IMG-LOGO

রবিবার, ৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
২২শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
পোরশায় পুলিশ সুপারের বাড়িতে চুরি৫ মে সারা দেশের সব স্কুল-কলেজ খোলামোহনপুরে মদ্যপান অবস্থায় ওয়ার্ড আ.লীগের সভাপতিসহ গ্রেপ্তার ৩‘প্রধানমন্ত্রী বুঝতে পেরেছেন তার যাওয়ার সময় হয়েছে’পূর্ব সুন্দরবনে ভয়াবহ আগুনরুয়েটে মোটিভেশনাল স্পিচ দিলেন শিল্পপতি আলহাজ্ব মিজানুর রহমানজিম্মি চুক্তিতে যুদ্ধবিরতির ঘোষণা যে কোনো সময়নাচোলে বিএনপির সাবেক সেক্রেটারীর ইন্তেকালফুলবাড়ীতে বিষ প্রয়োগে ৬ বিঘা জমির ধান নষ্টের অভিযোগপোরশায় ছড়িয়ে পড়েছে গরুর ল্যাম্পি ডিজিজ রোগবিয়ের দাবিতে ছেলের বাড়িতে তরুণীর অনশন, অতঃপরবালিশে বুক ঢেকে হোটেল থেকে বের হলেন পপ তারকা ব্রিটনিবৃষ্টি বেড়ে কাল থেকে বিভিন্ন স্থানে কমতে পারে তাপমাত্রাহেলিকপ্টারে আগুন, অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন অভিনেতা দেবআজ আ.লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা
Home >> রাজশাহী >> লিড নিউজ >> গ্রাহককে টাকা না দেয়ার অভিযোগ ফারইস্টের বিরুদ্ধে

গ্রাহককে টাকা না দেয়ার অভিযোগ ফারইস্টের বিরুদ্ধে

অভিযোগ

ফাইল ফটো

ধূমকেতু প্রতিবেদক : ভবিষ্যতের কথা চিন্তা করে ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড, রাজশাহী শাখায় নিজের নামে গত ১০ বছর আগে একটি বীমা পলিসি খুলেছিলেন রবিউল ইসলাম। পেশায় তিনি দিনমজুর। বাড়ি রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানাধীন মহলদারপাড়া এলাকায়। তিনি ওই এলাকার ভেকু মহলদারের ছেলে। যদিও নিত্যদিন কাজে না বের হলে সংসার চালানোয় তার জন্য দায় হয়ে পড়ে। টানাপোড়েনের সংসার হওয়ার পরেও কিছু টাকা বাঁচিয়ে মাসিক ২১০ টাকা করে ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্সে বীমা পলিসি খুলেন তিনি।

ফারইস্টের পক্ষ থেকে যে ব্যক্তি তাকে বীমার পলিসি খুলিয়েছিলেন তিনি তখন তাকে জানিয়েছিলেন, ১০ বছর মেয়াদ পূর্ণ হলে তিনি ২৫ হাজার টাকা জমার বিপরীতে লাভসহ ৫০ হাজার টাকা পাবেন। কিন্ত সে আশায় যেন বাদ সেধেছে ফারইস্টে কর্মরত বর্তমান কর্মকর্তা-কর্মচারীরা। তাদের অসহযোগিতা ও হয়রানিতে লাভসহ ৫০ হাজার টাকা পাওয়াতো দূরের কথা, আসল টাকায় পাচ্ছেননা। তার পলিসির ১০ বছর মেয়াদ পূর্ণ হওয়ার পর ১ বছর হতে চললেও এখনো টাকার দেখা পাননি তিনি। কর্মকর্তা-কর্মচারীরা ঢাকা থেকে চেক আসেনি বলে দিনের পর দিন ঘুরাচ্ছেন। এনিয়ে ব্যাপক ভোগান্তি ও হয়রানির মধ্যে পড়েছেন দিনমজুর রবিউল।

মাঝে মধ্যে মাসিক টাকা না দেয়ায় ফারইস্ট কর্তৃপক্ষ তাকে জানিয়েছে, তিনি মোট ২৮ হাজার ৪৪৭ টাকা পাবেন। তিনি সেটি নিতে রাজি হয়েছেন।

আরো জানা গেছে, ফারইস্ট বীমা কোম্পানীর ২৪৮০ ফান্ড নম্বরের আওতায় তার টাকা জমা হয়েছিল। এখন সেটি পার হয়ে ২৫০০ ফান্ড নম্বরের টাকা গ্রাহককে প্রদান করেছে কর্তৃপক্ষ। কিন্ত তার টাকা অজ্ঞাত কারণে এখনো দেয়া হয়নি।

ভুক্তভোগী রবিউল অভিযোগ করে জানান, তার পরে যারা পলিসি করেছিলেন তাদের মধ্যে অনেককেই টাকা প্রদান করেছে কর্তৃপক্ষ। কিন্ত তিনি টাকা পাননি। ফারইস্টের অফিসে গেলে তার শুধু আশ্বাস দেয়। ঢাকা থেকে চেক আসেনে এমন অজুহাতও দেখায়। তাদের কথামত ব্যাংকে একাউন্টও খুলেছেন তিনি। তারপরও টাকা বুঝে পাচ্ছেন না।

বর্তমান ব্যবস্থাপক তাকে জানিয়েছেন, ঢাকা থেকে চেক এলে তিনি পাবেন। চেক না এলে তার কিছু করার নেই।

তিনি আরো জানান, শুধু তিনি নন। তার মতো আরো অনেকে এই হয়রানির মধ্যে পড়েছেন। যা অফিসে গেলে দেখতে পাওয়া যাবে। অনেকেই অফিসে গিয়ে কান্নাকাটি করছেন।

ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স রাজশাহী সার্ভিস সেন্টারের ব্যবস্থাপক আব্দুল মালেক এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, যাদের লোক আছে বা ক্ষমতাশালী তারা তাড়াতাড়ি করে আগে টাকা উঠিয়ে নেন। এ কারণে সমস্যাটি হয়েছে। চেক এলে তাকে টাকা বুঝিয়ে দেয়া হবে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news