IMG-LOGO

শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
চাঁপাইনবাবগঞ্জে ‘হিট স্ট্রোকে’ ট্রাফিক পরিদর্শকের মৃত্যুমান্দায় ১৫ বছর পর প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনখাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়‘যে কোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু করতে হবে’‘যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া বিএনপি’রাণীনগরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়‘যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত’ভারতের মানবাধিকার নিয়ে মার্কিন প্রতিবেদনে যা বলল কমিশনমান্দায় সেনাসদস্যকে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ
Home >> রাজশাহী >> গোদাগাড়ীতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময়

গোদাগাড়ীতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময়

ধূমকেতু প্রতিবেদক, গোদাগাড়ী : নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’’ এই স্লোগানে রাজশাহীর গোদাগাড়ীতে উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ জুলাই বেলা ১১ টায় উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে।

সভায় সভাপতিত্বে করেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বরুণ কুমার মন্ডল। মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার জানে আলম।

সভায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে প্রথমদিন (২৩ জুলাই) মাইকিং এর মাধ্যমে ব্যাপক প্রচার-প্রচারণা। দ্বিতীয়দিন (২৪ জুলাই) প্রান্তিক পর্যায়ের মৎস্যচাষী ও মৎস্যচাষীদের সাথে মতবিনিময়। তৃতীয়দিন (২৫ জুলাই) সফল মৎস্যচাষীদের পুরস্কার প্রদান। চতুর্থদিন (২৬ জুলাই) অবৈধ জালের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা।

পঞ্চমদিন (২৭) উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় মৎস্যচাষীদের মাছ চাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান ও পুকুরের মাটি পরীক্ষা। ৬ষ্ঠদিন (২৮ জুলাই) মৎস্যচাষীদের মাঝে মৎস্য খাদ্য বিতরণ এবং সপ্তমদিন (২৯ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনি অনুষ্ঠান।

মতবিনিময় সভায় জানানো হয়, উপজেলায় মাছের মোট উৎপাদন ৮৭১৪.০২ মে.টন। মাছের বার্ষিক চাহিদা ৬৫২২ মে.টন। উদ্বৃত হচ্ছে ২১৯২.০২ মে.টন।

এছাড়াও মৎস্য উৎপাদন উপলক্ষে মাছ সঠিক ভাবে রক্ষণাবেক্ষণ সহ মাছ উৎপাদনের জন্য নানা দিক নিয়ে আলোচনা করা হয়।

মতবিনিময় সভায় উপজেলা বিভিন্ন পত্রিকার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news