IMG-LOGO

শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
৭৬ বছরের তীব্র তাপপ্রবাহের রেকর্ড ভাঙলজাতীয় পার্টির কোনো রাজনীতি নেই‘ইসরাইল পাল্টা হামলা চালালে সমুচিত জবাব দেওয়া হবে’যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো ইসরায়েলবিরোধী বিক্ষোভদিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পাবনায় অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেফতার ৩চাঁপাইনবাবগঞ্জে ‘হিট স্ট্রোকে’ ট্রাফিক পরিদর্শকের মৃত্যুমান্দায় ১৫ বছর পর প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনখাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়
Home >> রাজশাহী >> রাজশাহী মহানগর ছাত্রদলের প্রতিকী অনশন

রাজশাহী মহানগর ছাত্রদলের প্রতিকী অনশন

ধূমকেতু প্রতিবেদক : রাজশাহী মহানগর শিক্ষাপ্রতিষ্ঠান ও থানা ছাত্রদলের আয়োজনে মঙ্গলবার কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে প্রতিকী অনশন অনুষ্ঠিত হয়। শাহ্জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি কর্তৃক সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার ন্যায় বিচার, অমানবিক ভিসির অব্যাহতি, শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিতকরণ, হলগুলোতে আবাসন সমস্যার সমাধান ও মানসম্মত খবার পরিবেশন নিশ্চিত করার দাবীতে নগরীর ভূবনমোহন পার্কের শহিদ মিনারের সামনে এই অনশন অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত চলে এই অনশন। অনশন কর্মসূচীতে সভাপতিত্ব করেন, রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি।

প্রধান অতিথি থেকে অনশন ভাঙ্গান জাতীয়তাবাদী নারী ও শিশু অধিকার ফোরামের রাজশাহী মহানগরের সভাপতি ও রুয়েটের প্রফেসর আকতার হোসেন।

প্রধান বক্তা ছিলেন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের রাজশাহী বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবি।

মহানগর ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকির সঞ্চালনায় উপস্থিত ছিলেন, মহানগর ছাত্রদলের সহ সভাপতি তন্ময়, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান সৌরভ, মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক খালিদ বীন তারেক, মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আসাাদুজ্জামান আসাদ, শাহ্ মখ্দুম থানা ছাত্রদলের আহ্বায়ক মেহেদি হাসান ডলার ও সদস্য সচিব পারভেজ ইসলাম মুকুল, মতিহার থানার (দক্ষিণ) থানা ছাত্রদলের আহবায়ক তরিকুল ইসলাম কনক, সদস্য সচিব পিয়ারুল ইসরাম পিয়াল।

আরও উপস্থিত ছিলেন, চন্দিমা থানার থানা ছাত্রদলের আহ্বায়ক আবুল কালাম আজাদ তপন ও সদস্য সচিব আরিফ সরকার রাব্বি, রাজপাড়া থানা ছাত্রদলের আহবায়ক রায়হানুল ইসলাম রাতুল ও সদস্য সচিব মাহফুজুর রহমান কোকো, রাজশাহী কলেজ ছাত্রদলের আহ্বায়ক খালেদ বিন ওয়ালিদ আবির, নিউ ডিগ্রী কলেজ ছাত্রদলের আহ্বায়ক সাব্বির আহম্মেদ অন্তর ও মতিহার থানা (উত্তর) ছাত্রদলের আহ্বায়ক রফিকুল ইসলাম পাখি ও সদস্য সচিব সোহেল রানা এবং সিটি কলেজ ছাত্রদলের সদস্য সচিব এমদাদুল হক লিমনসহ প্রতিটি থানা, শিক্ষাপ্রতিষ্ঠান ও ইউনিটের ছাত্রদল নেতাকর্মী।

প্রধান অতিথিসহ উপস্থিত ছাত্রনেতৃবৃন্দ শাহ্ জালাল বিশ্ববিদ্যালের ভিসির দ্রুত পদত্যাগ দাবী করেন এবং আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে একাত্বতা প্রকাশ করেন। সেইসাথে তারা এ বিষয়সহ যে কোন আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করবেন বলে বক্তব্যে উল্লেখ করেন।

বক্তব্য শেষে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কোকোসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অসুস্থ্য অন্যান্য নেতৃবৃন্দর সুস্থ্যতা ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, ছেলে আরাফাত রহমানসহ মৃত সকল নেতাকর্মী ও মুসলিম সকল ব্যক্তির রুহের মাগফিরাত এবং মুসলিম উম্মাহর শান্তি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

মোনাজাত পরিচালনা করেন, জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক রবিউল ইসলাম কুসুম।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news