IMG-LOGO

শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
৭৬ বছরের তীব্র তাপপ্রবাহের রেকর্ড ভাঙলজাতীয় পার্টির কোনো রাজনীতি নেই‘ইসরাইল পাল্টা হামলা চালালে সমুচিত জবাব দেওয়া হবে’যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো ইসরায়েলবিরোধী বিক্ষোভদিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পাবনায় অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেফতার ৩চাঁপাইনবাবগঞ্জে ‘হিট স্ট্রোকে’ ট্রাফিক পরিদর্শকের মৃত্যুমান্দায় ১৫ বছর পর প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনখাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়
Home >> রাজশাহী >> তানোরে নৈশ প্রহরীর বেতন ও মেয়রের ভাতাও তোলেন সাইদুর

তানোরে নৈশ প্রহরীর বেতন ও মেয়রের ভাতাও তোলেন সাইদুর

ধূমকেতু প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভার বহু আলোচিত সমালোচিত মেয়র সাইদুর রহমান দুই প্রতিষ্ঠান থেকে বেতন উত্তোলন করছেন বলে নিশ্চিত করেন পৌর সচিব আবুল হোসেন ও মহিলা কলেজের অধ্যক্ষ সহিদুল ইসলাম। সাইদুর মেয়র নির্বাচিত হওয়ার আগ থেকে মুন্ডুমালা মহিলা ডিগ্রি কলেজের নৈশ প্রহরীর চাকুরী করে আসছেন। অবশ্য মেয়র হওয়ার পর তার চাকুরী ছাড়ার প্রতিশ্রুতি ছিল।

কিন্তু বিগত দু বছর ধরে নৈশ প্রহরীর ডিউটি না করে বেতন তুলছেন। তার পরিবর্তে অন্য একজন দায়িত্ব পালন করে বলেও জানান অধ্যক্ষ। আবার পৌরসভা থেকে মেয়র বেতন উত্তোলন করেন নিয়োমিত। এক ব্যক্তি কিভাবে দুই প্রতিষ্ঠান থেকে বেতন তুলতে পারেন এনিয়ে দেখা দিয়েছে নানা প্রতিক্রিয়া। এখবর ছড়িয়ে পড়লে পৌরবাসীর মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ ছড়িয়ে পড়েছে। উঠেছে সমালোচনা ঝড়।

জানা গেছে, বিগত ২০২১ সালের ডিসেম্বর মাসে মুন্ডুমালা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে নৈশ প্রহরীর চাকুরী করার জন্য আওয়ামী লীগ তাকে মনোনায়ন দেয়নি। তিনি বিদ্রোহী প্রার্থী হিসেবে ভোট করে মাত্র ৬১ ভোটে বিজয় লাভ করেন। অবশ্য সাইদুর মহামারী করোনা ভাইরাসের লকডাউনের সময় পৌর বাসীর মাঝে লাখ লাখ টাকার খাদ্য সামগ্রী বিতরন করেন। শুধু মাত্র ভোট করার জন্য তিনি খাদ্য সামগ্রী দিয়েছিলেন। তিনি মেয়র নির্বাচিত হয়েও নৈশ প্রহরীর চাকুরী ছাড়েন নি। নৈশ প্রহরীর চাকুরী পাওয়ার পর থেকে তিনি ডিউটি করতেন না। অন্যজনকে দিয়ে ডিউটি করিয়ে নিয়ে তুলতেন বেতন।

মুন্ডুমালা পৌরসভার বাসিন্দারা জানান, ভোটের সময় সাইদুরের প্রতিশ্রুতি ছিল মেয়র নির্বাচিত হলে নৈশ প্রহরীর চাকুরী ছেড়ে দিবেন। কিন্তু তিনি সেটা করেন নি। একজনের চাকুরী আরেকজন ডিউটি করেও বেতন তুলছেন। সরকারী কোষাগার থেকে একব্যক্তি দুই জায়গা থেকে বেতন তুলতে পারেন না। তিনি নৈশ প্রহরী জেনেও আমরা ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেছিলাম, যাতে তিনি চাকুরী ছেড়ে দেন। কয়লা ধূলে যেমন যায় না ময়লা। দ্বিতীয় শ্রেণীর পৌরসভার মেয়র তিনি, কার নিয়ে চলাফেরা করেন, রয়েছে পাচ তলা বিশিষ্ট আলিশান বাড়ি, মুন্ডুমালা বাজারে জেলা পরিষদের জায়গা লীজ নিয়ে গড়ে তুলেছেন বিশাল মার্কেট। এত কিছু থাকার পরও কেন নৈশ প্রহরীর চাকুরী করেন। যদি টাকার এত লালসা তাহলে মেয়রের ভোট করলেন কেন। তিনি চাকুরী ছেড়ে দিলে অন্য একজন চাকুরী পেত।

বেশকিছু সচেতন নাগরিকরা বলেন, মুন্ডুমালা পৌরসভার প্রথম মেয়র হন তৎকালীন বিএনপির সভাপতি হেবিওয়েট নেতা প্রয়াত শীষ মোহাম্মাদ, যাকে সারা দেশের মানুষ চিনত। ২০১১ ও ২০১৬ সালে মেয়র নির্বাচিত হয়েছিলেন সদ্য বিদায়ী আওয়ামীলীগ সভাপতি গোলাম রাব্বানী। সেই পৌরসভার মেয়র হলেন নৈশ প্রহরী। আমরা আবেগী এজন্য তিনি মেয়র হতে পেরেছেন।

মুন্ডুমালা পৌর সচিব আবুল হোসেন মেয়র সাইদুর রহমানের বেতন উত্তোলনের কথা স্বীকার করে বলেন, তিনি ৩০ হাজার টাকা করে বেতন উত্তোলন করেন। সে নৈশ প্রহরীর ও মেয়রের বেতন তুলতে পারেন কিনা জানতে চাইলে তিনি জানান এটা আমার অজানা।

মুন্ডুমালা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সহিদুল ইসলামও বেতন উত্তোলনে কথা স্বীকার করে বলেন, হাইকোর্টের নাকি কোন আদেশ আছে সেই বলে বেতন তুলছেন। আদালতের আদেশ কি দেখেছেন জানতে চাইলে তিনি জানান, আদেশ দেখিনি, তাহলে একজন ব্যক্তি দুই প্রতিষ্ঠান থেকে কিভাবে চাকুরী ও সরকারি কোষাগার বেতন তুলেন প্রশ্ন করা হলে উত্তরে জানান, সরকারি কোষাগার থেকে বেতন দেওয়া হয়না, কোন ফান্ড থেকে দেওয়া হয় প্রশ্ন করা হলে কোন সদ উত্তর না দিয়ে বলেন, সাইদুরের পরিবর্তে অন্য একজন ডিউটি করেন বলে দায় সারেন।

মেয়র সাইদুরের কাছে এবিষয়ে জানতে তার ব্যক্তিগত মোবাইল নম্বরে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেন নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পংকজ চন্দ্র দেবনাথ জানান, আমার জানা মতে সরকারি কোষাগার থেকে একব্যক্তি দুই প্রতিষ্ঠানের বেতন তুলতে পারেন না। তারপরও স্থানীয় মন্ত্রণালয়ের পরিপত্র দেখে ব্যবস্থা নেওয়া হবে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news