IMG-LOGO

বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
রাজশাহীতে ‘গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের উদ্বোধনআপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগমধুখালীতে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন‘মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা’মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েলের জন্য সহায়তা বিল পাসথাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা‘আইপিএলের মতো রান হবে না বিশ্বকাপে’মোহনপুরে উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থীতা ঘোষণা বকুলেরগোমস্তাপুরে ব্যস্ত সময় পার করলেন রাজশাহী বিভাগীয় কমিশনারজেলা লিগ্যাল এইড অফিসের পক্ষ থেকে মেয়রকে সম্মাননা স্মারক প্রদানমান্দায় বিদ্যুতের আগুনে ভূষ্মিভূত ৮ বসতবাড়িগোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের প্রতীক বরাদ্দরাণীনগরে ভ্রাম্যমাণ আদালতে জরিমানারাণীনগরে তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণবাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই
Home >> রাজনীতি >> রাত পোহালেই মহাদেবপুরের ১০ ইউপিতে ভোট

রাত পোহালেই মহাদেবপুরের ১০ ইউপিতে ভোট

ধূমকেতু প্রতিবেদক, নওগাঁ : রোববার (২৬ ডিসেম্বর) চতুর্থ ধাপে নওগাঁর মহাদেবপুর উপজেলার ১০ ইউনিয়ন পরিষদের নির্বাচন। ভোট গ্রহণের জন্য স্থানীয় প্রশাসন সব রকম প্রস্তুতি সম্পন্ন করেছে। উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ১০টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ৩৭ হাজার ৫৬৭ জন।

এদের মধ্যে পুরুষ ১ লাখ ১৮ হাজার ৩৭৯ জন ও মহিলা ১ লাখ ১৯ হাজার ১৮৮ জন। ৯৩টি ভোটকেন্দ্রের ৬৮১টি বুথে ভোট গ্রহণ করা হবে। এজন্য ৫ জন রিটার্নিং অফিসার, ৯৩ জন প্রিজাইডিং অফিসার, ৬৮১ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ১ হাজার ৩৬২ জন পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে।

উপজেলার সদর ইউনিয়নের ১০টি কেন্দ্রে ইভিএম এ ভোট গ্রহণ করা হবে। এজন্য ১৪ জন ট্রাবল শুটিং অফিসার নিয়োগ করে তাদেরকে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়া হয়েছে। এছাড়া গত শুক্র ও শনিবার ১০টি কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সাধারণ ভোটারদেরকে ইভিএম এ ভোটদানের পদ্ধতি মক ভোট দান শেখানো হয়েছে। সাধারণ ভোটারদের মধ্যে ইভিএম নিয়ে একটা শংকা লেগেই ছিল। কিন্তু প্রথম ধাপের নির্বাচনে নওগাঁ সদর উপজেলার বক্তারপুর ইউনিয়নে ইভিএম ভোটে স্বতন্ত্র (বিএনপি) প্রার্থী জয়লাভ করায় এলাকার মানুষের মধ্যে ইভিএম এর প্রতি আস্থা বেড়েছে। এখন অনেকেই বলছেন ইভিএম মানেই কারচুপি নয়।

উপজেলা নির্বাচন অফিসার নজরুল ইসলাম জানান, নওগাঁয় নির্বাচন কমিশনার কবিতা খানম প্রার্থী ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় যে কোন মূল্যে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের নির্দেশ দিয়েছেন। উপজেলা সদরে আয়োজিত প্রশিক্ষণে রাজশাহী বিভাগীয় নির্বাচন অফিসার মাহমুদ হাসানও একই কথা বলেছেন।

উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলন বলেন, এবারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ হবে।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজম উদ্দিন মাহমুদ বলেন, নির্বাচন গ্রহণযোগ্য ও সুষ্ঠু করতে প্রশাসন সর্বশক্তি নিয়োগ করবে।

