IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজনির্দিষ্ট মসজিদে ইতেকাফের মানত করলে তা পূরণ করা কি জরুরিপূজা এবার জায়েদ খানের নায়িকা হচ্ছেন‘রাফায় প্রবেশের প্রস্তুতি নিচ্ছে সেনাবাহিনী’গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যুরায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটামশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারে রাসিকের ওয়ার্ড পর্যায়ে বিশেষ অভিযান
Home >> রাজশাহী >> খাদেমুল ইসলাম বালিকা স্কুল ও কলেজের ৫ম তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

খাদেমুল ইসলাম বালিকা স্কুল ও কলেজের ৫ম তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

ধূমকেতু প্রতিবেদক : রাজশাহী মহানগরীর খাদেমুল ইসলাম বালিকা স্কুল ও কলেজের ৫ম তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

শনিবার দুপুরে স্কুল প্রাঙ্গনে ফলক উন্মোচনের মাধ্যমে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগর সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। ফলক উন্মোচনের পর দোয়া ও মোনজাত করা হয়। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান। দেশের অন্যান্য খাতে ব্যাপক উন্নয়নের সাথে শিক্ষাখাতে সরকার অনেক বেশি গুরুত্ব দিয়েছে। স্কুল ও কলেজের নতুন নতুন ভবন নির্মাণ করা হয়েছে। শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার। বছরের নতুন দিন সারাদেশের সকল স্কুলে শিক্ষার্থীদের হাতে বই পৌছে দিচ্ছে সরকার।

মেয়র আরও বলেন, রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় মহানগরীতে ব্যাপক উন্নয়ন কাজ চলছে। নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রশস্ত করা হচ্ছে, দৃষ্টিনন্দন সড়কবাতিতে আলোকায়ন করা হচ্ছে। ৩০টি ওয়ার্ডে পাড়া-মহল্লায় অলি-গলির রাস্তা ও ড্রেন নির্মাণ করা হচ্ছে। প্রায় তিন হাজার কোটি টাকার প্রকল্পের কাজ শেষ হলে রাজশাহীকে নতুন রূপে দেখা যাবে।

খাদেমুল ইসলাম বালিকা স্কুল ও কলেজের গভর্নিং বডির সভাপতি, মুক্তিযুদ্ধের সংগঠক ও সাবেক মেয়র আলহাজ্ব এ্যাডভোকেট আব্দুল হাদীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর হাবিবুর রহমান।

আরও বক্তব্য দেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহ্সানুল হক পিন্টু, সিটি কর্পোরেশনের ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, ২৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী মাসুম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, খাদেমুল ইসলাম বালিকা স্কুল ও কলেজের অধ্যক্ষ রণজিৎ কুমার সাহা।

উল্লেখ্য, ‘শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে আইসিটি সুবিধাসহ নির্বাচিত বেসরকারি কলেজ সমুহের উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় ৩ কোটি ১০ লাখ ৮৪ হাজার টাকা ব্যয়ে খাদেমুল ইসলাম বালিকা স্কুল ও কলেজের পাঁচতলা একাডেমিক ভবন নির্মাণ করা হচ্ছে। নবনির্মিতব্য ভবনে প্রতিটি ফ্লোরে তিনটি করে কক্ষ, ৫তলা ভবনে মোট ১৫টি কক্ষ, সিড়িঘর ও ৫টি ফ্লোরে ২০টি টয়লেট রয়েছে। প্রতিবন্ধী মেয়েদের জন্য পৃথক টয়লেট ব্যবস্থা রয়েছে। একটি আধুনিক কম্পিউটার ল্যাব রয়েছে। ১টি পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ, ১টি হলরুম, ১টি মিটিং রুমের ব্যবস্থা রয়েছে। ভবনটি নির্মিত হওয়ার পর প্রতিষ্ঠানটিতে শ্রেণীকক্ষের স্বল্পতা সমস্যার সমাধান হইবে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news