IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যুরায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটামশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারে রাসিকের ওয়ার্ড পর্যায়ে বিশেষ অভিযানমোহনপুরে খেটে খাওয়া মানুষদের মাঝে সাংবাদিকদের ইফতার বিতরণভবানীগঞ্জ বাজারে গ্রীণ সুপার মার্কেটে ইফতার ও দোয়া মাহফিলগোদাগাড়ীতে নির্মাণাধীন ভবনে মিললো তরুণীর লাশরাজশাহী মহিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
Home >> টপ নিউজ >> রাজনীতি >> ‘রাষ্ট্রকে নতুন করে মেরামত করতে চাই’

‘রাষ্ট্রকে নতুন করে মেরামত করতে চাই’

ধূমকেতু নিউজ ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা চাই এ সরকারের পতন। আমরা রাষ্ট্রকে নতুন করে মেরামত করতে চাই, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে চাই।

শনিবার (১২ নভেম্বর) বিকালে ফরিদপুর শহরের উপকণ্ঠ কোমরপুরের এমএ আজিজ ইন্সটিটিউট মাঠে বিএনপির ফরিদপুর বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তত্ত্বাবধায়ক সরকার এদেশের মানুষের প্রাণের দাবি। এদেশে আর কোনো নির্বাচন হতে পারে না নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া। আমরা দেশ স্বাধীন করেছিলাম মুক্ত হওয়ার জন্য, গণতন্ত্রের জন্য, এদেশের মানুষের অধিকার আদায়ের জন্য। তা আর আমাদের দেশে নেই।

বিএনপি নেতাকর্মীদের নামে ৩৫ হাজার মিথ্যা মামলা দেয়া হয়েছে দাবি করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ মামলার প্রত্যাহার চাই। আমরা গণতন্ত্রের বাংলাদেশ ও মানুষের বাসযোগ্যের বাংলাদেশ চাই। কথা বলার বাক স্বাধীনতা চাই।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্যেশ্যে করে বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা যে টাকা পাচার করেছেন, সেই টাকা দেশে ফিরিয়ে আনেন। তাহলে এদেশে আর দুর্ভিক্ষ হবে না। আমার দেশ সোনার দেশ। এদেশে যদি দুর্ভিক্ষ হয়, তা আপনাদের রাজনীতির কারণে হবে।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির এ মহাসচিব বলেন, এ সরকারের আর সমর্থন নেই। চলুন, আমরা খাবারের জন্য যুদ্ধ করি, ভোটের জন্যও নিজেদের বাঁচার জন্য যুদ্ধ করি। এ সরকারের আমলে দ্রব্যমূল্যের দাম, ধর্ষণ, রাহাজানি ও অপশাসন বেড়ে চলছে। তাই এই সরকারের পতন ঘটাতে হবে।

ফখরুল বলেন, এই নিশি রাতের সরকার বলছে ২০২৩ সালে নাকি এদেশে দুর্ভিক্ষ দেখা দেবে। এ সরকারের কাছে চাল নেই,ডাল নেই, তেল নেই, বিদ্যুৎ নেই; শুধু নেই নেই। আছে শুধু এদেশের সরকারের কাছে ‘আওয়ামী লীগ’।

ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এ.এফ.এম কাইয়ুম জঙ্গীর সভাপতিত্বে বিএনপির গণসমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, বিএনপির অপর ভাইস চেয়ারম্যান ও ফরিদপুর বিভাগীয় গণসমাবেশের প্রধান সমন্বয়কারী ডা. এ.জেড.এম জাহিদ হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু, কেন্দ্রীয় কৃষকদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, কেন্দ্রীয় মহিলা দলের যুগ্ম-সম্পাদক চৌধুরী নায়াবা ইউসুফ, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, ফরিদপুর বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান, যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি মাহবুবুল হাসান ভুঁইয়া পিংকু, ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ইছা, জেলা বিএনপির সদস্য সচিব এ,কে,এম কিবরিয়া স্বপন প্রমুখ।

প্রসঙ্গত, অসহনীয় দ্রব্যমূল্য, লাগাতার লোডশেডিং, দুর্নীতি-দুঃশাসন, মামলা-হামলা, গুম ও হত্যার প্রতিবাদসহ জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর ও বরিশালের পর শনিবার (১২ নভেম্বর) ফরিদপুরে গণসমাবেশের আয়োজন করেছে বিএনপি। এটি বিএনপির ষষ্ঠ বিভাগীয় গণসমাবেশ।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news