IMG-LOGO

বৃহস্পতিবার, ১২ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২৮শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
ভারতে পালানোর সময় (চট্টগ্রাম-৬) সাবেক এমপি ফজলে করিম আটকছাত্রদল নেতাকে ‘ক্রসফায়ারে’ হত্যায় গ্রেফতার সাবেক কমিশনার আছাদুজ্জামানহাসপাতালে ভর্তি বেগম খালেদা জিয়াগাজায় স্কুলে ইসরাইলের হামলায় জাতিসংঘের ৬ কর্মীসহ নিহত ১৮রামেক হাসপাতালে একসাথে ৫ ছেলে সন্তানের জন্ম‘পোশাক শ্রমিকদের বকেয়া বেতন বৃহস্পতিবার পরিশোধ করা হবে’গোমস্তাপুরে সীমান্তে বিজিবির টহল জোরদার‘সংস্কারের জন্য ছয়জনের নেতৃত্বে ৬টি কমিশন করা হচ্ছে’সাবেক বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদের নামে মামলা‘মন খুলে আমাদের সমালোচনা করুন’‘কেউ আইন নিজের হাতে তুলে নিবেন না’আওয়ামী স্বৈরাচার কর্তৃক ছাত্র-জনতার গুন, খুনের প্রতিবাদে বানেশ্বরে বিএনপি গণমিছিলনাটোরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সভায় হাতাহাতি ও মঞ্চ ভাঙ্গচুরগোমস্তাপুরে ছাত্রজনতার সাথে প্রশাসনের মতবিনিময়ভবানীগঞ্জ নিউ মার্কেটে মৌ লেডিস কর্ণারের উদ্বোধন
Home >> আইন-আদালত >> লিড নিউজ >> ছাত্রদল নেতাকে ‘ক্রসফায়ারে’ হত্যায় গ্রেফতার সাবেক কমিশনার আছাদুজ্জামান

ছাত্রদল নেতাকে ‘ক্রসফায়ারে’ হত্যায় গ্রেফতার সাবেক কমিশনার আছাদুজ্জামান

ধূমকেতু নিউজ ডেস্ক : সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াকে রাজধানীর খিলগাঁও থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান জনিকে পুলিশি হেফাজতে ‘ক্রসফায়ারের নামে হত্যার’ অভিযোগে করা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

৯ বছর পর গত ৩ সেপ্টেম্বর নিহত জনির বাবা ইয়াকুব আলী রাজধানীর খিলগাঁও থানায় এ মামলা করেন।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে রাজধানীর মহাখালী ফ্লাইওভার এলাকা থেকে আছাদুজ্জামান মিয়াকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, রাজধানীর খিলগাঁও থানায় দায়ের করা একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। তাকে খিলগাঁও থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

নুরুজ্জামান জনিকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় ডিএমপির সাবেক পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া, সাবেক অতিরিক্ত আইজিপি কৃষ্ণপদ রায়সহ বর্তমান ও সাবেক ১৩ পুলিশ কর্মকর্তা, সাবেক এমপি সাবের হোসেন চৌধুরী এবং আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের ৪৯ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

নিহত জনি খিলগাঁও থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক ছিলেন। ২০১৫ সালের ২০ জানুয়ারি খিলগাঁও এলাকায় পুলিশ হেফাজতে থাকা অবস্থায় কথিত বন্দুকযুদ্ধে তিনি নিহত হন। এর আগে পুলিশ তাকে গ্রেফতার করে।

আছাদুজ্জামান মিয়া ঢাকা মহানগর পুলিশের ৩৩তম কমিশনার। তিনি জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলের প্রধান নির্বাহী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৬০ সালের ১৪ আগস্ট ফরিদপুরের আলফাডাঙ্গায় জন্মগ্রহণ করেন।

শিক্ষাজীবনে স্নাতকোত্তর সম্পন্নের পর তিনি ১৯৮৮ সালের ১৫ ফেব্রুয়ারি সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।

আছাদুজ্জামান মিয়া ২০১৫ সালের ৭ জানুয়ারি ডিএমপি কমিশনার হিসেবে যোগদান করেন।

২০১৯ সালের ১৩ আগস্ট তার চাকরির মেয়াদ শেষ হওয়ার পর তাকে অবসরোত্তর ছুটি বাতিলের শর্তে ১৪ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত এক মাস মেয়াদে ডিএমপির কমিশনার পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর তাকে মন্ত্রিপরিষদ বিভাগের অধীনে নবগঠিত জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news