IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গোমস্তাপুর ইসলামি সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনগোমস্তাপুরে ফসলী জমিতে পুকুর খননের দায়ে অর্থদন্ডপ্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজনির্দিষ্ট মসজিদে ইতেকাফের মানত করলে তা পূরণ করা কি জরুরিপূজা এবার জায়েদ খানের নায়িকা হচ্ছেন‘রাফায় প্রবেশের প্রস্তুতি নিচ্ছে সেনাবাহিনী’গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যু
Home >> রাজশাহী >> পবার মিয়াপুরে সরকারী রাস্তা দখল করে প্রাচীর নির্মাণের অভিযোগ

পবার মিয়াপুরে সরকারী রাস্তা দখল করে প্রাচীর নির্মাণের অভিযোগ

ধূমকেতু প্রতিবেদক : রাজশাহীর পবা উপজেলার মিয়াপুর গ্রামে জনসাধরণের চলাচলের সরকারী রাস্তায় ইট দিয়ে প্রাচীর নির্মাণ ও বাঁশের বেড়া দিয়ে কিছু অংশ বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় কামরুজ্জামান (৪৫) নামের একব্যক্তির বিরুদ্ধে। এ নিয়ে নিয়ে এলাকাবাসীর পক্ষে মিয়াপুর গ্রামের মৃত আরমান আলীর ছেলে হাফিজুর রহমান ওরফে দুলাল (৩২) আরএমপির কাশিয়াডাঙ্গা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, হাফিজুর রহমানের জমির পাশে একই গ্রামের কামরুজ্জামানের জমি রয়েছে। অধিকাংশ জমি তিনি বিক্রি করে দিয়েছেন। জমিতে চলাচলের জন্য জমির নকশায় সরকারী রাস্তা দেখানো আছে। দীর্ঘ ২৪ বছর ধরে স্থানীয় মানুষ তাদের প্রয়োজনে সেই রাস্তাটি ব্যবহার করছে। কামরুজ্জামান চলতি বছরের গত ৩০ এপ্রিল সকাল আনুমানিক ৮টার দিকে বাঁশ ও বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দেয়।

এরপর হাফিজুর বিবাদী কামরুজ্জামান নামের ওই ব্যক্তিকে সরকারী রাস্তা বন্ধ করে দেওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, আমার জমির উপর রাস্তা আমি বন্ধ করবো। তিনিসহ স্থানীয়দের বাধা উপেক্ষা করে কামরুজ্জামান সরকারী রাস্তা সীমানা প্রাচীর ও বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দেন।

এদিকে, এ ঘটনায় শুধু আরএমপির কাশিয়াডাঙ্গা থানায় নয় বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী, রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব), রাজশাহী জেলা প্রশাসক ও পবা উপজেলা নির্বাহী অফিসারের কাছে বিস্তারিত তুলে ধরে ডাকযোগে অভিযোগ করেছেন হাফিজুর রহমান দুলাল। এ সব অভিযোগে তিনি উল্লেখ করেন, মিয়াপুর মৌজার জেএল নং-৬৫, আরএস দাগ নং-৩২৭, এর পূর্বের শ্রেণী ছিল ডহর বর্তমানে সেটি রাস্তা হয়েছে। ওই ৩২৭ নং দাগে স্থানীয় ইউনিয়ন পরিষদ ৫০ লাখ টাকা ব্যয়ে মাটি ভরাট করে রাস্তা হিসেবে এলাকার জনগন ব্যবহার করছে। এরপরও স্থানীয় কামরুজ্জামান নামের একব্যক্তি ওই রাস্তাটি নিজের জমি দাবি করে সীমানা প্রাচীর ও বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে। এখন সেই রাস্তাটি তিনি বিক্রির চেষ্টা করছেন। তাই বিষয়টি সরজমিনে তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা কাশিয়াডাঙ্গা থানার এসআই ইমরান বলেন, অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে সমাধানের চেষ্টা করা হবে। স্থানীয়ভাবে ব্যর্থ হলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। যে সরকারী রাস্তাটিকে কামরুজ্জামান নিজের জমি দাবি করছেন সেটি প্রকৃতপক্ষে যে দীর্ঘদিন ধরে সরকারী রাস্তা হিসেবে ব্যবহৃত হচ্ছে তাতে স্থানীয় ৯২ জন ব্যক্তি স্বাক্ষর করেছেন। সেই স্বাক্ষর সম্বলিত অভিযোগ এলাকাবাসীর পক্ষে প্রদান করেছেন কামরুজ্জমান।

সোমবার (২৩ মে) সরজমিনে মিয়াপুর গ্রামের সেই রাস্তায় দিয়ে দেখা গেছে, রাস্তার উপরে ইট নিয়ে প্রাচীর নির্মাণ করা হয়েছে। স্থানীয় হাফিজুর রহমানের দাবি, ১৭ ফিট প্রশস্থ রাস্তায় প্রাচীর ও বেড়া দিয়ে ঘিরে ছোট করে ফেলা হয়েছে। এতে এলাকাবাসীর চলাচলে সমস্যা হচ্ছে।

স্থানীয় কয়েকজন ব্যক্তি বলেন, এই জায়গাটি দীর্ঘদিন ধরে আমরা সরকারী রাস্তা হিসেবে ব্যবহার করে আসছি। কিন্ত হঠাৎ কামরুজ্জামান সেটি বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সেটি দ্রুত সরিয়ে রাস্তা উন্মুক্ত করার জন্য দাবি করছি।

অভিযোগের বাদী হাফিজুর রহমান বলেন, কাশিয়াডাঙ্গা থানায় লিখিত অভিযোগ করেছি। থানা থেকে তদন্ত চলছে। আশা করছি আমরা এলাকাবাসী ন্যায্য বিচার পাবো। ইট দিয়ে প্রাচীর নির্মাণ ও বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করা কামরুজ্জামানের যোগাযোগের জন্য তার ব্যবহৃত মোবাইল নম্বরে কল দেওয়া হলে তাকে পাওয়া যায়নি।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news