দীর্ঘদিন পর এই উপজেলার মানুষ নিজের পছন্দমত প্রার্থীকে ভোট দিতে পারবেন বলে আশা করছেন। তাই ১০ ইউনিয়নে এখন চলছে উৎসবের আমেজ। ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মহাদেবপুর সদর ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নতুন প্রার্থী সাঈদ হাসান তরফদার শাকিল, ইসলামি আন্দোলনের হাতপাখা প্রতীকে জাহাঙ্গীর আলম এবং স্বতন্ত্র প্রার্থী (বিএনপি) আবদুল মান্নান চৌধুরী দুলাল ঘোড়া প্রতীকে ও কাজী ফেরদৌস আনারস প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মূল লড়াই হবে নৌকা আর ঘোড়ার মধ্যে। অনেকেই মনে করছেন, নৌকার প্রার্থী স্থানীয় এমপির ভাগ্নে হওয়ায় এলাকার অনেক উন্নয়নে ভূমিকা রাখতে পারবেন। এছাড়া দল ক্ষমতায় থাকায় আরো বেশি উন্নয়ন করতে পারবেন। তাই মানুষ তাকেই বেছে নিবেন বলে জানান।

ঘোড়ার প্রার্থী সাবেক চেয়ারম্যান বলেন, মানুষ দীর্ঘদিন তাদের পছন্দমত প্রার্থীকে ভোট দিতে পারেননি। এখন একটা পরিবেশ সৃষ্টি হয়েছে। অভিজ্ঞ বলে সাধারণ ভোটারদের দলমত নির্বিশেষে অন্তত: চারভাগের তিনভাগ মানুষ তাকেই ভোট দিবেন বলে আশা করছেন।

খাজুর ইউনিয়নে প্রার্থী রয়েছেন ৬জন। এরা হলেন বর্তমান চেয়ারম্যান বেলাল উদ্দিন (নৌকা), উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আহসান হাবীবের ভাই ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শফিকুল ইসলাম (নৌকার বিদ্রোহী, ঘোড়া), সাবেক চেয়ারম্যান আকরামুল ইসলাম (মোটরসাইকেল), রেজাউল ইসলাম (নৌকার বিদ্রোহী, আনারস), সাবেক চেয়ারম্যান খাইরুল ইসলাম (স্বতন্ত্র, বিএনপি, চশমা) ও আবদুল জব্বার (স্বতন্ত্র, রজনীগন্ধা)। এখানে নৌকা, ঘোড়া ও চশমার মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।

হাতুড় ইউনিয়নে প্রার্থী ৭জন। এরা হলেন বর্তমান চেয়ারম্যান এনামুল হক (স্বতন্ত্র, আনারস), মোশাররফ হোসেন (নৌকা), হেলাল উদ্দিন (নৌকার বিদ্রোহী, মোটরসাইকেল), আবদুল মান্নান সরদার (স্বতন্ত্র, অটোরিক্সা), সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল মতিন মন্ডল (স্বতন্ত্র, চশমা), জায়েজ উদ্দিন (স্বতন্ত্র, ঘোড়া), ও মামুনুর রশিদ (ইসলামী আন্দোলন, হাতপাখা)। এখানে নৌকা, চশমা ও আনারসের মধ্যে ত্রিমুখি লড়াই হবে, বলছেন ভোটাররা।

এনায়েতপুর ইউনিয়নে ৩জন প্রার্থীর মধ্যে রয়েছেন বর্তমান চেয়ারম্যান মেহেদী হাসান মিয়া (নৌকা), সামসুজ্জোহা (স্বতন্ত্র, ঘোড়া) ও শফিউল আজম চৌধুরী (স্বতন্ত্র, চশমা)। এখানে নৌকার বিজয় প্রায় সুনিশ্চিত এমনটাই মনে করছেন এলাকাবাসী। তবে অন্য দুজনও প্রতিদ্ব›িদ্বতায় থাকছেন।

চাঁন্দাশ ইউনিয়নে সবচেয়ে বেশি প্রার্থী রয়েছেন ৮জন। এরা হলেন বর্তমান চেয়ারম্যান মাহমুদান নবী রিপন (স্বতন্ত্র, দুটি পাতা), নতুন প্রার্থী এস, এম, নুরুজ্জামান মিলন (নৌকা), সাবেক চেয়ারম্যান এ্যাডভোকেট মাহবুবুল হাসান (স্বতন্ত্র, টেলিফোন), সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আবদুস সাত্তার মাস্টার (স্বতন্ত্র, চশমা), আইয়ুব আলী মন্ডল (স্বতন্ত্র, অটোরিক্সা), ফুটবলার আনোয়ার হোসেন বাবু (স্বতন্ত্র, রজনীগন্ধা), আলতাব হোসেন মন্ডল (স্বতন্ত্র, মোটরসাইকেল) ও সুজাউজ্জামান (স্বতন্ত্র, ঢোল)। এখানে চশমা, নৌকা আর দুটি পাতার মধ্যে ত্রিমুখি লড়াইয়ে সম্ভাবনা রয়েছে।

