IMG-LOGO

শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
ভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু২ দিনের রিমান্ডে কেএনএফের ৫২ সদস্যথাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাভোজ্যতেলের নতুন দাম নিয়ে সিদ্ধান্তইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭নন্দীগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনশপথ নিলেন অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেঅভিনেত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন‘দেশের মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি’আজ রাত ৩টা থেকে ৪টা পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট সেবা৮০ কিমি বেগে ঝড়ের আভাসবিমানবাহিনীতে অফিসার ক্যাডেট পদে নিয়োগতানোরে দুই শতাধিক আম গাছ কেটে জমি দখলের চেষ্টার অভিযোগনাচোলে জেলা প্রশাসকের বিভিন্ন কর্মসূচি উদ্বোধনগোমস্তাপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন
Home >> রাজশাহী >> রাবিতে শুরু হতে যাচ্ছে সাপ্লাই চেইন রিসার্চ প্রতিযোগিতা

রাবিতে শুরু হতে যাচ্ছে সাপ্লাই চেইন রিসার্চ প্রতিযোগিতা

ধূমকেতু প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শুরু হতে যাচ্ছে সাপ্লাই চেইন রিসার্চ চ্যালেঞ্জ ২.০। বাংলাদেশ ইনস্টিটিউট অব হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (বিআইএইচআরএম) ও রাবি ক্যারিয়ার ক্লাবের উদ্দোগে আয়োজিত হবে প্রতিযোগিতাটি।

শনিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয় সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সম্মেলনে লিখিত বক্তব্যে আরইউসিসি’র সভাপতি চার্লস অপু ফলিয়া জানান, সাপ্লাই চেইন রিসার্চ চ্যালেঞ্জ এর মাধ্যমে শিক্ষার্থীরা সাপ্লাই চেইন সম্পর্কে নিবিড়ভাবে জানতে পারবে এবং গবেষণায় নিজেদের দক্ষতা বৃদ্ধি করতে পারবে। প্রতিযোগিতার মূল আকর্ষণ হিসেবে থাকবে ইন্টারন্যাশনাল জার্নাল ‘সাপ্লাই চেইন ইনসাইডার’এ রিসার্চ পেপার প্রকাশের সুযোগ। প্রতিযোগিতার প্রথম ২০ টি টিমের রিসার্চ পেপার সেখানে প্রকাশিত হবে বলে জানান তিনি।

তিনি জানান, যেকোনো বিষয়ের স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণের সুবিধা পাবে। প্রতিযোগিতায় দুইটি রাউন্ড থাকবে। চলতি মাসের ৫ তারিখ থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতার নিবন্ধন নতুন বছরের ৩ জানুয়ারী শেষ হবে। প্রতিযোগিদের আগামী ৪ মার্চের মধ্যে রিসার্চ পেপার জমা দিতে হবে। প্রতিযোগিতার প্রথম রাউন্ডের ফলাফল আগামী ৩ এপ্রিল প্রকাশিত হবে এবং এপ্রিল মাসেই রাবিতে এই প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হবে।

লিখিত বক্তব্যে সভাপতি আরও বলেন, প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের ৩ থেকে ৫ সদস্যের দল গঠন করতে হবে এবং অংশগ্রহণমূলক ফি হিসাবে ১হাজার ২০ টাকা প্রদান করতে হবে। প্রত্যেক অংশগ্রহণকারীকে স্টুডেন্ট আইডি কার্ডের একটি স্ক্যান কপি জমা দিতে হবে। এবং প্রতিযোগিরা চাইলে, রাবি ক্যারিয়ার ক্লাব কর্তৃক স্থাপিত নির্দিষ্ট বুথে এসে টাকা প্রদান করে ফরম পূরণ করতে পারবে।

পুরষ্কারের বিষয়ে তিনি বলেন, প্রতিযোগিতায় বিজয়ী দলকে ৫০ হাজার, ১ম রানারআপ দলকে ৩০ হাজার ও ২য় রানারআপ দলকে ২০ হাজার টাকা নগদ প্রদাণ করা হবে। সেই সাথে প্রথম ৬০ টিমের জন্য থাকছে বিআইএইচআরএম সাপ্লাই চেইনের সাপ্লাই চেইন ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট (এসসিইএম) অথবা এসোসিয়েট চার্টার্ড সাপ্লাই চেইন প্রোফেশনালস (এসিএসসিপি)’র কোর্সের উপর প্রায় ১ কোটি ৫০ লক্ষ টাকা সমমানের স্কলারশিপ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, রাবি উপ-উপাচার্য ও ক্যারিয়ার কাউন্সেলিং এন্ড ডেভেলপমেন্ট সেন্টারের পরিচালক অধ্যাপক চৌধুরী জাকারিয়া, আরইউসিসি’র উপদেষ্টা ও সহকারী অধ্যাপক স্বপ্নিল রহমান, অফিস অব দ্য ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স’র সহকারী পরিচালক এম আব্দুল আলিম এবং মুনিরা জান্নাতুল কোবরা, বিআইএইচআরএম’র প্রধান প্রোগ্রাম পরিচালক সাইফুদ্দীন আহমেদসহ আরইউসিসি’র অন্যান্য সদস্যরা।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news