IMG-LOGO

বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যুরায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটামশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারে রাসিকের ওয়ার্ড পর্যায়ে বিশেষ অভিযানমোহনপুরে খেটে খাওয়া মানুষদের মাঝে সাংবাদিকদের ইফতার বিতরণভবানীগঞ্জ বাজারে গ্রীণ সুপার মার্কেটে ইফতার ও দোয়া মাহফিলগোদাগাড়ীতে নির্মাণাধীন ভবনে মিললো তরুণীর লাশরাজশাহী মহিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
Home >> রাজশাহী >> বিশেষ নিউজ >> লিড নিউজ >> রাজশাহীতে একমাসে নারী ও শিশু নির্যাতন পরিস্থিতি

রাজশাহীতে একমাসে নারী ও শিশু নির্যাতন পরিস্থিতি

ধূমকেতু প্রতিবেদক : রাজশাহীতে গত এক মাসে ৪৬ জন নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। শনিবার লফসের পাঠানো তথ্য অনুযায়ী গত এক মাসে হত্যা ১, আত্মহত্যা ৫, ধর্ষণ-যৌন নির্যাতন ও নির্যাতন ২২, এসিড ভায়োলেন্স ০১, পর্নোগ্রাফি ০১, নিখোঁজ ও অপহরণ ৫ জন নারী ও শিশু নির্যাতিতে সংখ্যা পাওয়া হয়।

উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) অত্র জেলায় দীর্ঘদিন যাবৎ নারী ও শিশুর উন্নয়নে কাজ করছে। মানবাধিকার সংগঠন হিসেবে লফস সংস্থার ডকুমেন্টেশন সেল থেকে রাজশাহীর প্রচারিত দৈনিক পত্রিকার সংবাদের ভিক্তিতে নিয়মিত নারী ও শিশু নির্যাতনের পরিস্থিতি প্রকাশ করে। রাজশাহীতে নারী ও শিশু নির্যাতন পরিস্থিতি বিভিন্ন মাত্রায় অবনতি ঘটছে।

অক্টোম্বর মাসে নারী ও শিশু নির্যাতনের চিত্র :
রাজশাহীর দড়িখরবোনা এলাকায় নারীর গোসলের ভিডিও দেখিয়ে প্রতিবেশী নারীকে বø্যাকমেইলের চেষ্টা, বাঘার ধর্ষণের শিকার হয়ে গৃহবধু অন্ত:স্বত্বা, নগরীতে কলেজ গড়–য়া নারী শিক্ষার্থীকে লাগাতার ধর্ষণের অভিযোগ উঠেছে রাসিক কর্মকর্তার বিরুদ্ধে, তানোর উপজেলার বাতাসপুর গ্রামে গাছের সাথে গলায় শাড়ি পেচিয়ে ফাঁস দিয়ে গৃহবধু ফিরোজা বেগম (২২) আত্মহত্যা, নগরীর মিরের চক এলাকার বাসিন্দা এস এ জীবন নেসা রুকু নিখোঁজ হওয়ার অভিযোগ, নগরীর দামকুড়া থানাধীন আলিমগঞ্জ হলদিবোনা এলাকায় তালাকপ্রাপ্তা স্ত্রী (৫৫) কে ধর্ষণের অভিযোগ, নগরীতে জাল কাগজে বিয়ে করে দিনের পর দিন ধর্ষণ করে এবং সেই আপত্তিকর ছবি তুলে এক ছাত্রীকে বø্যাকমেইলিংয়ের চেষ্টা চালানোর অভিযোগ, বাগমারায় যৌতুকের দাবিতে করে বেবি খাতুন নামের গৃহবধুকে হত্যার অভিযোগ, বাগমারায় বৃদ্ধা মা নুরুন্নাহার বেওয়া (৭০) কে পিটালেন স্কুল শিক্ষক ছেলে, তানোরের মাসিন্দা সইপাড়া গ্রামে স্ত্রী ফাতেমা বিবির (২৩) শরীরের বিভিন্ন স্থানে সিগারেটের ছ্যাকা দিয়ে নির্মম নির্যাতন করার অভিযোগ পাওয়া যায়।

