IMG-LOGO

মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
৪৪তম বিসিএস মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ‘মানবাধিকার বিষয়ে যুক্তরাষ্ট্র নিজের চেহারা আয়নায় দেখে না’‘অনিয়ম হলে চাকরিচ্যুত করে জেলে পাঠানো হবে’রাসিক কাউন্সিলর ও কর্মকর্তাদের সাথে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত ও ইউনিসেফ প্রতিনিধির সাক্ষাৎনাচতে গিয়ে পোশাক ছিঁড়ে ছিল নায়িকা রুক্মিণীরবিশ্বকাপ দলে দক্ষিণ আফ্রিকার নতুন দুই মুখ‘শ্রমিক সমাজের এখন বেঁচে থাকাই কষ্টকর’‘সরকার-রাজনীতিবিদদের সিদ্ধান্তে জনস্বার্থকে প্রাধান্য দিতে হবে’বাগমারায় হত্যা চেষ্টা মামলার আসামীকে গ্রেপ্তার ও বিচার দাবীতে সংবাদ সম্মেলনপোরশায় ছাওড় ইউপির উম্মুক্ত বাজেট ঘোষণাপোরশায় বিদ্যুতের লোডশেডিং ও তাপদাহে জনজীবন বিপর্যস্থ্যগোমস্তাপুরে হার পাওয়ার প্রকল্পের ২য় পর্যায়ের প্রশিক্ষণপবায় ৬ কেজি গাঁজাসহ গ্রেপ্তার ২রাজশাহীতে আরএমপি পুলিশের অভিযানে আটক ১৪গোমস্তাপুরে আইন শৃঙ্খলা ও উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা
Home >> রাজশাহী >> রাসিকের ১০ম সাধারণ সভা

রাসিকের ১০ম সাধারণ সভা

ধূমকেতু প্রতিবেদক : রাজশাহী সিটি কর্পোরেশনের বর্তমান পরিষদের ১০ম সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার নগর ভবনের সিটি হল সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

সভায় সভাপতির বক্তব্যে রাসিক মেয়র বলেন, করোনকালেও বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ সর্বক্ষেত্রে উন্নয়ন দৃশ্যমান।

মেয়র আরও বলেন, প্রায় তিন হাজার কোটি টাকার মেগা প্রকল্পের আওতায় রাজশাহী মহানগরীতে ব্যাপক উন্নয়ন কাজ চলমান রয়েছে। বর্তমান পরিষদের মেয়াদ শেষ হওয়ার আগেই প্রকল্পের বেশি ভাগ কাজ সম্পন্ন করতে চাই।

মেয়র বলেন, শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়া প্রতিটি ওয়ার্ডে শীতার্তদের মাঝে বিতরণের জন্য কম্বল প্রদান করা হয়েছে। ইতোমধ্যে কাউন্সিলরবৃন্দ বিতরণ করেছেন। প্রয়োজনে আগামী আরও কম্বল প্রদান করা হবে।

সভায় রাসিকের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটি, নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ স্থায়ী কমিটি, পানি ও বিদ্যুৎ স্থায়ী কমিটি, বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটি, শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটি, জন্ম ও মৃত্যু নিবন্ধন স্থায়ী কমিটি, মহিলা ও শিশু বিষয়ক স্থায়ী কমিটি, ইতিহাস পুরাকীর্তি সংরক্ষণ ও পর্যটন উন্নয়ন স্থায়ী কমিটি, ক্রীড়া ও সংস্কৃতি স্থায়ী কমিটি, পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটি, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি আন্তর্জাতিক সম্পর্ক উন্নয়ন কমিটি, বাজার মূল্য পর্যবেক্ষণ মনিটরিং ও নিয়ন্ত্রণ স্থায়ী কমিটি, গোরস্থান, ঈদগাহ ও শ্মশানঘাট ব্যবস্থাপনা ও ধর্ম বিষয়ক স্থায়ী কমিটি, ইজিবাইক, অটোরিক্সা ইত্যাদি নিয়ন্ত্রণ কমিটির বিভিন্ন সভার প্রস্তাববলী পাঠ ও অনুমোদন করা হয়।

সভায় রাজশাহী সিটি কর্পোরেশনের প্রস্তাবিত রাজশাহী মহানগরীর চকপাড়া এলাকায় স্যাটেলাইট টাউন উন্নয়ন শীর্ষক প্রকল্পটি সরকারের অনুমোদন প্রক্রিয়াকরণ, রাজশাহী মহানগরীর বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়ন শীর্ষক প্রকল্পটি সরকারের অনুমোদনের প্রক্রিয়াকরণ, পিপিপি’র মাধ্যমে নির্মাণাধীন স্বপ্নচূড়া প্লাজা, শিমলা সুপার মার্কেট, বৈশাখী বাজার মার্কেটের, দোকান বরাদ্দ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। দারুচিনি মার্কেটের ঠিকাদারী প্রতিষ্ঠানের দাখিলকৃত আবেদন সম্পর্কে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ।

সভার শুরুতে গত ৮ম সাধারণ সভা হতে ৯ম সাধারণ সভা পর্যন্ত দেশ-বিদেশের বরেণ্য ব্যক্তিত্ব, সিটি কর্পোরেশন এলাকায় রাজনৈতিক ব্যক্তিত্ব, গণ্যমান্য ব্যক্তি, সমাজসেবক, বীর মুক্তিযোদ্ধা ও কর্পোরেশনের যে সকল কর্মকর্তা/কর্মচারী মৃত্যুবরণ করেছেন তাদের বিষয়ে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। শোক প্রস্তাব শেষে তাঁদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন সোনাদিঘি মসজিদের পেশ ইমাম ক্বারী মোঃ মামুনুর রশীদ। এরআগে ৯নং ওয়ার্ডের প্রয়াত কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদুর স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সভা মঞ্চে উপবিস্ট ছিলেন, রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মশিউর রহমান।

সভায় রাসিকের সকল ওয়ার্ড কাউন্সিলর, সকল বিভাগীয় ও শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news