IMG-LOGO

বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যুরায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটামশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারে রাসিকের ওয়ার্ড পর্যায়ে বিশেষ অভিযানমোহনপুরে খেটে খাওয়া মানুষদের মাঝে সাংবাদিকদের ইফতার বিতরণভবানীগঞ্জ বাজারে গ্রীণ সুপার মার্কেটে ইফতার ও দোয়া মাহফিলগোদাগাড়ীতে নির্মাণাধীন ভবনে মিললো তরুণীর লাশরাজশাহী মহিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
Home >> নগর-গ্রাম >> মান্দায় চেয়ারম্যান প্রার্থীর দু’পক্ষের সংঘর্ষে আহত ৮

মান্দায় চেয়ারম্যান প্রার্থীর দু’পক্ষের সংঘর্ষে আহত ৮

সংঘর্ষ

ফাইল ফটো

ধূমকেতু প্রতিবেদক, মান্দা : নওগাঁর মান্দা উপজেলার গনেশপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীর দু’পক্ষের কর্মি-সমর্থকদের সংঘর্ষে এক গ্রামপুলিশসহ ৮ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে উপজেলার সতিহাটে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

সংঘর্ষে নওগাঁ-রাজশাহী মহাসড়কের সতিহাট বাসস্ট্যান্ড এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এতে মহাসড়কের উভয়পাশে যানবাহন আটক পড়ে। পরে পুলিশ ঘটনাস্থল পৌঁছে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

সংঘর্ষে আহতরা হলেন, জাহাঙ্গীর আলম (৩৮), আলম হোসেন (২৮), হেলাল উদ্দিন (৪০), মোস্তাকিম হোসেন (৩৫), গ্রামপুলিশ আমিনুল ইসলাম (৩৩), মাও. সাইফুল ইসলাম শান্ত (৪০), রানা (৩৮), সাহাদত হোসেন বাবু (৩৫)। এর মধ্যে জাহাঙ্গীর ও আলম রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল এবং শান্ত, রানা ও বাবুকে নওগাঁ হাসপাতালে স্থানাস্তর করা হয়েছে।

স্থানীয়রা জানান, গনেশপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা বিএনপির আহবায়ক শফিকুল ইসলাম বাবুল চৌধুরীর পক্ষে ভোট চাওয়ার অভিযোগে সাইফুল ইসলাম শান্ত নামে এক কর্মিকে শুক্রবার সন্ধ্যায় সতিহাটের আলেফ উদ্দিনের কাপড়ের দোকানে মারধর করে নৌকা প্রার্থী হানিফ উদ্দিন মন্ডলের কর্মি-সমর্থকরা। এ সংবাদ ছড়িয়ে পড়লে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর উত্তেজিত কর্মি-সমর্থকরা ঘটনার বিচার দাবিতে সতিহাট বাসস্ট্যান্ড এলাকায় নওগাঁ-রাজশাহী মহাসড়ক অবরোধসহ বিক্ষোভ প্রদর্শন করে।

একই সময় সতিহাট শহীদ মিনার এলাকায় অবস্থান নেন হানিফ উদ্দিন মন্ডলের কর্মি-সমর্থকরা। এতে দু’পক্ষে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ের উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণসহ উভয়পক্ষের লোকজনকে ছত্রভঙ্গ করে দেন।

স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম বাবুল চৌধুরী বলেন, ‘গনেশপুর ইউনিয়নের গ্রামপুলিশ আমিনুল ইসলাম নৌকা প্রার্থীর পক্ষ নিয়ে আমার কর্মি-সমর্থকদের ওপর হামলা করায় পরিস্থিতি জটিল আকার ধারণ করে। ঘটনার সুষ্ঠু তদন্তসহ বিচার দাবি করছি।’

নৌকার প্রার্থী হানিফ উদ্দিন মন্ডল এসব অভিযোগ করে বলেন, ‘নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে স্বতন্ত্র প্রার্থী বাবুল চৌধুরীর লোকজন অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি করছে। তারা আমার ৭ জন কর্মি-সমর্থকের ওপর হামলা চালিয়ে গুরুতর জখম করেছে।

তিনি অভিযোগ করে বলেন, ‘স্বতন্ত্র প্রার্থীর লোকজন আমার নির্বাচনী একটি ক্যাম্পে অগ্নিসংযোগ ও ভাঙচুর করেছে। আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে ইমেজ সংকটে ফেলতে এসব কাজ করছে স্বতন্ত্র প্রার্থীর কর্মি-সমর্থকরা।’

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, এখন পর্যন্ত কোন পক্ষ মামলা করেননি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ওই ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ বলেন, ঘটনাটি অবহিত হয়েছি। সংঘর্ষের ঘটনাটি ফৌজাদারী অপরাধ। এ বিষয়ে প্রার্থীরা মামলা করতে পারেন। বিষয়টি নির্বাচন আচরণবিধি লঙ্ঘন জানিয়ে তিনি বলেন, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news