IMG-LOGO

মঙ্গলবার, ১০ই সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২৬শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
বাঘা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠনতানোরে বিএনপির দুগ্রুপের সংঘর্ষে আহত ৬‘ভোট না দিয়ে সরকার এনে তাদের বলেন নির্বাচিত সরকার’মণিপুরে সাবেক সেনা সদস্যকে পিটিয়ে হত্যাকমিশনার কার্যালয়ের সামনে প্রতীকি পরীক্ষা দিলেন নার্সিং শিক্ষার্থীরারাজশাহী চেম্বারের পরিচালনা পরিষদ ভেঙ্গে প্রশাসক নিয়োগের দাবীতে স্মারকলিপিআরসিআরইউ’র সহযোগী সদস্য প্রার্থীদের মূল্যায়ন কর্মসূচিশ্যালিকাকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন দুলাভাইয়ের‘সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেবে জামায়াত’আবু সাঈদ হত্যায় অভিযুক্ত দুই পুলিশ সদস্য গ্রেফতারগণঅভ্যুত্থানে শহিদদের সম্মান জানাতে সরকার প্রস্তুতরোহিঙ্গা ও সংস্কার ইস্যুতে ভ্যাটিকানের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টানন্দীগ্রামের ভাটগ্রাম ইউনিয়ন বিএনপির আয়োজনে মতবিনিময় সভাবাংলাদেশিদের অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে মৌমাছি মোতায়েন ভারতেররহনপুর পৌরসভার উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শনে পৌর প্রশাসক
Home >> রাজনীতি >> তানোরে বিএনপির দুগ্রুপের সংঘর্ষে আহত ৬

তানোরে বিএনপির দুগ্রুপের সংঘর্ষে আহত ৬

তানোরে বিএনপির দুগ্রুপের সংঘর্ষে আহত ৬

ধূমকেতু প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোর উপজেলার চান্দুড়িয়া ইউনিয়ন ইউপি বিএনপির দুগ্রুপের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরের আগে ও পরে চান্দুড়িয়া বাজারে ঘটে সংঘর্ষের ঘটনাটি। এঘটনায় উভয়ের গ্রুপের ৬ জন আহত হয়েছেন।

আহতরা হলেন, ৪ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আইয়ুব আলী, সে দমদমা গ্রামের মৃত জলিলের পুত্র, ওয়ার্ড যুবদল নেতা জুয়েল, ছাত্রদল নেতা রনি, যুবদল নেতা ওবায়দুর, হেকিম কবিরাজ হাফিজুর রহমান ও আনসার আলী বাবু, রহেদ আলী, সে গুরুতর আহত হওয়ায় রামেক হাসপাতালে পাঠানো হয়েছে। এসব আহতদের নাম পাওয়া গেছে।

এঘটনায় চান্দুড়িয়া গ্রামের হেকিম হাফিজুর বাদি হয়ে সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা মফিজ উদ্দিনকে প্রধান আসামী করে ১৫ জনের নাম উল্লেখ করে ২৫/৩০ জনকে অজ্ঞাত করে সোমবার বিকেলের দিকে থানায় এজহার দায়ের করেন। সংঘর্ষের ঘটনায় দুগ্রুপের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছেন।

তবে এজাহারের এক নম্বর আসামী বিএনপির সাবেক উপজেলা সম্পাদক মফিজ উদ্দিন জানান, সংঘর্ষের সময় আমি ছিলাম না। তবে শুনেছি মারপিট হয়েছে। আপনার উপস্থিতে মারপিট হয়েছে এবং ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, হয়তো ডিপের দখল নিয়ে ঘটতে পারে বলে এড়িয়ে যান তিনি।

প্রত্যাক্ষদর্শীরা জানান, চান্দুড়িয়া ইউপি সচিবের সাথে কথা বলে বাজার মোড়ে মফিজের দোকানের সামনে কথা কাটাকাটির জের ধরে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে।

