IMG-LOGO

শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
‘দলীয় সিদ্ধান্ত আর নির্বাচন কমিশনের আইন এক নয়’উত্তেজনায় ইরান ইসরাইলবিয়ে না করলেও ৩ সন্তান নিয়ে সংসার করছেন মিমি চক্রবর্তীনন্দীগ্রামে এক রাতে ৪ গরু চুরিশিক্ষা প্রতিষ্ঠানে ৭ দিন ছুটি ঘোষণাহজ প্যাকেজের খরচ কমলোফের অনলাইনে বদলি আবেদনের সুযোগ প্রাথমিক শিক্ষকদেরআরও তিন দিন থাকবে তাপপ্রবাহভোটে হেরে ডিপজলকে নিয়ে যা বললেন নিপুণবাড়তে পারে তেলের দামইসরায়েলে হামলার বিষয়ে যা জানাল ইরানবগুড়া-৪ আসনের সাবেক এমপির শুভেচ্ছা বিনিময়বেলকুচিতে ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলননওদাপাড়া নিবাসী আনসার আলীর মৃত্যুতে মেয়র লিটনের শোকনির্বাচনের আগের নিপুণের অর্থ লেনদেনের অডিও ফাঁস
Home >> রাজনীতি >> নাজিরগঞ্জ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন

নাজিরগঞ্জ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন

ধূমকেতু প্রতিবেদক, সুজানগর : পাবনার সুজানগরে আসন্ন ইউপি নির্বাচনে দলের হাইব্রিড ও সুযোগ সন্ধানীদের বিরুদ্ধে দলের ত্যাগী ও যোগ্য প্রার্থীদের সম্পর্কে মিথ্যা তথ্য দিয়ে নোংরামির অভিযোগ করেছেন আওয়ামী লীগ মনোনিত নাজিরগঞ্জ ইউপি চেয়ারম্যান প্রার্থী ও পাবনা জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মশিউর রহমান।

তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে উদ্দেশ্য প্রণোদিতভাবে তার প্রয়াত পিতার নামে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ পরিবেশ করানো হয়েছে। সোমবার (১৮ অক্টোবর) দুপুরে সুজানগর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে পরিবারের পক্ষে এই সংবাদ সম্মেলন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, পাবনা-২ আসনের সংসদ সদস্য ও পাবনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহম্মেদ ফিরোজ কবির, সুজানগর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন, পৌর মেয়র রেজাউল ইসলাম রেজা, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা, বীর মুক্তিযোদ্ধা সামসুল আলম সহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও কৃষকলীগের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে বর্তমান চেয়ারম্যান ও আসন্ন নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মশিউর রহমান বলেন, আমি এই ইউনিয়নের দ্’ুবারের নির্বাচিত চেয়ারম্যান। আসন্ন নির্বাচনে আমি চেয়ারম্যান প্রার্থী হিসেবে আবেদন করেছিলাম। কিন্ত আমাকে বাদ দিয়ে অন্য একজনকে প্রার্থী করা হয়। আমার প্রার্থীতা কেন বাতিল করা হলো সেটি জানতে চেয়েছিলাম। দলের নীতি নির্ধারক মহল পূণরায় বিষয়টি বিবেচনা করে আমাকেই আবার নৌকা প্রতিক দিয়েছেন। কিন্ত একটি চক্র দলের অভ্যান্তরে থেকে কৌশল করে আমার ও আমার পারিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা গণমাধ্যমের কাছে বলেছেন আমার পিতা শান্তি কমিটির সদস্য ছিলেন। এ ধরণের ষড়যন্ত্রের কলকাঠি যারা নাড়ছেন তারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের লোক না। অথচ তারাই আজ আমার ও আমার প্রয়াত পিতার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছেন। আমার ও আমার পরিবারের বিরুদ্ধে এই ধরনের মিথ্যা অপপ্রচারের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি আমি।

