IMG-LOGO

শনিবার, ৩০শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষে যুবক নিহত, আটক ১ফুলবাড়ীর ঈদ মার্কেটে প্রতারক চক্রের ফাঁদে ব্যবসায়ীরহনপুরে স্বেচ্ছাসেবী সংগঠনের ইফতার মাহফিলমহাদেবপুরে উপজেলা কৃষকদলের ইফতার মাহফিলসুজানগর উপজেলা সমিতির পরিচিতি সভা ও ইফতার মাহফিলগোমস্তাপুর ইসলামি সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনগোমস্তাপুরে ফসলী জমিতে পুকুর খননের দায়ে অর্থদন্ডপ্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজনির্দিষ্ট মসজিদে ইতেকাফের মানত করলে তা পূরণ করা কি জরুরিপূজা এবার জায়েদ খানের নায়িকা হচ্ছেন‘রাফায় প্রবেশের প্রস্তুতি নিচ্ছে সেনাবাহিনী’গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’
Home >> রাজনীতি >> টপ নিউজ >> পেশাজীবীদের সঙ্গে বিএনপির বৈঠক ৮ অক্টোবর

পেশাজীবীদের সঙ্গে বিএনপির বৈঠক ৮ অক্টোবর

ধূমকেতু নিউজ ডেস্ক : দলের ধারাবাহিক বৈঠকের অংশ হিসেবে আগামী ৮ অক্টোবর দেশের বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করবে বিএনপি। শনিবার বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। রোববার দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানান।

বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়, সম্প্রতি অনুষ্ঠিত জাতীয় নির্বাহী কমিটির ধারাবাহিক মতবিনিময় বৈঠকের সদস্যদের মতামতের সারসংক্ষেপ আগামী জাতীয় স্থায়ী কমিটির সভায় উপস্থাপনের জন্য মহাসচিবকে অনুরোধ করা হয়। আরও সিদ্ধান্ত গৃহীত হয় যে, আগামী ৮ অক্টোবর বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করবে বিএনপি।

বৈঠকে সিদ্ধান্ত হয়, ২০০১ সালের ১ অক্টোবর বাংলাদেশে সর্বশেষ নিরপেক্ষ ও জনগণের অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হয় সাংবিধানিকভাবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। এই দিবসটিকে নির্বাচনকালীন সময়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের আবশ্যকতাকে তুলে ধরার জন্য আগামী ১ অক্টোবর প্রেসক্লাবের মিলনায়তনে একটি আলোচনা সভা করার সিদ্ধান্ত নেয়া হয়।

মাতারবাড়ী ১২শ মেগাওয়াট আল্ট্রাসুপার ক্রিটিক্যাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পটিতে সাত বৎসর এক মাসে মাত্র ৪৫ শতাংশ অগ্রগতি হওয়ায় এবং ১৬ হাজার কোটি টাকা ব্যয় বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয় বৈঠকে বলা হয়, মেগা প্রকল্পগুলিতে সরকারের দুর্নীতি চরম পর্যায়ে পৌছেছে। একদিকে কয়লা ভিত্তিক প্রকল্পের ফলে জলবায়ুর ওপরে বিরূপ প্রভাব এবং অন্যদিকে জনগণের ট্যাক্সের টাকায় এই ধরনের দুর্নীতি কখনই গ্রহণযোগ্য হতে পারে না। দীর্ঘ সূত্রিতা ও দুর্নীতির বিষয়ে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news