রাইগাঁ ইউনিয়নে ৭জন প্রার্থীর মধ্যে রয়েছেন নৌকার নতুন মুখ অধ্যক্ষ আরিফুর রহমান আরিফ, বর্তমান চেয়ারম্যান মনজুর আলম মঞ্জু (স্বতন্ত্র, নৌকার বিদ্রোহী, ঘোড়া), সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা মোফাখ্খারুল ইসলাম মুকুল (স্বতন্ত্র, আনারস), শাহিন সিদ্দিক (ইসলামী আন্দোলন, হাতপাখা), মাসুদ পারভেজ (স্বতন্ত্র, টেবিল ফ্যান), মোজাম্মেল হক (স্বতন্ত্র, মোটরসাইকেল) ও রেজাউন্নবী (স্বতন্ত্র, চশমা)। এখানেও ঘোড়া, নৌকা আর আনারসের মধ্যে ত্রিমুখি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।

উত্তরগ্রাম ইউনিয়নেও ৭জন প্রার্থী। এদের মধ্যে রয়েছেন বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা আবিদ হোসেন সরকার (স্বতন্ত্র, মোটরসাইকেল), নৌকার নতুন মুখ বজলুর রশিদ, হাফেজ সুমন হোসেন (ইসলামী আন্দোলন, হাতপাখা), আবু হাসান (স্বতন্ত্র, অটোরিক্সা), প্রয়াত স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান নসির উদ্দিনের ছেলে গোলাম কিবরিয়া নাইস (স্বতন্ত্র, চশমা), সার্ভেয়ার আমিন নাজিম উদ্দিন মন্ডল (স্বতন্ত্র, ঘোড়া) ও সাবেক চেয়ারম্যান শেখ শাহ আলম ফয়সাল (স্বতন্ত্র, আনারস)। এখানে চশমা, অটোরিক্সা, নৌকা, মোটরসাইকেল আর আনারসের মধ্যে লড়াই হবে বলে জানান ভোটাররা।

সফাপুর ইউনিয়নে মাত্র দুজন প্রার্থী। বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা সামসুল আলম বাচ্চু (স্বতন্ত্র, আনারস) ও নৌকার প্রার্থী অধ্যক্ষ মাইনুল ইসলাম। এখানে দীর্ঘদিন ধরে বাচ্চু চেয়ারম্যান নির্বাচিত হয়ে আসছেন। এবার এই দুজনের মধ্যেই লড়াই জমে উঠেছে।

চেরাগপুর ইউনিয়নে ৪ প্রার্থীর মধ্যে বর্তমান চেয়ারম্যান নৌকার শিবনাথ মিশ্র, বিএনপি নেতা বদিউজ্জামান সবুজ (স্বতন্ত্র, ঘোড়া), ইসলামী আন্দোলনের সিরাজুল ইসলাম (হাতপাখা) ও আমজাদ হোসেন (স্বতন্ত্র, আনারস) রয়েছেন। এখানে নৌকা আর ঘোড়ার মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।

ভীমপুর ইউনিয়নে ৫জন প্রার্থীর মধ্যে রয়েছেন বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা রাম প্রসাদ ভদ্র (স্বতন্ত্র, আনারস), নৌকার প্রার্থী সাবেক চেয়ারম্যান হাসান আলী মন্ডল, ইসলামী আন্দোলনের আবদুস সালাম (হাতপাখা), আবদুল লতিফ (স্বতন্ত্র, চশমা) ও ওসমান গণি (স্বতন্ত্র, ঘোড়া)। এখানে আনারস ও নৌকার মধ্যে হবে মূল প্রতিদ্বন্দ্বিতা।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930