাড়া তার প্রতি তিরস্কার ও ঘৃণা প্রকাশ করে চারুকলা অনুষদ চত্বরে তার কুশপুত্তলিকা দাহ করেছেন শিক্ষার্থীরা।
৯ম-১০ম শ্রেণির নতুন কারিকুলাম ও সিলেবাস নিয়ে যা জানা গেল

এসময় শিক্ষার্থীরা ড. সুজন সেনের বিরুদ্ধে স্বেচ্ছাচারী, অযোগ্য, প্রতারক ও দুর্নীতিবাজের অভিযোগ করেন। বিভাগে শিক্ষার্থীদের সাথে অশোভনীয় আচরণ, শহীদ জিয়াউর রহমান হলে প্রাধ্যক্ষের দায়িত্ব পালনকালে এবং প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক থাকা অবস্থায় ব্যাপক দুর্নীতির অভিযোগ করেন তারা। এছাড়া তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে স্বশরীরে সাধারণ শিক্ষার্থীদের বিপরীতে অবস্থান নেন বলে জানান তারা।

অপসারণ না হওয়া পর্যন্ত স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের কোনো একাডেমিক কার্যক্রমে সহযোগী অধ্যাপক ড. সুজন সেন যাতে অংশ না নিতে পারেন সে বিষয়ে আজ দুপুর ১টায় বিভাগের সভাপতির কাছে দাবি জানান শিক্ষার্থীরা। আর ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা শ্রেণিকক্ষে বসবেন না বলেও জানান তারা। পরে দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সালেহ হাসান নকীব বরাবর অভিযোগপত্র জমা দেন শিক্ষার্থীরা।

এর আগে পৌনে ১টায় শিক্ষার্থীরা চারুকলা চত্বরে ড. সুজন সেনের প্রতি তিরস্কার ও ঘৃণা প্রকাশ করে তার কুশপুত্তলিকা দাহ করে।

লিখিত অভিযোগপত্রে শিক্ষার্থীরা উল্লেখ করেন, তিনি শ্রেণিকক্ষে ন্যূনতম শিক্ষাদানে অক্ষমতার পরিচয় দিয়েছেন। কিছু না শিখিয়ে জোরপূর্বক আচরণের মাধ্যমে কোর্সের কাজ আদায় করে মনগড়া মার্কিং করেন তিনি। বিভাগের অন্য শিক্ষকের সঙ্গে সুসম্পর্ক থাকলে অথবা নিজের মতাদর্শের বাহিরের কোনো শিক্ষার্থী থাকলে তাকে ইচ্ছাকৃত কম মার্ক দেন, তিনি নিজের ইচ্ছা মতো বিভিন্ন বর্ষের পরীক্ষা নেয়ার চেষ্টা করতেন। অনেক সময় কোর্স শেষ না করেই পরীক্ষা দিতে বাধ্য করতেন। শিক্ষক হিসেবে তিনি ছিলেন চরম অমানবিক। শিক্ষার্থীদের স্বজন মারা যাওয়ার বিষয়গুলোকে অগ্রাহ্য করতেন।

শিক্ষা সফরে গিয়ে এক শিক্ষার্থীর সাথে অশিক্ষকসূলভ আচরণ করেন তিনি।

বিভাগের পাশাপাশি শহীদ জিয়াউর রহমান হলে প্রাধ্যক্ষের দায়িত্ব পালনের সময়কালে ব্যাপক দুর্নীতি করেছেন বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা।

এসব অভিযোগের ব্যাপারে জানতে সহযোগী অধ্যাপক ড. সুজন সেনকে মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ধরেননি।

এ বিষয়ে রাবি উপাচার্য অধ্যাপক সালেহ হাসান নকীব বলেন, এখন পর্যন্ত অভিযোগপত্র আমি হাতে পাইনি। অভিযোগ পেলে তদন্ত অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news