IMG-LOGO

শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
বেলকুচি উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুলের নির্বাচনী পথসভাআ.লীগের পতনের আগে বিএনপি কোন নির্বাচনে যাবে না : আমিনুল‘দলীয় সিদ্ধান্ত আর নির্বাচন কমিশনের আইন এক নয়’উত্তেজনায় ইরান ইসরাইলবিয়ে না করলেও ৩ সন্তান নিয়ে সংসার করছেন মিমি চক্রবর্তীনন্দীগ্রামে এক রাতে ৪ গরু চুরিশিক্ষা প্রতিষ্ঠানে ৭ দিন ছুটি ঘোষণাহজ প্যাকেজের খরচ কমলোফের অনলাইনে বদলি আবেদনের সুযোগ প্রাথমিক শিক্ষকদেরআরও তিন দিন থাকবে তাপপ্রবাহভোটে হেরে ডিপজলকে নিয়ে যা বললেন নিপুণবাড়তে পারে তেলের দামইসরায়েলে হামলার বিষয়ে যা জানাল ইরানবগুড়া-৪ আসনের সাবেক এমপির শুভেচ্ছা বিনিময়বেলকুচিতে ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলন
Home >> নগর-গ্রাম >> টপ নিউজ >> পুটখালির কলাবাগানে মিললো ১০টি স্বর্ণের বার

পুটখালির কলাবাগানে মিললো ১০টি স্বর্ণের বার

ধূমকেতু প্রতিবেদক, বেনাপোল : যশোরের বেনাপোলের পুটখালি সীমান্ত থেকে এক কেজি ১৬৫ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বারসহ রত্না বেগম (৩৪) নামে এক মহিলা স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

রোববার (৬ নভেম্বর) রাত ৮ টার দিকে তাকে পুটখালী উত্তরপাড়া গ্রামের একটি কলাবাগান থেকে আটক করা হয়। আটক রত্না বেগম বেনাপোল পোর্ট থানার পুটখালী উত্তরপাড়া গ্রামের কামাল হোসেনের স্ত্রী।

খুলনা ২১ বর্ডার গার্ড ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তানভীর রহমান (পিএসসি, ইঞ্জিনিয়ার্স) জানান, পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে এমন তথ্যের ভিত্তিতে খুলনা ২১ ব্যাটালিয়নের একটি বিশেষ টহলদল সীমান্ত পিলার হতে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পুটখালী উত্তরপাড়া গ্রামের একটি কলাবাগানের মধ্যে তল্লাশি চালিয়ে এক কেজি ১৬৫ গ্রাম ওজনের ১০ টি স্বর্ণের বারসহ রত্না বেগমকে আটক করা হয়।

তিনি আরও জানান, উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো আটককৃত মহিলা ওই কলাবাগােেন পলিথিনে মোড়ানো অবস্থায় অভিনব কায়দায় লুকিয়ে রেখেছিল। আটক স্বর্ণ পাচারকারী মহিলা স্বর্ণের বারগুলো পুটখালী সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল। যার আনুমানিক সিজার মূল্য ৮২ লাখ ৩৪ হাজার ৮০০ টাকা। আটক আসামি রত্না বেগমকে স্বর্ণ পাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, চলতি বছরে খুলনা ব্যাটালিয়নের এলাকাধীন সীমান্ত হতে ১৫ টি অভিযানে ১৭ জন আসামিসহ মাট ৩১ কেজি ১১০ গ্রাম স্বর্ণ আটক করা হয়। যার বাজার মূল্য ২২ কোটি ২৮ লাখ ১৬ হাজার ৭৪৮ টাকা। আগস্ট মাসে ৪ টি, সেপ্টেম্বর মাসে ৬ টি, অক্টোবর মাসে ২টি ও চলতি নভেম্বর মাসে একটি অভিযানে এসব স্বর্ণ আটক করা হয়। চোরাচালান প্রতিরোধে খুলনা ২১ ব্যাটালিয়ন সর্বদা তৎপর রয়েছে বলে জানান বিজিবি‘র ওই কর্মকর্তা।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news