IMG-LOGO

শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
৭৬ বছরের তীব্র তাপপ্রবাহের রেকর্ড ভাঙলজাতীয় পার্টির কোনো রাজনীতি নেই‘ইসরাইল পাল্টা হামলা চালালে সমুচিত জবাব দেওয়া হবে’যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো ইসরায়েলবিরোধী বিক্ষোভদিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পাবনায় অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেফতার ৩চাঁপাইনবাবগঞ্জে ‘হিট স্ট্রোকে’ ট্রাফিক পরিদর্শকের মৃত্যুমান্দায় ১৫ বছর পর প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনখাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়
Home >> টপ নিউজ >> রাজশাহী >> কাঁকনহাট ২নং ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ

কাঁকনহাট ২নং ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ

ধূমকেতু প্রতিবেদক : রাজশাহী গোদাগাড়ীর কাঁকনহাট পৌর সভার ২নং ওয়ার্ড কাউন্সিলর আমিরুল ইসলামের বিরুদ্ধে জমি জালিয়াতি, নারী কেলেংকারী, মাদক দ্রব্য সেবনসহ নানা অভিযোগ পাওয়া গেছে।

আমিরুলের আপন চাচাতো ভাই কাজিম উদ্দিন বলেন, তিনি একটি মামলায় পড়লে জামিন করানোর জন্য তার স্ত্রীর নিকট থেকে ৫০০০টাকা নেন আমিরুল। কিন্তু তিনি জামিন না করিয়ে ঐ টাকা আত্মস্বাত করেন। টাকা চাইতে গেলেও তিনি খারাপ ব্যবহার করেন বলে জানান কাজিম।

তিনি আরো বলেন, আমিরুল তার জমি দখল করে বসে আছেন। জমি ফেরত চাইলে টাকার গড়মে এবং তার পালনকৃত সন্ত্রাসীদের দিয়ে ভয় দেখিয়ে আজও জমি ফেরত দেয়নি। তিনি আরো বলেন, তার ১৮ কাঠা ভিটা জমি দখল সেখানে গড়ে তুলেছে খামার ও মদের আসর খানা।

কাজিম ও নাম প্রকাশে অনইচ্ছুক তার নিকট আত্মীয় বলেন, এই খামারে প্রতিরাতে বসে মদ ও মেয়ের আসর। গভীর রাত পর্যন্ত চলের তাদের লিলা খেলা বাধা দিতে গেলে নেমে আসে নির্যাতন। এখানে আসে ৫নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোতুর্জা শেখ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর বিশু। তারা এখানে বসে মদসহ অন্যান্য মাদক সেবন এবং বাজে মেয়েদের নিয়ে ফুর্তি করে। এ নিয়ে আমিরুলের পরিবারে অনেক অশান্তি রয়েছে। তার স্ত্রী এগুলো সহ্য করতে না পেরে একদিন কাউন্সিলরকে ঝাটা পেটা করে বাড়ি থেকে বের করে দিয়েছিলেন বলে জানান কাজিম। তবে বর্তমানে একটি ধর্ষণ পরবর্তী আত্মহত্যা মামলায় বিশু জেল হাজতে রয়েছেন।

তার ঐ আত্মীয় বলেন, তারা একসাথে একই সাথে বসবাস করেন। কাউন্সিলর চরিত্রহীন ও মদ্যপ হওয়ায় প্রতিনিয়ত বাড়িতে অশান্তি লেগেই থাকে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, ২০১৭ সালে ৭ ফেব্রুয়ারী রাতে পৌর অডিটরিয়াম গেষ্ট রুমে মদ ও মেয়ে নিয়ে জনতার হাতে ধরা পড়েন তার চাচা কাউন্সিলর আমিরুল ইসলাম, ৫নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোর্তুজা ও ১নং ওয়ার্ড কাউন্সিলর বিশু। সে সময়ে জনগণ তাদের ঘণধোলাই দেয়। এ নিয়ে একটি মামলা হয়। যা বর্তমান চলমান রয়েছে।

এদিকে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধি ভাতা ও মাতৃত্বকালীন ভাতা এর কার্ড করে দিতে তিনি প্রতি জনের নিকট থেকে সর্বোনিম্ন ১০০০টাকা করে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এছাড়াও প্রকৃত ব্যক্তিরা এই সকল ভাতা এর কার্ড পায়নি বলে অত্র ওয়ার্ডের একাধিক বাসিন্দা অভিযোগ করেন। সেইসাথে ভিজিএফ এর চাল বিতরণ নিয়ে রয়েছে তার বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ। কোন কোন বাড়িতে ৫-৭টি ভিজিএফ কার্ড দেন। কারন অনুসন্ধানে জানা গেছে অনৈতিক কাজ করার জন্যই তিনি এই ধরনের লোভনীয় কাজ করে থাকেন। সুন্দরপুর এলাকার তুখোরের বাড়িতেই এক সাথে ৫-৭ কার্ড দেয়া হয়েছে বলে জানান তারা।

তার ওয়ার্ডে ১০-২০ বছর পূর্বে স্বামী হারিয়ে অনেক নারী বিধবা রয়েছেন। অথচ আজও বিধবা কার্ড পায়নি। কিন্তু ১৫-২০ দিন পূর্বে স্বামী মরলেও তার বিধবা কার্ড করে দিয়েছেন তিনি।

