IMG-LOGO

শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
ইসরায়েলে হামলার বিষয়ে যা জানাল ইরানবগুড়া-৪ আসনের সাবেক এমপির শুভেচ্ছা বিনিময়বেলকুচিতে ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলননওদাপাড়া নিবাসী আনসার আলীর মৃত্যুতে মেয়র লিটনের শোকনির্বাচনের আগের নিপুণের অর্থ লেনদেনের অডিও ফাঁসইরানে ইসরাইলের হামলারাজধানীর ঢাকা শিশু হাসপাতালে আগুনফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র সংঘর্ষ, নিহত ২ভারতে লোকসভার ভোট শুরু আজরাণীনগর-আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সভাবাগমারায় স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া‘বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি’গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ আটক ২বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু
Home >> শিক্ষা >> গাজীপুরে সফলতার শীর্ষে সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এণ্ড কলেজ

গাজীপুরে সফলতার শীর্ষে সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এণ্ড কলেজ

ধূমকেতু প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরের টঙ্গীতে অধ্যক্ষ ওয়াদুদুর রহমানের নেতৃত্বে সফলতার শীর্ষে সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজ। বাংলাদেশের বিভিন্ন উন্নত ও আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা ক্ষেত্রে সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এণ্ড কলেজ একটি ব্যতিক্রম ধর্মী আদর্শিক এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান।

রাজধানী ঢাকার নিকটবর্তী গুরুত্বপূর্ণ শিল্পনগরী এলাকা টঙ্গী এলাকায় ১৯৮৭ সালে সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন নামে তৎকালীন টঙ্গী পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান মরহুম সাহাজ উদ্দিন সরকার স্কুলটি প্রতিষ্ঠা করেন। অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ ওয়াদুদুর রহমানের নেতৃত্বে অত্যান্ত সুশৃঙ্খল মনোরম পরিবেশসমৃদ্ধ এই ক্যাম্পাসে শিশু শ্রেণি হতে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ৫০০০ এর অধিক ছাত্র-ছাত্রী পড়াশুনা করছে। বিদ্যালয়ে রয়েছে বিজ্ঞানসম্মত পাঠদান পদ্ধতি, ১০০ জনের ও অধিক অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী, সুপরিসর ক্লাসরুম, খেলার মাঠ। অধ্যক্ষ ওয়াদুদুর রহমানের সুদক্ষ পরিচালনায় কলেজটি উত্তরোত্তর সাফল্য লাভ করে চলেছে।

২০১৩ সালে কলেজের অধ্যক্ষ ওয়াদুদুর রহমানের অক্লান্ত পরিশ্রম ও তৎকালীন গভর্নিং বডির সম্মানিত সভাপতি গাজীপুর-২ আসনের নির্বাচিত সংসদ সদস্য ও বর্তমান যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আলহাজ্ব জাহিদ আহসান রাসেলের সার্বিক সহযোগীতায় ও তত্তাবধানে সিরাজ উদ্দিন কলেজ প্রতিষ্ঠিত হয়। এসময় বিদ্যালয়ের নামকরণ করা সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এণ্ড কলেজ (স্কুল কোড- ২৩৫১. এস.এস.সি (ভোক) কোড- ৫৩০০১, কলেজ কোড- ২২০৪. EIIN No- ১০৯০৪৬)। বর্তমানে প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতির দায়িত্বে আছেন গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এ্যাড. আজমত উল্লাহ্ খান।

বৈশ্বিক মহামারী করোনা (কোভিড-১৯) ভাইরাসের কারণে সৃষ্ট লকডাউনে সারাদেশে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা প্রায় শিক্ষা বিমুখ হয়ে গেলেও সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজের অধ্যক্ষ ওয়াদুদুর রহমানের নেতৃত্বে সকল শিক্ষকগণ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে অনলাইনে যোগাযোগের মাধ্যমে নিয়মিত অনলাইন ক্লাস, শিক্ষার্থীদের প্রয়োজন অনুযায়ী পরামর্শ, গরীব অসহায় শিক্ষার্থীদের বিভিন্ন ভাবে সহযোগীতার মাধ্যমে নিয়মিত পাঠদান কার্যক্রম চলমান রেখেছেন। দীর্ঘদিন পর সরকারি ঘোষণা অনুযায়ী স্কুল কলেজ খোলার পর বিদ্যালয়ে শতভাগ শিক্ষার্থীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। এছাড়া শিক্ষার্থীদের পড়াশুনার মান উন্নয়নে বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ নিয়মিত অভিভাবকদের সাথে যোগাযোগ রাখছে।

তবে, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়দের দাবী সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজের ধারাবাহিক সাফল্যে ঈর্ষান্বিত হয়ে এই ধারাবাহিক সাফল্যকে ব্যাহত করতে ও অধ্যক্ষ ওয়াদুদুর রহমানের সম্মান ক্ষুন্ন করতে একটি কুচক্রী মহল বিভিন্নভাবে ষড়যন্ত্র ও অপ-প্রচার চালিয়ে যাচ্ছে।

বিদ্যালয়ের অধ্যক্ষ ওয়াদুদুর রহমান বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। একজন শিক্ষার্থীর স্বপ্নকে বাস্তবে রূপদান করার জন্য প্রয়োজন এমন একটি শিক্ষা প্রতিষ্ঠান যেখানে দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকমন্ডলী কর্তৃক শিক্ষা দান করা হয় এবং সততা, শৃংখলা ও নৈতিকতার উপর গুরুত্ব প্রদান করা হয়। কেবলমাত্র সুশিক্ষাই পারে কোন ব্যক্তির জীবন ধারার পরিবর্তন করতে। আর এজন্য প্রয়োজন সৃজনশীলতা ও বুদ্ধিবৃত্তির বিকাশ। শিক্ষার মহৎ লক্ষ্য সাফল্যমÐিত তখনই হতে পারে যখন ছাত্র, শিক্ষক ও অভিভাবকের ঐকান্তিক প্রচষ্টা থাকে। আর এ তিনের সমন্বই আমাদের অনুপ্রেরণার উৎস।

তিনি আরও বলেন, গাজীপুরের মাটি ও মানুষের প্রিয় নেতা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আলহাজ্ব জাহিদ আহসান রাসেল এমপি ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড, আজমত উল্লাহ্ খানের পরামর্শ অনুযায়ী কাজ করে যাচ্ছি, বিদ্যালয়ের এই সাফল্য উনারা পাশে থাকাতে আরও অধিক বৃদ্ধি পেয়েছে। আমাদের প্রধান লক্ষ্য আত্মমর্যাদা বোধ সম্পন্ন সৎ, মেধাবী ও নিয়ত পরিবর্তনশীল বিশ্বের আধুনিকতম জ্ঞানের অধিকারী মানুষ তৈরী করা। আমি আশারাখি সকলের সহযোগীতা ও ভালোবাসা থাকলে সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এণ্ড কলেজ আগামী দিন গুলোতে আরও সাফল্য বয়ে আনবে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news