IMG-LOGO

শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র সংঘর্ষ, নিহত ২ভারতে লোকসভার ভোট শুরু আজরাণীনগর-আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সভাবাগমারায় স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া‘বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি’গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ আটক ২বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু২ দিনের রিমান্ডে কেএনএফের ৫২ সদস্যথাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাভোজ্যতেলের নতুন দাম নিয়ে সিদ্ধান্তইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭নন্দীগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনশপথ নিলেন অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেঅভিনেত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন
Home >> রাজশাহী >> লিড নিউজ >> রাজশাহীতে একদিনে ৩২ হাজার টিকা প্রদান

রাজশাহীতে একদিনে ৩২ হাজার টিকা প্রদান

ধূমকেতু প্রতিবেদক : রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ব্যবস্থাপনায় মহানগরীতে একদিনে ৩২ হাজার ৪৩৬ জন ব্যক্তিকে করোনার (কোভিড-১৯) এর টিকা (মর্ডানা) প্রদান করা হয়েছে। এরমধ্যে মহানগরীর ৩০টি ওয়ার্ডে ৮৪টি কেন্দ্রে ২৭ হাজার ২৫৬ জনকে প্রথম ডোজ মর্ডানার টিকা প্রদান করা হয়েছে।

রাজশাহী সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডে ৮৪টি কেন্দ্রে ১৪ হাজার ১৫২জন পুরুষ ও ১৩ হাজার ১০৪ জন নারী টিকা নিয়েছেন। নারী ও পুরুষ মিলে মোট টিকা নিয়েছেন ২৭ হাজার ২৫৬জন। এরমধ্যে ১নং ওয়ার্ডে ৭৫০, ২নং ওয়ার্ডে ১০৯৮, ৩নং ওয়ার্ডে ৮২০, ৪নং ওয়ার্ডে ৯৭০, ৫নং ওয়ার্ডে ১১০০, ৬নং ওয়ার্ডে ৫৯৬, ৭নং ওয়ার্ডে ১১৪১, ৮নং ওয়ার্ডে ৬৩০, ৯নং ওয়ার্ডে ৯০০, ১০নং ওয়ার্ডে ৬২৭, ১১নং ওয়ার্ডে ৯৭০, ১২নং ওয়াডে ৭৭৬, ১৩নং ওয়ার্ডে ১১৫০, ১৪নং ওয়ার্ডে ৫৪৩, ১৫নং ওয়ার্ডে ৯০৯, ১৬নং ওয়ার্ডে ৭০০, ১৭নং ওয়ার্ডে ৮৭০, ১৮নং ওয়ার্ডে ১১৫০, ১৯নং ওয়ার্ডে ১৩৩০, ২০নং ওয়ার্ডে ৬০২, ২১ নং ওয়ার্ডে ৭১০, ২২নং ওয়ার্ডে ৬৩৫, ২৩নং ওয়ার্ডে ১১১০, ২৪নং ওয়ার্ডে ৭৯৫, ২৫নং ওয়ার্ডে ৯৫৫, ২৬নং ওয়ার্ডে ১৯১০, ২৭নং ওয়ার্ডে ৭৪৬, ২৮নং ওয়ার্ডে ৯৬৩, ২৯নং ওয়ার্ডে ৭৯৭ ও ৩০নং ওয়ার্ডে ১১৮৩ জনকে টিকা দেওয়া হয়েছে।

এছাড়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (স্থানঃ টিচার্স ট্রেনিং কলেজ) কেন্দ্রে ৩০৩০ জনকে, পুলিশ হাসপাতাল কেন্দ্রে ১০১০ ও আইডি হাসপাতাল কেন্দ্রে ১১৪০জনকে টিকা প্রদান করা হয়েছে। মর্ডানার টিকার বাইরে এছাড়া ৫২৯জনকে সিনোফার্ম ও ১৪২০ জনকে কোভিশিল্ড টিকা প্রদান করা হয়েছে।

উৎসবমুখর পরিবেশে আগ্রহ নিয়ে টিকা গ্রহণ করায় মহানগরবাসীকে ধন্যবাদ জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। নগরবাসীর সহযোগিতা কামনা করে মেয়র বলেন, মহানগরীর ৩০টি ওয়ার্ডে ৮৪টি কেন্দ্রে শনিবার থেকে একযোগে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। কর্মসূচি চলবে আগামী ১২ আগস্ট পর্যন্ত। ২৫ বছর বা তার চেয়ে বেশি বয়সী নাগরিকরা রেজিস্ট্রেশন করে নিজ নিজ ওয়ার্ডে টিকা নিবেন। স্বল্প সময়ের মধ্যে রাজশাহী মহানগরীর সকল নাগরিককে টিকার আওতায় আনা হবে। আশা করছি, আমরা করোনার টিকা প্রদান কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন করতে পারবো।

উল্লেখ্য, শনিবার থেকে রাজশাহী সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় ওয়ার্ড পর্যায়ে টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। চলবে ১২ আগস্ট পর্যন্ত। ৬দিনের এই ক্যাম্পেইনে এক লাখ ৫০ হাজার মানুষকে টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। প্রতিদিনের লক্ষ্যমাত্রা ২৫ হাজার জনকে মর্ডানার প্রথম ডোজ টিকা প্রদান করা। প্রতিদিন সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত টিকা দেওয়া হচ্ছে। প্রতিটি কেন্দ্রে দুইজন টিকাদানকারী স্বাস্থ্যকর্মী ও ৩ জন স্বেচ্ছাসেবী নিয়োজিত আছেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news