IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যুরায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটামশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারে রাসিকের ওয়ার্ড পর্যায়ে বিশেষ অভিযানমোহনপুরে খেটে খাওয়া মানুষদের মাঝে সাংবাদিকদের ইফতার বিতরণভবানীগঞ্জ বাজারে গ্রীণ সুপার মার্কেটে ইফতার ও দোয়া মাহফিলগোদাগাড়ীতে নির্মাণাধীন ভবনে মিললো তরুণীর লাশরাজশাহী মহিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
Home >> রাজশাহী >> রাজশাহী নগর আ.লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

রাজশাহী নগর আ.লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

ধূমকেতু প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর বিভিন্ন কর্মসূচী পালন করে।

বৃহষ্পতিবার (১৭ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ১০টায় দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল সাড়ে ১০ টায় দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল, বেলা সাড়ে ১১ টায় দলীয় কার্যালয়ে প্রতিবন্ধী ও দুঃস্থদের মাঝে হুইল চেয়ার এবং সেলাই মেশিন বিতরণ ও শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং বেলা ৩টায় সিএন্ডবি মোড়স্থ শহীদ এএইচএম কামারুজ্জামান মিলনায়তনে “জন্মে-কর্মে, সংগ্রাম ও বিজয়ে বঙ্গবন্ধু” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল এর সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে অংশ নেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ও বঙ্গবন্ধু পরিষদ, রাজশাহী জেলার সাধারণ সম্পাদক ড. আবুল কাশেম।

আলোচনা সভার পূর্বে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ সভাপতি শাহীন আকতার রেনী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা প্রমুখ।

সভায় বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর শৈশব, কৈশোর থেকে শুরু করে তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক আলোকপাত করেন।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের মধ্যে সীমাবদ্ধ ছিলেন না, বর্তমান সমকালীন বিশ্ব রাজনীতিতে বঙ্গবন্ধু শোষিত, বঞ্চিত ও নিপীড়িত মানুষের অধিকার আদায়ের আন্দোলনের এক অণুপ্রেরনার নাম, যার দর্শন ছিলো শোষণহীন সমাজব্যবস্থা ও শোষিত গণতন্ত্র।

বক্তারা আরও বলেন, বিশ্বের অনেক নেতা আন্দোলন-সংগ্রাম করে নিজেদের দ্যুতি ছড়িয়েছিলেন কিন্তু বঙ্গবন্ধু একমাত্র নেতা যিনি কৃষক, শ্রমিক, কামার-কুমার, জেলে, তাঁতী, নিম্নবিত্ত, মধ্যবিত্ত সহ সকল শ্রেণির মানুষের হৃদয়ের কথা ধারণ করেছিলেন এবং তাদের অর্থনৈতিক, সামাজিক, রাজনৈতিক ও সাংষ্কৃতিক মুক্তির জন্য নিজেকে উৎসর্গ করেছিলেন। তিনি সবসময় শোষক শ্রেণির বিরুদ্ধে আমরণ লড়াই করে গেছেন। যার ফলে একটি নিরস্ত্র জাতিকে সশস্ত্র ভ‚মিকায় অবতীর্ণ করে একটি স্বাধীন জাতি রাষ্ট্র বাঙ্গালীকে উপহার দিয়েছিলেন। আজকে আমরা গর্ব করে বলতে পারি আমাদের একজন বঙ্গবন্ধু আছে যিনি আমাদের জন্য স্বাধীন আবাস ভ‚মির স্বপ্ন দেখেছিলেন এবং তা বাস্তবায়ন করেছেন ১৯৭০ সালের সাধারণ নির্বাচনের মধ্যে দিয়ে।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু শুধু একটি নাম না, বঙ্গবন্ধু একটি বিপ্লবের নাম, বঙ্গবন্ধু একটি আদর্শিক শোষনমুক্ত সমাজ বিনির্মাণের নাম, আন্দোলন-সংগ্রামের একটি দর্শনের নাম। বঙ্গবন্ধু একটি জ্যোতির্ময় অবয়ব, যে জ্যোতির আলোয় আমরা উদ্ভাসিত।

কর্মসূচীতে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, রেজাউল ইসলাম বাবুল, বদরুজ্জামান খায়ের, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন, দপ্তর সম্পাদক মাহাবুব-উল-আলম বুলবুল, কৃষি সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফিরোজ কবির সেন্টু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল আলম রবি, মহিলা সম্পাদিকা ইয়াসমিন রেজা ফেন্সি, যুব ও ক্রীড়া সম্পাদক মকিদুজ্জামান জুরাত, শিল্প ও বানিজ্য সম্পাদক ওমর শরীফ রাজিব, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, সাংস্কৃতিক সম্পাদক কামারউল্লাহ সরকার কামাল।

আরও উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডাঃ ফ ম আ জাহিদ, উপ দপ্তর সম্পাদক পংকজ দে, সদস্য নফিকুল ইসলাম সেল্টু, নিঘাত পারভীন, মুশফিকুর রহমান হাসনাত, নজরুল ইসলাম তোতা, শাহাব উদ্দিন, আশরাফ উদ্দিন খান, এ্যাড. শামসুন্নাহার মুক্তি, আতিকুর রহমান কালু, হাফিজুর রহমান বাবু, আব্দুস সালাম, সৈয়দ মন্তাজ আহমেদ, মজিবুর রহমান, ইসমাইল হোসেন, বাদশা শেখ, আলিমুল হাসান সজল, ইউনুস আলী, খায়রুল বাশার শাহীন, মোখলেশুর রহমান কচি, মাসুদ আহমদ, কে এম জুয়েল জামান, আশীষ তরু দে সরকার অর্পণ, থানা আওয়ামী লীগের মধ্যে রাজপাড়া থানার সাধারণ সম্পাদক শেখ আনসারুল হক খিচ্চু।

এছাড়াও বোয়ালিয়া (পূর্ব) থানার সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বোয়ালিয়া (পশ্চিম) থানার সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, মতিহার থানার সাধারণ সম্পাদক আলাউদ্দিন, শাহ্মখদুম থানার সাধারণ সম্পাদক শাহাদত আলী শাহু, নগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি ওয়ালী খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরীফ আলী মুনমুন, নগর যুবলীগ সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাচ্চু, নগর কৃষক লীগ সভাপতি রহমতউল্লাহ সেলিম, সাধারণ সম্পাদক সাকের হোসেন বাবু, নগর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক জেডু সরকার, নগর মহিলা আওয়ামী লীগ সভাপতি সালমা রেজা, সাধারণ সম্পাদক কানিজ ফাতেমা মিতু, নগর যুব মহিলা লীগ সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন নিলু, নগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্দ সিয়াম, সাধারণ সম্পাদক ডাঃ সিরাজুম মুবিন সবুজ প্রমুখ উপস্থিত ছিলেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news