এটা নিয়ের এলাকায় রয়েছে নানা গুঞ্জন। সুন্দরপুরের পায়রা, ময়না ও উম্মাতন বলেন, দীর্ঘদিন হলে তাদের স্বামী মারা গেছে। পরিবারের সদস্যদের নিয়ে তারা অত্যন্ত কষ্টের মধ্যে বসবাস করেছেন। একটি কার্ড করে দেয়ার জন্য বার বার কাউন্সিলরের নিকট যেয়ে বললেও টাকা দিতে না পারায় তিনি কার্ড করে দেননি। অথচ তাদের এই দুর্দশা দেখে পৌর কৃষকলীগের সভাপতি কল্লোল সহযোগিতা করে মেয়র আলহাজ্ব আব্দুল মজিদ তাদের কার্ড করে দিয়েছেন বলে জানান তারা। এ রকম অভিযোগ আরো অনেকই করেছেন।

দলদলা গ্রামের ফাতেমা বেগম বলেন, ১৪ বছর পূর্বে তার স্বামী মারা গেছেন। ছোট ছোট সন্তানদের নিয়ে তিনি অমানবিক কষ্ট করেছেন এখনও করছেন। একটি কার্ডের জন্য তিনি কাউন্সিলরের নিকট ১৫-২০ বার গেছেন। টাকা দিতে না পারায় তিনি তার কার্ড আজও করে দেননি বলে তিনি জানান।

এদিকে কাঁকানহাট বাজারের কাঁচা ব্যবসায়ী সামসুল বলেন, তিনি এই বাজারের কাঁচা তরিতরকারী বিক্রি করে কোন ভাবে জীবন যাপন করেন। তিনি একটি বয়স্ক ভাতার কার্ড করে নিতে কাউন্সিলর আমিরুলের নিকট গেলে তিনি ১০০০টাকা নিয়ে তার একটি কার্ড করে দেন।

তিনি বলেন, সরকারী কার্ড বিনামূল্যে পাওয়ার কথা থাকলেও এই কাউন্সিলর সবার নিকট থেকে ১০০০-২০০০ পর্যন্ত টাকা নিয়ে থাকেন বলে জানান সামসুল।

এলাকাবাসী আরো অভিযোগ করেন, আমিরুল এ পর্যন্ত এলাকার তেমন কোন উন্নয়ন করতে পারেনি। বহু প্রকল্প তিনি নিয়েছেন। এই সব প্রকল্পের কাজ তিনি নিজে করেছেন। কিন্তু একজন কাউন্সিলর কোনভাবেই পৌরসভার কাজ নিজে করতে পারেন না। অথচ প্রতিটি কাজ তিনি নিজে ঠিকাদার সেজে নিয়েছেন এবং ব্যপক পারিমানে অনিয়ম ও দুর্নীতি করে বিশাল অর্থের মাালিক হয়েছেন। প্রতিটি কাজ তিনি নয় ছয় করে শেষ করেছেন।

তিনি দীর্ঘদিন থেকে কাউন্সিলর রয়েছেন। কিন্তু তার এলাকার রাস্তাঘাট এখনও অনেক কাঁচা রয়েছে। প্রকল্প নিয়ে তিনি কাজ করেনি। প্রকল্পের টাকা আত্মস্বাত করে বসে আছেন। ফলে জনগণ রয়েছেন নানা দূর্ভোগের মধ্যে। বর্ষা মৌসুমে তারা বেশী বিপদে পড়েন বলে অভিযোগ করেন এলাকাবাসী।

সুন্দরপুর এলাকার বাবলু, ও লিটনসহ আরো অনেকে অভিযোগ করে বলেন, নিজের স্বার্থ হাসিল করতে সুন্দরপুরের গোরস্থানের মধ্যে দিয়ে তিনি রাস্তা করার পাঁয়তারা শুরু করেছিলেন। তাদের বাধার মুখে তিনি এই কাজটি করতে পারেন নি।

পৌর কৃষকলীগ সভাপতি কল্লোল মোল্লাসহ আরো অনেকে বলেন, ২নং ওয়ার্ড কাউন্সিলর আমিরুল ইসলাম, ৩নং ওয়ার্ডের বহিস্কৃত কাউন্সিলর আব্দুল্লাহেল কাফি, ৫নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোর্তুজা ও ১ নং ওয়ার্ড কাউন্সিলর বিশু মিলে প্রতিহিংসা পরায়ন হয়ে পূর্বে একবার দুদকসহ বিভিন্ন স্থানে দরখাস্ত করেন। এর প্রেক্ষিতে বেশ কিছুদিন সকল প্রকার উন্নয়নমূলক কাজ বন্ধ হয়ে যায়। পরে দুদুক কোন প্রকার দুর্নীতির তথ্য না পেয়ে মেয়রকে নির্দোশ ঘোষনা করেন।

এরপর উন্নয়ন কর্মকাণ্ড শুরু হলে এই চরিত্রহীন, নেশাখর ও চরমপন্থি মিলে আবার উন্নয়নের ধারা স্তব্ধ করে দিতে উঠেপড়ে লেগেছে। তিনিসহ উপস্থিত অন্যান্য পৌরবাসী তাদের এই কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেইসাথে যে অভিযোগ এই দুর্নীতিবাজ কাউন্সিলররা করেছেন তা আদৌই সত্যি নয় বলে দাবী করেন তারা। সেইসাথে এই দুর্নীতিবাজ, নেশাখোর ও চরিত্রহীন কাউন্সিলরের বিচার দাবী করেন। সেইসাথে কার্ড এর জন্য প্রদানকৃত অর্থ ফেরত চান তারা।

এ বিষয়ে কাউন্সিলর আমিরুলের নিকট জানতে চাইলে তিনি বলেন, তার বিরুদ্ধে আনিত অভিযোগ কোনটাই সত্যি নয়।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news