IMG-LOGO

শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
রাজধানীর ঢাকা শিশু হাসপাতালে আগুনফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র সংঘর্ষ, নিহত ২ভারতে লোকসভার ভোট শুরু আজরাণীনগর-আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সভাবাগমারায় স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া‘বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি’গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ আটক ২বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু২ দিনের রিমান্ডে কেএনএফের ৫২ সদস্যথাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাভোজ্যতেলের নতুন দাম নিয়ে সিদ্ধান্তইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭নন্দীগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনশপথ নিলেন অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে
Home >> রাজনীতি >> লিড নিউজ >> পাতানো রাজনৈতিক খেলা বিএনপির ঐতিহ্যগত সংস্কৃতি : কাদের

পাতানো রাজনৈতিক খেলা বিএনপির ঐতিহ্যগত সংস্কৃতি : কাদের

ধূমকেতু নিউজ ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ক্ষমতা কুক্ষিগত করার জন্য পাতানো নির্বাচন আওয়ামী লীগ করে না। পাতানো রাজনৈতিক খেলা বিএনপির রাজনৈতিক ঐতিহ্যগত সংস্কৃতি। তারা যেন আয়নায় নিজের মুখ দেখে তারপর সমালোচনা করে।

বুধবার দুপুরে দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি ভোটারবিহীন পাতানো নির্বাচন যারা করেছিল, একই ব্যক্তিকে রাষ্ট্রপতি ও তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা যারা করেছিল, দলীয় লোককে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করতে গোপনে বিচারপতিদের বয়সসীমা যারা বাড়িয়েছিল তারাই পাতানো খেলা আর গোপন ষড়যন্ত্রের কারিগর।

তিনি বলেন, বিএনপি নেতৃবৃন্দ কথায় কথায় ২০১৮ সালের নির্বাচন ও একাদশ জাতীয় সংসদ নিয়ে প্রশ্ন তোলে। অথচ একাদশ জাতীয় সংসদ নির্বাচন ছিল সকল দলের অন্তর্ভুক্তিমূলক নির্বাচন। সেই নির্বাচনে বিএনপিও অংশগ্রহণ করেছিল এবং দেশি-বিদেশি বিভিন্ন পর্যবেক্ষক সংস্থাও নির্বাচন পর্যবেক্ষণ করেছিল।

বর্তমান সংসদে বিএনপির সংসদ সদস্য আছে উল্লেখ করে প্রশ্ন রেখে তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ অবৈধ হলে তাদের প্রতিনিধিরা কিভাবে সংসদে প্রতিনিধিত্ব করছে, বিভিন্ন ইস্যুতে কথা বলছে?

বিএনপিকে জন্মলগ্ন থেকেই জনবিরোধী ও ক্ষমতালিপ্সু আখ্যা দিয়ে কাদের বলেন, নির্বাচন ও সংসদের বৈধতা নিয়ে কথা বলা বিএনপির মুখে মানায় না।

তিনি আরও বলেন, ষড়যন্ত্র ও বিদেশি প্রভূদের সন্তুষ্ট করে ক্ষমতা দখলের দুঃস্বপ্নে বিভোর বিএনপি নেতৃবৃন্ধ তাল হারিয়ে ফেলেছে।

সংবিধান অনুযায়ীই আগামী নির্বাচন হবে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, সংবিধানে যেভাবে বলা আছে সেইভাবেই আগামী নির্বাচন হবে। তত্ত্বাবধায়ক সরকারের বিষয়টি উচ্চ আদালত কর্তৃক একটি মীমাংসিত ইস্যু। এটা নিয়ে আর কথা বলারই সুযোগ নেই। অন্যান্য গণতান্ত্রিক দেশের মতই সংবিধানসম্মত ভাবেই আমাদের আগামী নির্বাচন হবে।

বিনপির ইতিহাস কলঙ্কজনক ইতিহাস উল্লেখ করে বিএনপিকে আয়নায় নিজের মুখ দেখে জাতির কাছে অতীত কর্মকাণ্ডের জন্য ক্ষমা চেয়ে তারপর আওয়ামী লীগের সমালোচনা করতে আসার পরামর্শ দেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news