IMG-LOGO

বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
চাঁপাইনবাবগঞ্জে ‘হিট স্ট্রোকে’ ট্রাফিক পরিদর্শকের মৃত্যুমান্দায় ১৫ বছর পর প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনখাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়‘যে কোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু করতে হবে’‘যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া বিএনপি’রাণীনগরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়‘যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত’ভারতের মানবাধিকার নিয়ে মার্কিন প্রতিবেদনে যা বলল কমিশনমান্দায় সেনাসদস্যকে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ
Home >> রাজশাহী >> প্রধানমন্ত্রীর উপহার বাড়ি পেল আদিবাসী বীর মুক্তিযোদ্ধা মার্ডি

প্রধানমন্ত্রীর উপহার বাড়ি পেল আদিবাসী বীর মুক্তিযোদ্ধা মার্ডি

ধূমকেতু প্রতিবেদক, তানোর : তানোরে প্রধান মন্ত্রীর উপহার বাড়ি পেল সরকারী খাস জায়গায় বসবাস করা সেই ভুমিহীন আদিবাসী বীর মুক্তিযোদ্ধা নাইকা মার্ডি। আনুষ্ঠানিক ভাবে তাকে প্রধানমন্ত্রীর উপহার বাড়ির চাবিসহ বাড়ি হস্তান্তর করা হয়।

সোমবার দুপুরে মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয় মাঠে এক জমকালো অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বীর মুক্তিযোদ্ধা নাইকা মার্ডির হাতে প্রধানমন্ত্রীর উপহার নতুন বাড়ির চাবি তুলে দেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ ওমর ফারুক চৌধুর।

তানোর উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাগাতোর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, তানোর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, তানোর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) স্বীকৃতি প্রামানিক, তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান, রাজশাহী জেলা আওয়ামী লীগ সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান চঞ্চল, তানোর পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক প্রদীপ সরকার, পাচন্দর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন প্রমুখ।

স্বাধীনতা যুদ্ধ অংশ নেয়া বীর মুক্তিযোদ্ধা নাইকা মার্ডি মোহাম্মদপুর আদিবাসী পাড়ার ৪ শতক খাস জমিতে স্বাধীনতার যুদ্ধের আগে থেকে বসবাস করে আসছিলেন। ভূমিহীন অসহায় আদিবাসী এই বীর মুক্তিযোদ্ধা ৪ পুত্র সন্তানের কথা চিন্তা বসত বাড়ির খাস জায়গা টুকু নিজ নামে করার জন্য বিভিন্ন রাজনৈতিক নেতা-কর্মিসহ ভূমি অফিসে ধর্না দিয়ে ১০বছরেও বসতবাড়ির জায়গা টুকু নিজ নামে করাতে পারেননি।

২৫ জুলাই দৈনিকের একটি পত্রিকায় সংবাদ প্রকাশের পরদিনই রাতে তানোর উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো প্রধানমন্ত্রীর উপহার বিভিন্ন খাদ্য সামগ্রী নিয়ে নাইকা মার্ডির বাড়িতে হাজির হয়ে বসতবাড়ির জায়গা নিজ নামে দলিল করে দেয়ার পাশাপাশি ওই জায়গাতেই প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার হিসেবে বাড়ি নির্মান করে দেয়ার প্রতিশ্রুতি দেন।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, তানোর উপজেলার বিভিন্ন এলাকার দরিদ্র ১৫জন বীর মুক্তিযোদ্ধার হাতে ২ লাখ টাকা ব্যায়ে ১টি করে প্রধানমন্ত্রীর উপহার নতুন বাড়ির চাবি তুলে দেয়া হয়।

এর আগে মোহাম্মদপুর উচ্চ বালিকা বিদ্যালয়ের নতুন ৪তলা ভবনের উদ্বোধনসহ বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে নির্মাণকৃত শহীদ মিনার উদ্বোধন করা হয়।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news