IMG-LOGO

শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
বেলকুচি উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুলের নির্বাচনী পথসভাআ.লীগের পতনের আগে বিএনপি কোন নির্বাচনে যাবে না : আমিনুল‘দলীয় সিদ্ধান্ত আর নির্বাচন কমিশনের আইন এক নয়’উত্তেজনায় ইরান ইসরাইলবিয়ে না করলেও ৩ সন্তান নিয়ে সংসার করছেন মিমি চক্রবর্তীনন্দীগ্রামে এক রাতে ৪ গরু চুরিশিক্ষা প্রতিষ্ঠানে ৭ দিন ছুটি ঘোষণাহজ প্যাকেজের খরচ কমলোফের অনলাইনে বদলি আবেদনের সুযোগ প্রাথমিক শিক্ষকদেরআরও তিন দিন থাকবে তাপপ্রবাহভোটে হেরে ডিপজলকে নিয়ে যা বললেন নিপুণবাড়তে পারে তেলের দামইসরায়েলে হামলার বিষয়ে যা জানাল ইরানবগুড়া-৪ আসনের সাবেক এমপির শুভেচ্ছা বিনিময়বেলকুচিতে ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলন
Home >> রাজনীতি >> লিড নিউজ >> বাগমারায় নৌকার বিদ্রোহী হওয়ায় ১২ প্রার্থী বহিস্কার

বাগমারায় নৌকার বিদ্রোহী হওয়ায় ১২ প্রার্থী বহিস্কার

ধূমকেতু প্রতিবেদক, বাগমারা : উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেছেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিজয়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। নৌকার বিজয়ের বিকল্প নেই। প্রয়োজনে বাড়ি বাড়ি যেতে হবে। নৌকা নিয়ে বসে থাকার সুযোগ নেই। ভোটারদের মাঝে প্রধানমন্ত্রীর উন্নয়নের কথা তুলে ধরতে হবে। আওয়ামী লীগের ইতিহাস প্রচার করতে হবে। কেউ বিদ্রোহীর হয়ে কাজ করলে তাকেও পদ থেকে অব্যাহতি দেয়া হবে। কেন্দ্রীয় সিদ্ধান্তের বাইরে যাওয়ার কোন সুযোগ নেই। আসন্ন নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে চেয়ারম্যান পদে অংশ গ্রহণ করায় বিভিন্ন ইউনিয়নে ১২ বিদ্রোহী প্রার্থীকে দলীয় পদ থেকে বহিস্কার করা হয়েছে।

সোমবার বিকেলে সালেহা ইমারত কোল্ড স্টোরেজ মিলনায়তনে আয়োজিত উপজেলা আওয়ামী লীগের কার্যকারী কমিটির জরুরী সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সভায় বিদ্রোহীদের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হয়েছে। নেতাকর্মীদের উদ্দেশ্যে ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, বহিস্কার হওয়া নেতাদের পদে আসতে আওয়ামী লীগে এখন যোগ্য নেতার অভাব নেই। যাদেরকে বহিস্কার করা হলো অচিরেই ওইসব পদে যোগ্য নেতাদের নাম অন্তভুক্ত করা হবে।

এদিকে পঞ্চম ধাপে আগামী ৫ জানুয়ারী বাগমারায় ইউনিয়ন পরিষদ। নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ গ্রহণ করায় ১২ বিদ্রোহী প্রার্থীকে আজীবনের জন্য দল থেকে বহিস্কার করা হয়েছে। গত ১৯ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে বেশ কয়েকজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহারও করেছেন। যারা মনোনয়নপত্র প্রত্যাহার না করে দলীয় সিদ্ধান্তে বাইরে ভোটে অংশ গ্রহণ করছেন শুধু তাদেরকেই বহিস্কার করা হয়েছে। দলীয় পদ থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে বাসুপাড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব আব্দুল জব্বার মÐল, নরদাশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাষ্টার আব্দুর রশিদ, কাচারীকোয়ালীপাড়া ইউনিয়নে মোজাম্মেল হক, তিনি উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য। হামিরকুৎসা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেন ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি, উপজেলা কমিটির সদস্য শাফিনুর নাহার, যোগিপাড়া ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি, উপজেলা কমিটির সদস্য এম.এফ মাজেদুল ইসলাম সোহাগ, আউচপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুর রহিম, ঝিকরা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম, দ্বীপপুরে ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বিকাশ কুমার ভৌমিক, ওয়ার্ড সভাপতি সিরাজুল ইসলাম, গনিপুর ইউনিয়নে সাবেক চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হারুন অর রশিদ এবং মাড়িয়া ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করায় ইউনিয়ন আওয়ামী লীগে সহ-সভাপতি রেজাউল হককে দলীয় পদ থেকে বহিস্কার করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আসাদুজ্জামান আসাদের পরিচালনায় বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মতিউর রহমান টুকু, তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ।

সভায় উপজেলা আওয়ামী লীগ, অংগ সহযোগি সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী সহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকবৃন্দ।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news