IMG-LOGO

বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
মান্দায় বিদ্যুতের আগুনে ভূষ্মিভূত ৮ বসতবাড়িগোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের প্রতীক বরাদ্দরাণীনগরে ভ্রাম্যমাণ আদালতে জরিমানারাণীনগরে তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণবাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সইইইউ’র নিষেধাজ্ঞা নিয়ে যা বলল ইরানের পররাষ্ট্রমন্ত্রীনন্দীগ্রামে বিনামূল্যে সার-বীজ বিতরণআজ কাতারের আমিরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকআজ যেসব অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারেঢাকায় দুদিনের সফরে কাতারের আমির শেখ তামিমইসরায়েলি সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগগোমস্তাপুরে ৪ জনের মনোনয়ন প্রত্যাহারযুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয়ের আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনারকারখানায় ট্রেড ইউনিয়ন করা যাবেকক্সবাজারে গুলিতে প্রাণ গেল বাবা-ছেলের
Home >> রাজশাহী >> রাজশাহীতে প্রান্তিক জনগোষ্ঠীর ৬৪৭জন নারী পেলেন ব্যবসা সহায়তা অনুদান

রাজশাহীতে প্রান্তিক জনগোষ্ঠীর ৬৪৭জন নারী পেলেন ব্যবসা সহায়তা অনুদান

ধূমকেতু প্রতিবেদক : রাজশাহী সিটি কর্পোরেশনের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় জাতীয় নগর দারিদ্র হ্রাসকরণ কর্মসূচি বাস্তবায়নে মহানগরীর প্রান্তিক জনগোষ্ঠী নারীদের মাঝে ব্যবসা সহায়তা অনুদান বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুরে নগর ভবনের সিটি হল সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে কয়েকজনের হাতে ব্যবসা সহায়তা অনুদানের অর্থ তুলে দেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এরপর উপকার ভোগী নারীদের নিজস্ব একাউন্টে ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে ব্যবসা সহায়তা অনুদান পৌছে দেওয়া হয়। বুধবার ৪২২জনকে এবং মঙ্গলবার ২২৫জন নারীরকে অনুদান প্রদান করা হয়। এ নিয়ে মোট ৬৪৭জন নারীর প্রত্যেককে ১০ হাজার টাকা করে মোট ৬৪ লাখ ৭০ হাজার টাকা ব্যবসা সহায়তা অনুদান প্রদান করা হলো।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর নারীরা যাতে নিজে কিছু আয় করতে পারেন, সেজন্য এই অনুদান প্রদান করা হলো। অনুদানের এই অর্থ ব্যবসার কাজে লাগিয়ে তারা তাদের ভাগ্য উন্নয়ন করবেন, প্রত্যেকে স্বাবলম্বী হবেন-এই প্রত্যাশা করি। প্রান্তিক জনগোষ্ঠীর মানুষের জীবনমান উন্নয়নে পাশে ছিলাম, আগামীতেও থাকবো।

মেয়র আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলা গড়তে নিরলসভাবে কাজ করছেন বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকারের পাশাপাশি কাজ করছে রাজশাহী সিটি কর্পোরেশন। প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান প্রকল্পের আওতায় ঋণ প্রদান, গৃহহীণদের গৃহ নির্মাণ, অবকাঠামো, রাস্তা ও ড্রেন নির্মানসহ বিভিন্ন কাজ করা হচ্ছে। প্রধানমন্ত্রী মুজিববর্ষে গৃহহীণদের গৃহ নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রæতি দিয়েছেন। প্রধানমন্ত্রীর সেই প্রতিশ্রæতি বাস্তবায়নে আমরাও কাজ করে যাচ্ছি।

রাসিক মেয়র আরো বলেন, নির্বাচনের আগে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির প্রতিশ্রæতি দিয়েছিলাম, সেই প্রতিশ্রæতি বাস্তবায়নে প্রচেষ্টা অব্যাহত রেখেছি। প্রধানমন্ত্রী রাজশাহীর জন্য ইতোমধ্যে তিনটি শিল্পাঞ্চলও অনুমোদন দিয়েছেন। বিসিক শিল্পনগরী-২ এর ভূমি উন্নয়ন কাজ চলছে। চামড়া শিল্প পার্ক ও বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার কাজ চলছে। আগামী ৫/৭ বছরে এই তিন শিল্পাঞ্চলে লক্ষাধিক মানুষের কর্মসংস্থান হবে।

অনুষ্ঠানে বক্তব্য দেন রাসিকের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পে সদস্য সচিব ও নির্বাহী প্রকৌশলী নূর ইসলাম তুষার, ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং রকেট এর রিজ্যুনাল ম্যানেজার মো. শহিদুল ইসলাম, রাসিকের চিফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান প্রমুখ।

স্বাগত বক্তব্য দেন, প্রকল্পের টাউন ম্যানেজার আব্দুল কাইয়ুম মন্ডল। তিনি জানান, প্রান্তিক জনগোষ্ঠীর যেসব নারীদের আয়ের কোন সুযোগ নেই, তাদের আয়ের জন্য ইউকেএইড এর সহায়তায় এককালীন ব্যবসা সহায়তা অনুদান প্রদান করা হয়েছে। উপকার ভোগীদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। উপকারভোগীরা ব্যবসা পরিকল্পনা করেছেন, সেই পরিকল্পনা অনুযায়ী ব্যবসার কাজে অনুদানের অর্থ ব্যয় করবেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news