IMG-LOGO

শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
ইরানে ইসরাইলের হামলারাজধানীর ঢাকা শিশু হাসপাতালে আগুনফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র সংঘর্ষ, নিহত ২ভারতে লোকসভার ভোট শুরু আজরাণীনগর-আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সভাবাগমারায় স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া‘বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি’গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ আটক ২বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু২ দিনের রিমান্ডে কেএনএফের ৫২ সদস্যথাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাভোজ্যতেলের নতুন দাম নিয়ে সিদ্ধান্তইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭নন্দীগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন
Home >> রাজশাহী >> চারদিনে এক লাখ ৯ হাজার টিকা প্রদান

চারদিনে এক লাখ ৯ হাজার টিকা প্রদান

ধূমকেতু প্রতিবেদক : রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ব্যবস্থাপনায় রোববার (১২ সেপ্টেম্বর) চতুর্থ দিনে মহানগরীর ৩০টি ওয়ার্ডের ৮৪টি কেন্দ্রে ২০ হাজার ২৭৫ জনকে কোভিড-১৯ এর টিকা মর্ডানার ২য় ডোজ প্রদান করা হয়েছে। ৭, ৮, ১১ ও ১২ সেপ্টেম্বর এই চারদিনে ৩০টি ওয়ার্ডে মোট এক লাখ ৯ হাজার ৮৭১জনকে ২য় ডোজ টিকা প্রদান করা হয়। উৎসবমুখর পরিবেশে আগ্রহ নিয়ে টিকা গ্রহণ করায় মহানগরবাসীকে ধন্যবাদ জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

১২ সেপ্টেম্বর রাজশাহী সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডে ৮৪টি কেন্দ্রে ৯ হাজার ৭৫২জন পুরুষ ও ১০ হাজার ৫২৩ জন নারী ২য় ডোজ টিকা নিয়েছেন। নারী ও পুরুষ মিলে মোট টিকা নিয়েছেন ২০ হাজার ২৭৫জন। এরমধ্যে ১নং ওয়ার্ডে ৭৫৬, ২নং ওয়ার্ডে ১৩৯২, ৩নং ওয়ার্ডে ৫১৮, ৪নং ওয়ার্ডে ৭৭২, ৫নং ওয়ার্ডে ৯২৪, ৬নং ওয়ার্ডে ৫৮০, ৭নং ওয়ার্ডে ৫০০, ৮নং ওয়ার্ডে ২৯৩, ৯নং ওয়ার্ডে ৩৭৭, ১০নং ওয়ার্ডে ২৯৯, ১১নং ওয়ার্ডে ৩১৬, ১২নং ওয়ার্ডে ৪৩৭, ১৩নং ওয়ার্ডে ৬০২, ১৪নং ওয়ার্ডে ৮৬৭, ১৫নং ওয়ার্ডে ৬৭২, ১৬নং ওয়ার্ডে ৯৮০, ১৭নং ওয়ার্ডে ৯৯৪, ১৮নং ওয়ার্ডে ১০৫০, ১৯নং ওয়ার্ডে ১২৮৮।

২০নং ওয়ার্ডে ৩৩১, ২১ নং ওয়ার্ডে ৪৩৪, ২২নং ওয়ার্ডে ৩৩৬, ২৩নং ওয়ার্ডে ২৯১, ২৪নং ওয়ার্ডে ৫১৫, ২৫নং ওয়ার্ডে ৪২৭, ২৬নং ওয়ার্ডে ৮৪৫, ২৭নং ওয়ার্ডে ৪২৫, ২৮নং ওয়ার্ডে ১১০৮, ২৯নং ওয়ার্ডে ১০২৫ ও ৩০নং ওয়ার্ডে ৯২১ জনকে টিকা দেওয়া হয়েছে। এছাড়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (স্থানঃ মহিলা ক্রীড়া কমপ্লেক্স) কেন্দ্রে ৭৫৪ জনকে, পুলিশ হাসপাতাল কেন্দ্রে ২২৪ ও আইডি হাসপাতাল কেন্দ্রে ২৬৬জন, সিএমএইচ কেন্দ্রে ১১১ জনকে ২য় ডোজ টিকা প্রদান করা হয়েছে। মর্ডানার টিকার বাইরে এছাড়া ২০০৫জনকে সিনোফার্ম টিকা প্রদান করা হয়েছে।

গত শনিবার (১১ সেপ্টেম্বর) ৩০টি ওয়ার্ডে ৩৬ হাজার ৮০৫ জনকে টিকা দেওয়া হয়। এছাড়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রে ৮৯৬ জন, পুলিশ হাসপাতাল কেন্দ্রে ৩৩৬ ও আইডি হাসপাতাল কেন্দ্রে ৩০৮ জনকে টিকা প্রদান করা হয়। ১১ সেপ্টেম্বর সর্বমোট ৩৯ হাজার ৭২০ জনকে টিকা দেওয়া হয়। গত ৭ আগস্ট ২০২১ তারিখে যাদের প্রথম ডোজ টিকা প্রদান করা হয়েছিল, তাদের ৭ সেপ্টেম্বর ওয়ার্ড পর্যায়ে টিকা প্রদান করা হয়। ৭ সেপ্টেম্বর ৩০টি ওয়ার্ডে ২৪ হাজার ১৪৬জনকে টিকা দেওয়া হয়। ৮ আগস্ট ২০২১ তারিখে যাদের প্রথম ডোজ টিকা প্রদান করা হয়েছিল, তাদের ৮ সেপ্টেম্বর টিকা দেওয়া হয়। ৮ সেপ্টেম্বর ৩০টি ওয়ার্ডে ২৮ হাজার ৬৪৫জনকে টিকা দেওয়া হয়।

উল্লেখ্য, রাজশাহী সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় গণটিকাদান ক্যাম্পেইন এর আওতায় ৭ আগস্ট ৩০টি ওয়ার্ডে ২৭ হাজার ২৫৬, ৮ আগস্টে ৩৬ হাজার ৬৬৪, ১৪ আগস্ট ৪১ হাজার ১৮ এবং ১৬ আগস্ট ২০ হাজার ৫০২জন সহ মোট ১ লাখ ২৫ হাজার ৪৪০জনকে মর্ডানার ১ম ডোজ টিকা প্রদান করা হয়। এরই ধারাবাহিকতায় সরকারি নির্দেশনা অনুযায়ী ৭, ৮,১১ ও ১২ সেপ্টেম্বর ওয়ার্ড পর্যায়ে ২য় ডোজ টিকা প্রদান করা হয়।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news