এদিকে, রাজশাহীর তানোর উপজেলার কৃষ্ণপুর গ্রামে মাদ্রাসার শিক্ষক স্বামীর বিরুদ্ধে গৃহবধু সুলতানা খাতুন তানিয়া(১৯) কে নির্যাতন করে গর্ভের ভ্রæণ নষ্ট করানোর অভিযোগ, নগরীতে যৌতুকের দাবিতে গৃহবধু শিল্পী আক্তার (২৭) কে রাতভর নির্যাতন, পুঠিয়ার গোটিয়ায় মসজিদের মোয়াজ্জিন প্রতারনায় পড়ে প্রেম করে বিয়ে করে যৌতুকের দাবিতে নির্যাতন এবং সন্তান প্রসবের ৭ দিনের মাথায় স্ত্রীকে তালাক, পুঠিয়া পৌরসভার পিরগাছা ৬নং ওয়ার্ডের গলায় ফাঁস দিয়ে সাবিনা বেগম (৩৫) নামের গৃহবধুর আত্মহত্যা, পুঠিয়া উপজেলার বেলপুকুরে যৌতুকের জন্যে মাত্র আটাশ বছর বয়সে বিয়ে করেছেন তিনটি, নির্যাতনে ১ম স্ত্রী আত্মহত্যা করে ২য় স্ত্রীকেও নির্যাতন করে তালাক দেয় এবং ৩য় স্ত্রীকেও নির্যাতন করে তালাক দিয়ে বাড়ি থেকে বের করে দিয়ে প্রান নাসের হুমকি, মোহনপুরে মাদকসেবন করে বাড়ির সামনে এসে াকথ্য ভাষায় গালিগালাজ করে এক গৃহবধুকে মারপিটের অভিযোগ ওই সময় মাকে বাচাতে গিয়ে শ্লীলতাহানির শিকার হন কলেজ ছাত্রী মেয়ে, নগরীতে প্রতিপক্ষের দ্বারা প্রভাবিত হয়ে পুলিশের বিরুদ্ধে মা-মেয়ে আশা খাতুন (২৮) নামের দুই নারীকে মাদকের মামলায় ফাঁসিয়ে দেয়ার অভিযোগ উঠে আসে।

অপরদিকে, রাজশাহী জেলার গোদাগাড়ীর চর আষাড়িয়াদহ ইউনিয়নের চর নওশেরা গ্রামের ১৯ বছরের তরুনীকে প্রেমীকের বিরুদ্ধে অপহরণের মামলা, মোহরপুরে উপজেলায় পূর্ব শত্রæতার জেরে গ্রহবধুকে কুপিয়ে জখম করার অভিযোগ, দুর্গাপুরের ঝালুকা গ্রামে গলায় ফাঁস দিয়ে শিউলী খাতুন (২০) এর আত্মহত্যা, দুর্গাপুর উপজেলায় নাহিদ (১৬) নামের নবম শ্রেণির ছাত্র নিখোঁজ হওয়ার অভিযোগ, একই উপজেলার পাচুবাড়ি গ্রামের প্রতিবন্ধী কিশোরী (১৫) কে ধর্ষণের অভিযোগ, গোদাগাড়ী উপজেলায় দাহ্য পদার্থ ছুড়ে গৃহবধু মাহাবুবা খাতুন (১৫) কে ঝলসে দেওয়ার অভিযোগ, পুঠিয়ায় ধর্ষণের শিকার মানসিক ও শারীরিক প্রতিবন্ধী কিশোরী খালেদা খাতুন (১৫) এক কন্যা সন্তানের জন্ম দিয়েছেন, গোদাগাড়ীতে পারিবারিক কলহের জেরে বিপি হেমব্রম (১৪) নামের আদিবাসী কিশোরী বিষপানে আত্মহত্যার অভিযোগ, তানোরে অষ্টম শ্রেণির ছাত্রী অপহরণের অভিযোগ, নগরীর খড়খড়ি এলাকায় ফাঁকা বাড়িতে ৫ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ, তানোরে পাউরুটি কিনে দিয়ে পাঁচ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, বাঘায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে কলেজ ছাত্রীকে (১৮) ধর্ষণের অভিযোগের ঘটনা ঘটে।

লফস এর নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন বলেন, সংবাদ পত্রে প্রকাশিত ঘটনার বাইরেও অনেক ঘটনা ঘটে যা প্রকাশিত হয় না বা কোন তথ্য জানা যায় না এমন বাস্তবতায়। রাজশাহীতে নারী ও শিশু নির্যাতনের প্রকাশিত তথ্য হতাশাজনক। রাজশাহী অঞ্চলে নারী-শিশু নির্যাতনসহ সার্বিক ঘটনাগুলোর সুষ্ঠ তদন্ত ও দায়ীদের দিষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

তিনি বলেন, অপরাধীদের শাস্তি নিশ্চিত করা না গেলে ক্রমশই অপরাধীরা উৎসাহিত হবে এবং অপরাধের মাত্রা বৃদ্ধি পাবে। লফস সকল নারী-শিশু নির্যাতন ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে অপরাধীর কঠোর শাস্তির দাবী জানান তিনি।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news