এজহারে উল্লেখ, গত ৫ আগস্ট ছাত্র জনতার গণঅভ্যুত্থানে স্বৈরাচার হাসিনা ভারতে পালিয়ে যেতে বাধ্য হয়। সেই সুযোগে ওই দিন থেকে ইউপির বিভিন্ন গভীর নলকূপ ও পুকুর দখল, দোকানপাট ভাংচুর লুট করছেন চিহ্নিত সন্ত্রাসী চাঁদাবাজ, ধর্ষণ, দুর্নীতিসহ বহু মামলার আসামী মফিজ উদ্দিনের হুকুমে সন্ত্রাসী বাহিনী দখল সহ নানা অপকর্ম করেছেন। গত ৭ আগস্ট দৌলা টেলিকম ভাংচুর লুট করা হয়। সোমবার লোকজনের চিকিৎসা শেষে সকাল ১১ টার দিকে চা খাওয়ার জন্য হাবলের দোকানে বসে।এসময় পূর্ব পরিকল্পিতভাবে মফিজের হুকুমে সিদ্দিক, রিমনের নেতৃত্বে বাদীর উপর হামলা করা হয়।

জানা গেছে, উপজেলায় বিএনপির রাজনীতি দুভাগে বিভক্ত। একগ্রুপের নেতৃত্বে আছেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অবসর প্রাপ্ত মেজর জেনারেল শরিফ উদ্দিন এবং অন্য গ্রুপের নেতৃত্বে আছেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাবেক তানোর পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান। চান্দুড়িয়া ইউপিতে মিজানের গ্রুপের নেতৃত্ব আছেন আহ্বায়ক আজাদ ও সদস্য সচিব সাজ্জাদ হোসেন।

তারা জানায়, সকালে আমরা ইউনিয়ন পরিষদে গিয়ে বলি টিসিবিসহ বিভিন্ন কার্ড প্রকৃত দরিদ্ররা যেন পায়। এসব বলে বাজারে আসলে মফিজ তার ছেলে রিমনসহ কয়েকজন অতর্কিত হামলা চালায় এবং যাকেই একাই পাচ্ছে তাকে ধরে রিমনের নেতৃত্বে মারা হচ্ছে। তারা বাপ ছেলে ত্রাসের রাজনীতির রাজত্ব করতে চায়। আমরা তাদের নোংরা রাজনীতি মানতে চায় না। আমরা সবাই মিলে মিশে রাজনীতি করতে চায় কোন দাঙ্গা হাঙ্গামা করতে চায় না। তারা বাপ ছেলে পুরো ইউপি দখলে নিতে চায়।

বাদী হাফিজুর বলেন, আমি লোকজন কে চিকিৎসা দিয়ে হাবলের দোকানে চা খাওয়ার জন্য বসেছি। এসময় মফিজের হুকুমে তার ছেলে রিমনের নেতৃত্বে লাঠি ও লোহার রডসহ যাবতীয় দেশিয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। তাদের হামলায় ৫/৬ জন আহত হয়। তাদের মধ্যে রহেদকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে এবং আনসার আলী বাবু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা ধীন রয়েছেন। মফিজ গ্রুপের লোকজন তেমন আহত হয়নি। আমার কাছ থেকে তারা চাঁদা দাবি করে আসছে। দ্রুত সময়ের মধ্যে মামলা রেকর্ড করে আসামীদের আইনের আওতায় আনতে হবে। কারণ তানাহলে পরিস্থিতি আরো অবনতির দিকে যাবে। সেনা বাহিনী ও পুলিশ টহল দিচ্ছে। উত্তেজনা থাকলেও পরিস্থিতি স্বাভাবিক আছে। আর যাতে এধরণের ঘটনা না ঘটে সে জন্য আইন শৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার আহ্বান জানান তিনি।

থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিম বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে, বিকেলের দিকে সেনাবাহিনী, পুলিশ টহল দিয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে। বিশৃঙ্খলা কারী যেই হোক ছাড় দেয়া হবে। কোন সমস্যা সৃষ্টি হলে লিখিতভাবে জানাতে বলা হয়েছে। সংঘর্ষের ঘটনায় হাফিজুর নামের একজন এজহার দিয়েছেন, তদন্ত সাপেক্ষে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30