IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যুরায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটামশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারে রাসিকের ওয়ার্ড পর্যায়ে বিশেষ অভিযানমোহনপুরে খেটে খাওয়া মানুষদের মাঝে সাংবাদিকদের ইফতার বিতরণভবানীগঞ্জ বাজারে গ্রীণ সুপার মার্কেটে ইফতার ও দোয়া মাহফিলগোদাগাড়ীতে নির্মাণাধীন ভবনে মিললো তরুণীর লাশরাজশাহী মহিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
Home >> রাজশাহী >> আরও ১৮০০ অসহায় পেলেন মেয়র লিটনের ঈদ উপহার

আরও ১৮০০ অসহায় পেলেন মেয়র লিটনের ঈদ উপহার

ধূমকেতু প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে শহীদ কামারুজ্জামান ও জাহানারা জামান ফাউন্ডেশনের উদ্যোগে মহানগরীতে বসবাসরত গরীব, অসহায়, দুস্থ্য, নিম্ন আয়ের ও ছিন্নমূল ২০ হাজার মানুষের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রীর বিশেষ প্যাকেজ বিতরণের অংশ হিসেবে আরো ১৮০০ ব্যক্তির মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

রোববার বিকেল ৫টায় টিকাপাড়া ঈদগাহ মাঠে নগরীর ২১, ২৩, ২৪, ২৫, ২৬ পশ্চিম ও ২৭ নং ওয়ার্ডের ব্যক্তিদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান ও জাহানারা জামানের সুযোগ্যপুত্র রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, করোনার কারণে দিনমজুর, খেটে খাওয়া গরীর ও নিম্ন আয়ের মানুষের উপার্জন কমে গেছে। গরীব ও অসহায় এসব মানুষের পাশে আছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার। সরকারের পক্ষ থেকে বিভিন্ন সহায়তা প্রদান করা হচ্ছে। পাশাপাশি প্রধানমন্ত্রী আওয়ামী লীগ নেতাকর্মীদের সামর্থ অনুযায়ী মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে আমার বাবা শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান ও মাতা জাহানারা জামানের নামে ফাউন্ডেশনের উদ্যোগে ২০ হাজার ব্যক্তিকে খাদ্য সহায়তা হিসেবে ঈদ উপহার প্রদান করছি। করোনকালীন ও ঈদের আগে এই খাদ্য মানুষের অনেক উপহার হবে, অন্তত ৭/৮ দিন তারা এটি দিয়ে পরিবার নিয়ে ভলোমতো চলতে পারবেন।

মেয়র আরো বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় মানুষের পাশে থাকে। সেটি আবারো প্রমাণ হলো। করোনার সংক্রমণের শুরু থেকে আমি মানুষের পাশে আছি। করোনায় ক্ষতিগ্রস্থ গরীব, অসহায় ও কর্মহীন মানুষ লক্ষাধিক মানুষকে দফায় দফায় খাদ্য সহায়তা প্রদান করেছি। সরকারি সহায়তার পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগেও বিপুল সংখ্যক মানুষকে সহায়তা প্রদান করা হয়েছে। আমরা আগামীতেও এভাবেই মানুষের পাশে থাকবো।

এরআগে টিকাপাড়া ঈদগাহ মাঠজুড়ে মাঠজুড়ে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে সারি সারি করে বসানো হয় ১৮০০ টি চেয়ার। বিকাল তিনটার পর থেকে স্বাস্থ্যবিধি মেনে মাঠে প্রবেশ করে চেয়ারে বসেন উপকারভোগীরা। প্রতিটি চেয়ারের পাশে রাখা হয় একটি করে ঈদ উপহারের বিশেষ প্যাকেজের প্যাকেট। প্রতিটি প্যাকেটে আছে ৮ কেজি চাল, ১ কেজি পোলাও চাল, ২ কেজি ডাল, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি চিনি ও ১ প্যাকেট সেমাই। বিকেলে ৫টায় অনুষ্ঠানস্থলে আসেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, সংক্ষেপে বক্তৃতা করেন। এরপর কয়েকজনের হাতে খাদ্য সামগ্রীর বিশেষ প্যাকেট তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর প্রতিটি ব্যক্তি তার চেয়ারের পাশে রাখা প্যাকেট নিয়ে সামাজিক দূরত্ব মেনে সারিবদ্ধ হয়ে মাঠ ত্যাগ করেন।

অনুষ্ঠানে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহাদত হোসেন, নাইমুল হুদা রানা, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন ও আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাড আসলাম সরকার, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. এফএমএ জাহিদ, প্রচার সম্পাদক দিলীপ ঘোষ, তথ্য ও গবেষণা সম্পাদক জিয়া আজাদ হোসেন হিমেল, কার্যনির্বাহী সদস্য আলেমুল হাসান সজল, আশীষ তরু দে সরকার অর্পণ, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, মতিহার থানা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক আলাউদ্দিন সহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি, রাসিকের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কর্মকর্তা সৈয়দ জুবায়ের হোসেন মুন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৮ মে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল মাঠে ৩০ উত্তর, ৩০ দক্ষিণ, ২৮ পূর্ব, ২৮ পশ্চিম, ২৯ ও ২৬ নং ওয়ার্ড পূর্বের ব্যক্তিদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এরআগে ৬ মে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ১৮ দক্ষিণ, ১৯ উত্তর, ১৯ দক্ষিণ, ২০ ও ১৪ পূর্ব ওয়ার্ডের ১৫০০ ব্যক্তিকে ঈদ উপহার প্রদান করা হয়। ৫ মে শারীরিক শিক্ষা কলেজ মাঠে ১৬, ১৭ পূর্ব, ১৭ পশ্চিম, ১৮ উত্তর ওয়ার্ডের ১২০০ জনকে, ৪ মে বিকেলে হাজ্বী লাল মোহাম্মদ ঈদগাহ মাঠে ১০, ১৩ ও ১৫নং ওয়ার্ডের ৯০০ জনকে এবং ৩ মে ১, ২, ৪ ও ৮ নং ওয়ার্ডের ১২০০ ব্যক্তিকে ঈদ উপহার প্রদান করা হয়। নগরীর প্রত্যেক ওয়ার্ডে ৩০০জন করে ৩৭টি সাংগঠনিক ওয়ার্ডের ১১ হাজার ১০০জন ব্যক্তি ও পেশাজীবীসহ বিভিন্ন সংগঠনের সদস্যবৃন্দসহ মোট ২০ হাজারের অধিক ব্যক্তিকে খাদ্য সামগ্রীর এই বিশেষ প্যাকেজ প্রদান করা হচ্ছে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news