IMG-LOGO

শনিবার, ১৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
নন্দীগ্রামের পাঁচপীর মাদ্রাসার নির্বাচন বানচাল করার প্রতিবাদে মানববন্ধনবদলগাছীতে কম্বাইন হারভেস্টার দুটি মেশিন বিতরণতাইওয়ানের পার্লামেন্টে মারামারিটি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ আইসিসির‘জিয়াউর রহমান বাকশালের সদস্য হয়েছিলেন’সৌদি গেলেন ২৭ হাজার হজযাত্রীচলন্ত বাসে আগুন, ৯ জনের মৃত্যুঢাকাসহ কিছু অঞ্চলে ৮০ কিমি বেগে ঝড়ের আভাসবিমানবন্দরে যাত্রীর শরীরে মিললো সাড়ে চার কোটি টাকার সোনাসাড়ে ৩ বছরের চেষ্টায় মৃত্যুর অনুমতি পেলেন তরুণী জোরায়া টার বিকবেলপুকুরিয়ায়া ইউনিয়ন পরিষদের বাজেট পেশনন্দীগ্রামে ছিনতাই হওয়া ধানবোঝাই ট্রাকসহ গ্রেপ্তার ৩আম নিয়ে সিন্ডিকেট হতে দেয়া হবে না : কৃষিমন্ত্রীগোমস্তাপুরে পানিতে ডুবে ২ শিশুর প্রাণহানীনন্দীগ্রামে শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস
Home >> রাজশাহী >> লিড নিউজ >> রামেক হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ করবে রাবি প্রশাসন

রামেক হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ করবে রাবি প্রশাসন

ধূমকেতু প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের তিন তলার বারান্দা থেকে পড়ে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার মৃত্যুর ঘটনায় চিকিৎসায় অবহেলা এবং ছাত্রদের উপর হামলা করার অভিযোগে রামেক কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ নামা দাখিল করবে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (২০ অক্টোবর) বিকেল সাড়ে চারটায় উপাচার্য কনফারেন্স রুমে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আগামীকাল শনিবার স্থানীয় প্রশাসন, মতিহার অথবা রাজপাড়া থানায় এ অভিযোগ দাখিল করা হবে বলে জানান জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে।

উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার এর সভাপতিত্বে রাবি শিক্ষার্থী শাহরিয়ার এর মৃত্যুর ঘটনায় হল কর্তৃপক্ষকে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করার কথা জানানো হয়েছে। এই কমিটিকে ৭২ ঘন্টার মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। এছাড়াও আগামী ২৪ অক্টোবর হবিবুর রহমান হল প্রাধাক্ষ্যকে সন্ধ্যা ৬টায় শোক সভার আয়োজন করতে বলা হয়েছে।

চিকিৎসায় অবহেলা, শিক্ষার্থীদের উপর হামলা, মৃত্যুর সার্বিক ঘটনাসহ যাবতীয় বিষয় তদন্ত করার জন্য ৯ সদস্য বিশিষ্ট আরও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে আহ্বায়ক করা হয়েছে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ইলিয়াস হোসেন, সদস্য সচিব প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক।

অন্যান্য সদস্যরা হলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দুলার চন্দ্র বিশ্বাস, সাধারণ সম্পাদক ড. কুদরত-ই-জাহান, মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক ফরিদুল ইসলাম, সহকারী প্রক্টর আরিফুল ইসলাম, হবিবুর রহমান হল প্রাধক্ষ্য এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক এফ এম জাহিদ।

অভিযোগ দাখিলের পরে মামলা করা হবে কিনা এ বিষয়ে জানতে চাইলে রাবি জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে জানান যে, আমরা এখনি মামলা করছি না। এই ঘটনার সাথে যে সকল চিকিৎসক, কর্মকর্তা, আনসারসহ যারা জড়িত তাদের বিরুদ্ধে অভিযোগ দাখিল করছি। আইন অনুযায়ী প্রশাসন সেটার ব্যবস্থা নিবে।

উল্লেখ যে গত বুধবার রাত সাড়ে ৮ টার দিকে রাবির হবিবুর রহমান হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে আহত হয় মার্কেটিং বিভাগের এক শিক্ষার্থী। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসা দিতে দেরি হওয়ার শাহরিয়ারের মুত্যু হয় বলে অভিযোগ করে সহপাঠীরা। এক পর্যায়ে সেখানে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে হাসপাতালে কর্মরত ইন্টার্ন চিকিৎসক, কর্মকর্তা ও আনসার সদস্যদের সাথে হামলায় আহত হয় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news