মশিউর রহমান খান বলেন, আমার পিতা সৈয়দ আলী খান ১৯৫৪ সালে যুক্তফন্ট নির্বাচনে যুক্তফন্টের পক্ষে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেন। ১৯৫৪ সালে সুজানগর থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। তিনি ১৯৬৯ থেকে ১৯৭৩ সাল পর্যন্ত ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি ছিলেন। তিনি ১৯৭০ এবং ১৯৭৩ সালের নির্বাচনে প্রয়াত সাবেক এমপি আহম্মদ তফিজ উদ্দিন এর পক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। বর্তমানে আমরা কয়েক ভাইবোন কেন্দ্রিয় এবং জেলা পর্যায়ের আওয়ামী রাজনীতির সাথে জড়িত।

পাবনা-২ আসনের সংসদ সদস্য আহম্মদ ফিরোজ কবির বলেন, মরহুম সৈয়দ আলী খান কে নবীন খান হিসেবে চিনতাম। তিনি ১৯৭০ সালে এবং ১৯৭৩ সালের সংসদ নির্বাচনে আমার পিতার পক্ষে কাজ করেছেন। সৈয়দ আলী খান আওয়ামীলীগের রাজনীতির সাথে সংশ্লিষ্ট ছিলেন আমার বাবার সাথে রাজনীতি করতেন। তাকে নিয়ে যারা মিথ্যা অপবাদ দিয়েছে তাদের জাতির পিতা ও মুক্তিযুদ্ধের চেতনার অভাব আছে। ব্যাক্তি স্বার্থে এসব নোংরামি করছে। বীর মুক্তিযোদ্ধা সাতবাড়িয়া ইউপি চেয়ারম্যান শামসুল আলম, আমরা ভারত থেকে ট্রেনিং নিয়ে আসার পর সৈয়দ আলীর বাড়ীতে ছিলাম। তিনি আমাদের সার্বিক সহযোগীতা করতেন। তিনি স্বাধীনতা বিরোধী ছিলেন না।

বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন বলেন, সৈয়দ আলী খান (নবীন খান) স্বাধীনতার বিপক্ষে ছিলেন না। তিনি আমাদের পক্ষে ছিলেন এবং আওয়ামী লীগের রাজনীতি করতেন।

নাজিরগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মজিবর রহমান বলেন, সৈয়দ আলী খান আওয়ামী লীগের রাজনীতির সাথে সংশ্লিষ্ট ছিলেন। এবং শুধুমাত্র আওয়ামী লীগ করার কারণে বিগত বিএনপি জামায়াত জোট সরকারের সময় সৈয়দ আলীর পরিবারের সদস্যদের নামে মিথ্যা মামলা ও তার পরিবারের সদস্যদের উপর হামলার পাশাপাশি করা হয়েছে বাড়ি ঘরের বিভিন্ন মালামাল লুটপাট। মশিউর রহমান খান নাজিরগঞ্জ ইউনিয়নে ২৫ বছরের বিএনপি সমর্থিত এক চেয়ারম্যানকে নির্বাচনে পরাজিত করে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব¡ পালন করে যাওয়ার পাশাপাশি বর্তমানে ইউনিয়নে আওয়ামীলীগকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন বলেন, প্রয়াত সৈয়দ আলী খানের নামে যারা গণমাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য পরিবেশন করেছে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। উল্লেখ্য

মশিউর রহমান খান নাজিরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি নাজিরগঞ্জ স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তার সহধর্মিণী বর্তমানে সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। মশিউর রহমান খানের আপন ছোট ভগ্নিপতি এস এম গোর্কি দৈনিক যুগান্তরের প্রধান ফটোসাংবাদিক হিসেবে কর্মরত থাকাকালীন গত বছরের ২২ জুলাই প্রধানমন্ত্রীর জ্যেষ্ঠ ফটোগ্রাফার হিসেবে নিয়োগ পেয়ে বর্তমানে সেখানেই কর্মরত রয়েছেন। তার আপন দুই বোনের মধ্যে জেসমিন আরা মৌসুমী ছিলেন ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য।

অপর বোন জিন্নাত আরা রোজী বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্টার ও বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগের সহ সভাপতি হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। বড় ভাই আমিনুল ইসলাম খান ছিলেন অগ্রণী ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তা এবং বর্তমানে পাবনা থেকে প্রকাশিত একটি পত্রিকার নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। আর ছোট ভাই আশিকুর রহমান সবুজ বর্তমানে কেন্দ্রীয় আ.লীগের তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য হিসেবে দায়িত্ব¡ পালন করছেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news