IMG-LOGO

শুক্রবার, ১৮ই অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ
২রা কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই রবিউস সানি ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
রাজশাহীতে আরএমপি পুলিশের অভিযানে আটক ২০পাবনায় মানবকল্যাণ ট্রাস্টের ৪ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণপত্নীতলায় অসহায় মহিলাদের ঋণের চেক বিতরণশিক্ষকদের অনুপস্থিতির কারণে উত্তর লক্ষিপুর কলেজের সবাই ফেল‘ভারতের আচরণ বিগ ব্রাদারসুলভ’হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার হত্যায় বিশ্বনেতাদের প্রতিক্রিয়া‘সাকিবের দেশে না আসার পেছনে হাসিনা দায়ী’গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মাইক্রোবাসের চালক নিহতআক্রমণ চালালে ইসরাইলকে শোচনীয় জবাব দেওয়া হবেআত্রাইয়ে ছুরিকাঘাত ও হাসুয়ার কোপে বিএনপি নেতাসহ আহত ২আত্রাইয়ে সুতি জাল দিয়ে মাছ ধরতে নদীর বাঁধ ভেঙ্গে দেয়ার অভিযোগনাচোলের রাণী ইলামিত্রের ৮২তম জন্মবার্ষিকী উদযাপনদেশের বিভিন্ন জায়গায় মৃদু ভূমিকম্প, উৎপত্তিস্থল জাজিরাগোদাগাড়ীতে হেরোইনসহ নারী মাদককারবারী গ্রেপ্তাররাজশাহীতে পৃথক বিস্ফোরক মামলার গ্রেপ্তার ২
Home >> শিক্ষা >> পাবনায় মানবকল্যাণ ট্রাস্টের ৪ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ

পাবনায় মানবকল্যাণ ট্রাস্টের ৪ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ

পাবনায় মানবকল্যাণ ট্রাস্টের ৪ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ

পাবনায় মানবকল্যাণ ট্রাস্টের ৪ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ। ছবি- ধূমকেতু প্রতিবেদক, পাবনা

ধূমকেতু সংবাদদাতা, পাবনা : পাবনার একমাত্র দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষা প্রতিষ্ঠান মানবকল্যাণ ট্রাস্ট সিংগা থেকে সদ্য প্রকাশিত এইচএসসি পরীক্ষায় ৪ দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

উত্তীর্ণ শিক্ষার্থীরা :

পাবনা সদর উপজেলার দোগাছি গ্রামের চাঁদ আলী প্রামানিকের ছেলে আল আমিন হোসেন ২.৯২, রাজশাহীর বাঘার খায়েরহাট গ্রামের জালাল উদ্দিনের ছেলে রবিউল ইসলাম ৩.৪২, সাঁথিয়ার আব্দুস সাত্তার মোল্লার ছেলে আব্দুস সবুর ২.৯০ ও সদরের চরতারাপুর গ্রামের ইসাহাক প্রামানিকের ছেলে শাকিল প্রামানিক ২.৮৩ জিপিএ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছে।

ট্রাস্ট সূত্র জানায়, ট্রাস্টের শিক্ষার্থী আল আমিন হোসেন ও রবিউল ইসলাম দোগাছি উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে, আব্দুস সবুর শহীদ এম মনসুর আলী কলেজ থেকে এবং শাকিল প্রামানিক ইসলামিয়া ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। দৃষ্টিপ্রতিবন্ধী এই শিক্ষার্থীরা ট্রাস্টের সার্বিক খরচে আবাসিকে থেকে পড়ালেখা করে। তারা উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের কাজে নিজেদের সম্পৃক্ত করবে এমন অনুভূতি ব্যক্ত করে।

ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রফেসর (অবঃ) আলহাজ্ব আবুল হোসেন ও ভাইস চেয়ারম্যান সহকারী অধ্যাপক আলহাজ্ব ড. আলমগীর হোসেন জানান, দৃষ্টিপ্রতিবন্ধী, এতিম, দরিদ্রম হতদরিদ্র ও অভিভাবকহীন ছেলেদের মানবকল্যাণ ট্রাস্টের নিজস্ব খরচে থাকা, খাওয়া, চিকিৎসাসহ পড়ালেখা করানো হয়।

তিনি আরও জানান, প্রতিবছরই এই প্রতিষ্ঠান থেকে এসএসসি, এইচএসসি, ডিগ্রি, অনার্স ও মাস্টার্স পরীক্ষায় শিক্ষার্থী অংশগ্রহণ করে কৃতিত্বের সাক্ষর রাখছে। দেশের বিভিন্ন স্থান থেকে দৃষ্টিপ্রতিবন্ধীদের এই ট্রাস্টে বিনা পয়সায় লালন পালন করে দক্ষ করার পর কর্মস্থলে চলে যায়।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news