IMG-LOGO

শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
৭৬ বছরের তীব্র তাপপ্রবাহের রেকর্ড ভাঙলজাতীয় পার্টির কোনো রাজনীতি নেই‘ইসরাইল পাল্টা হামলা চালালে সমুচিত জবাব দেওয়া হবে’যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো ইসরায়েলবিরোধী বিক্ষোভদিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পাবনায় অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেফতার ৩চাঁপাইনবাবগঞ্জে ‘হিট স্ট্রোকে’ ট্রাফিক পরিদর্শকের মৃত্যুমান্দায় ১৫ বছর পর প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনখাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়
Home >> টপ নিউজ >> প্রবাস >> ইউক্রেন অভিযানে রাশিয়ার মূল্য লক্ষ্য কী

ইউক্রেন অভিযানে রাশিয়ার মূল্য লক্ষ্য কী

ধূমকেতু নিউজ ডেস্ক : ইউক্রেনে রাশিয়ার ‘বিশেষ সাময়িক অভিযানের’ মূল্য লক্ষ্য নিয়ে মুখ খুলেছে ক্রেমলিন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ক্রেমলিন জানায়, ইউক্রেনে রাশিয়ার ‘বিশেষ সাময়িক অভিযানের’ মূল্য লক্ষ্য হলো পূর্বাঞ্চলীয় দোনবাস অঞ্চলের জনগোষ্ঠীর সুরক্ষা নিশ্চিত করা।

এ ব্যাপারে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ সাংবাদিকদের বলেন, ইউক্রেনে রাশিয়ার মূল লক্ষ্য কিয়েভের সশস্ত্র বাহিনীর ‘বর্বর আক্রমণ’ থেকে দোনবাসকে ‘বাঁচানো এবং সুরক্ষিত’ করা।

এদিকে, রাশিয়া ইউক্রেনে আক্রমণ করেনি বলে দাবি করেছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। তার দাবি, ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চলছে এবং ইউক্রেনকে ন্যাটোতে টেনে আনা যে একটি অপরাধমূলক কাজ, সেটি পশ্চিমাদের বোঝাতেই এটি করা হচ্ছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় চার মাস আগে রুশ বাহিনী ইউক্রেন আক্রমণ করার পর থেকে দেশটিতে হাজার হাজার বেসামরিক লোক নিহত হয়েছেন এবং দেশটির বহু শহর পুরোপুরি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। একইসঙ্গে লাখ লাখ ইউক্রেনীয় তাদের বাড়িঘর ছেড়ে পালিয়ে গেছেন।

কিন্তু বৃহস্পতিবার, রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ সাক্ষাৎকার গ্রহণকারী ওই সংবাদকর্মীর চোখের দিকে তাকিয়ে বলেন, ঘটনাগুলো যেমন মনে হচ্ছে সেগুলো আসলে তেমন নয়।

এর পর রুশ পররাষ্ট্রমন্ত্রী দাবি করেন, আমরা ইউক্রেন আক্রমণ করিনি। আমরা একটি বিশেষ সামরিক অভিযান ঘোষণা করেছি কারণ আমাদের কাছে পশ্চিমাদের বোঝানোর কোনো উপায় ছিল না, ইউক্রেনকে ন্যাটোতে টেনে আনা একটি অপরাধমূলক কাজ।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news