IMG-LOGO

শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
৭৬ বছরের তীব্র তাপপ্রবাহের রেকর্ড ভাঙলজাতীয় পার্টির কোনো রাজনীতি নেই‘ইসরাইল পাল্টা হামলা চালালে সমুচিত জবাব দেওয়া হবে’যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো ইসরায়েলবিরোধী বিক্ষোভদিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পাবনায় অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেফতার ৩চাঁপাইনবাবগঞ্জে ‘হিট স্ট্রোকে’ ট্রাফিক পরিদর্শকের মৃত্যুমান্দায় ১৫ বছর পর প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনখাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়
Home >> রাজনীতি >> লিড নিউজ >> ‘রাজনৈতিক অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে জেলা পরিষদকে কার্যকর প্রতিষ্ঠান করবো’

‘রাজনৈতিক অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে জেলা পরিষদকে কার্যকর প্রতিষ্ঠান করবো’

ধূমকেতু প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল বলেন, আমি আমার দীর্ঘ রাজনৈতিক জীবনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে জেলা পরিষদকে কার্যকর প্রতিষ্ঠান ও রাজশাহী জেলা পরিষদের সেবার মান নিশ্চিত করবো।

তিনি প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী করে আমার যে দায়িত্ব দিয়েছেন সেই দায়িত্ব আমি সততা ও নিষ্ঠার সাথে পালন করে তাঁর সম্মান ও মর্যাদা অক্ষুন্ন রাখবো।

তিনি উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের উদ্দেশ্যে বলেন, সরকার কর্তৃক যে বরাদ্দ আসবে আপনাদের তার সুষম বন্টন করাই হবে আমার কাজ। আমি জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলে জেলা পরিষদের দুয়ার আপনার জন্য উন্মুক্ত থাকবে। আপনাদেরকে সাথে নিয়ে জেলা পরিষদের কার্যক্রমকে গতিশীল করে তুলবো।

তিনি বলেন, রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে আমি চেয়ারম্যান পদে বিজয়ী হলে রাজশাহী জেলা পরিষদের অধীন সকল উপজেলা, ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে প্রতিযোগিতামূলক বৃত্তিদানের ব্যবস্থা গ্রহণ করবো। স্কুলে বিভিন্ন শ্রেণি থেকে ঝরে যাওয়া ছাত্র-ছাত্রীদের আর্থিক অনুদানের ব্যবস্থা গ্রহণ করা হবে। জেলা পরিষদের অধীন সকল অব্যবহৃত ভূমি স্ব স্ব এলাকার স্থানীয় প্রতিনিধিদের সঙ্গে আলোচনার মাধ্যমে ঐ এলাকার উন্নয়নে ব্যবহৃত হবে। জেলা পরিষদের অধীন প্রত্যেক উপজেলায় অবস্থিত ডাক বাংলোকে ব্যবহারযোগ্য করে তোলা হবে। জেলা পরিষদের অধীন প্রত্যেক ইউনিয়নে একটি করে রাত্রীকালীন স্কুল চালু করা হবে। সেখানে শ্রমজীবি মানুষ এবং ঝড়ে পড়া শিক্ষার্থীরা শিক্ষা গ্রহণ করবেন। এছাড়াও সংরক্ষিত মহিলা সদস্যদের মাতৃতকালীন অনুদান প্রদান করা হবে, জটিল রোগে আক্রান্ত হওয়া সদস্যদের আর্থিক সহায়তা প্রদান করা হবে।

তিনি আরও বলেন, কাপ পিরিচ হলো উন্নয়নের প্রতীক, সমৃদ্ধির প্রতীক। কাপ পিরিচে আপনাদের মূল্যবান ভোট দিয়ে আমাকে বিজয়ী করলে এই বিজয় হবে আপনাদের, এই বিজয় শেখ হাসিনার, এই বিজয় বাংলাদেশ আওয়ামী লীগের।

আগামী ১৭ অক্টোবর, ২০২২ খ্রি. আসন্ন রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালের কাপ পিরিচ প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করার লক্ষ্যে শনিবার (১৫ অক্টোবর) গোদাগাড়ী উপজেলার কাকনহাট পৌরসভা এবং গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়ন, গোদাগাড়ী ইউনিয়ন, পাকড়ী ইউনিয়ন, বাসুদেবপুর ইউনিয়ন, রিশিকুল ইউনিয়ন, গোগ্রাম ইউনিয়ন, মাটিকাটা ইউনিয়ন, দেওপাড়া ইউনিয়ন, চর আষাড়িয়াদহ ইউনিয়ন, গোদাগাড়ী পৌরসভা ও কাঁকনহাট পৌরসভায় গণসংযোগ অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কাকনহাট পৌরসভার প্যানেল মেয়র আল মামুন।

বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, রেজাউল ইসলাম বাবুল, সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন, কাঁকনহাট পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস. এম. মহসিন, কাঁকনহাট পৌরসভার কাউন্সিলর কল্লোল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আজাদ, বীর মুক্তিযোদ্ধা আলী আকবর, মহানগর আওয়ামী লীগের বন পরিবেশ বিষয়ক সম্পাদকত রবিউল আলম রবি, সদস্য খায়রুল বাশার শাহীন, জেলা যুবলীগ সভাপতি আবু সালেহ, মহানগর যুবলীগ সভাপতি রমজান আলী।

আরও উপস্থিত ছিলেন, দূর্গাপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র একরামুল হক, তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খায়রুল ইসলাম, গোদাগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুল গণি, পাকড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল উদ্দিন, রিসিকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম।

এছাড়াও গোগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবর রহমান, দেওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যা বেলাল উদ্দিন সোহেল, মাটিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল রানা, বাসুদেবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, চরআষাড়িয়াদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news