IMG-LOGO

বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
রাজশাহীতে ‘গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের উদ্বোধনআপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগমধুখালীতে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন‘মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা’মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েলের জন্য সহায়তা বিল পাসথাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা‘আইপিএলের মতো রান হবে না বিশ্বকাপে’মোহনপুরে উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থীতা ঘোষণা বকুলেরগোমস্তাপুরে ব্যস্ত সময় পার করলেন রাজশাহী বিভাগীয় কমিশনারজেলা লিগ্যাল এইড অফিসের পক্ষ থেকে মেয়রকে সম্মাননা স্মারক প্রদানমান্দায় বিদ্যুতের আগুনে ভূষ্মিভূত ৮ বসতবাড়িগোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের প্রতীক বরাদ্দরাণীনগরে ভ্রাম্যমাণ আদালতে জরিমানারাণীনগরে তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণবাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই
Home >> খেলা >> টপ নিউজ >> ২১৫ রানে থামলো আফগানিস্তান

২১৫ রানে থামলো আফগানিস্তান

ধূমকেতু নিউজ ডেস্ক : টস জিতে আগে ব্যাটিং করে ২১৫ রানে আলআউট আফগানিস্তান।

আফগানিস্তান: ২১৫/১০ (৪৯.১ ওভার)

ইয়ামিনকে ফিরিয়ে ইতি টানলেন মোস্তাফিজ

মোস্তাফিজের স্লোয়ার ডেলিভারিতে পরাস্ত ইয়ামিন আহমদজাই। উড়িয়ে মারতে গিয়ে ধরা পড়েন কভারে। দারুণ ক্যাচ ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। ১০ বলে ৫ রান করেন ইয়ামিন। তার আউটে ইনিংসের ইতি ঘটে আফগানিস্তানের। এটি মোশ্তাফিজের তৃতীয় শিকার।

শরিফুলের শিকার সর্বোচ্চ রান করা নাজিবুল্লাহ

এক প্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট পড়লেও নাজিবুল্লাহ জাদরান ছিলেন অবিচল। দারুণ ব্যাটিংয়ে মনোযোগ দিয়েছিলেন ইনিংস গড়ায়। ৭০ বলে দেখা পেয়েছিলেন হাফসেঞ্চুরির। ৪৯তম ওভারে উড়িয়ে মারতে গিয়ে ধরা পড়েন লং অনে। তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৬৭ রান। ৮৪ বলে ৪ চার ও ২ ছয়ে এই রান করেন তিনি।

সাকিবের পর মোস্তাফিজের আক্রমণ

এক ওভারে সাকিবের জোড়া উইকেট শিকারের পর এবার আক্রমণে মোস্তাফিজুর রহমান। শূন্য সাজঘরে ফেরালেন মুজিব উর রহমানকে। মুজিব খেলতে চেয়েছিলেন লেগ সাইডে কিন্তু বল মিস টাইমিং হয়ে ধরা পড়েন কাভারে।

একই ওভারে গুলবাদিন-রশিদকে ফেরালেন সাকিব

অষ্টম ওভার পর্যন্ত চেনা সাকিব আল হাসানকে দেখা যাচ্ছিল না। বল হাতে ছিলেন এলোমেলো। অবশেষ নিজের নবম ওভারে এসে খেল দেখালেন সাকিব। একই ওভারে ফেরালেন গুলবাদিন নাঈব ও রশিদ খানকে। তৃতীয় বলে ফ্লিক করতে চেয়েছিলেন গুলবাদিন। বল ব্যাট মিস করে লাগে পায়ে। জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। ২১ বলে ১৭ রান আসে তার ব্যাট থেকে। রশিদ খান বুঝতেই পারেননি সাকিবের ফ্লাইটেড ডেলিভারি। নিমিষেই ভেঙে দেয় উইকেট। সাজঘরে ফেরেন ০ রানে।

নবীকে ফিরিয়ে স্বস্তি এনে দিলেন তাসকিন

নাজিবুল্লাহ জাদরানের সঙ্গে জুটি গড়ে মোহাম্মদ নবী এগিয়ে নিচ্ছিলেন দলকে। দুজনের পঞ্চম উইকেটের জুটি পেরিয়ে যায় ৫০ রানের ঘর। দুজনের ব্যাটিং যখন মাথা ব্যথার কারণ হয়ে উঠছিল বাংলাদেশের তখনই স্বস্তি এনে দিলেন তাসকিন আহমেদ। তার আউট সাইড অফের বল কাভার ড্রাইভ করতে চেয়েছিলেন নবী, বল ব্যাট স্পর্শ করে চলে যায় উইকেটরক্ষক মুশফিকের গ্লাভসে। ২৪ বলে ২ চারে ২০ রান করে ফেরেন নবী, ভেঙে যায় ৬৩ বলে ৬৩ রানের জুটি।

নাজিবুল্লাহ-নবী জুটিতে আফগানদের প্রতিরোধ

দারুণ বোলিংয়ে আফগান ব্যাটসম্যানদের আটকে রেখেছিলেন মোস্তাফিজ-শরিফুলরা। বড় রানের আগেই সাজঘরে ফিরিয়ে স্বস্তি এনে দিয়েছিলেন বোলাররা। এরপরেই প্রতিরোধ গড়েন নাজিবুল্লাহ জাদরান-মোহাম্মদ নবী। দুজনে স্বাচ্ছন্দ্যে ব্যাটিং করে সচল রেখেছেন রানের চাকা। পঞ্চম উইকেটের জুটিতে ইতিমধ্যে ৬০ বলে যোগ করেছেন ৫৩ রান।

আফগান অধিনায়ককে ফেরালেন মাহমুদউল্লাহ

২৮ ওভারের সময় বোলিং করতে এসে ব্রেকথ্রু এনে দিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। সাজঘরে ফেরালেন আফগানিস্তান অধিনায়ক হাসমতউল্লাহ শহীদীকে। সোজা বলে কাট করতে গিয়ে কট বিহাইন্ড হন হাসমতুল্লাহ। ৩ চার ও ১ ছয়ে তার ব্যাট থেকে আসে ৪৩ বলে ২৮ রান। ক্রিজে নতুন ব্যাটসম্যান মোহাম্মদ নবী।

রহমতকে ফিরিয়ে স্বস্তি এনে দিলেন তাসকিন

এক প্রান্ত আগলে রেখে রান তুলছিলেন রহমত শাহ। ছড়ি ঘোরানোর চেষ্টা করছিলেন বাংলাদেশের বোলারদের ওপর। অবশেষে তাকে থামিয়ে স্বস্তি এনে দিলেন তাসকিন আহমেদ। তার ব্যাক অফ লেন্থের বলে রহমতের ব্যাট ছুঁয়ে যায় উইকেটরক্ষক মুশফিকের গ্লাভসে। ৬৯ বলে ৩ চারে ৩৪ রান করেন রহমত। ক্রিজে নতুন ব্যাটসম্যান নাজিবুল্লাহ জাদরান।

ইবরাহীমকে ফেরালেন শরিফুল

ইবরাহীম জাদরান ৩ রানে জীবন পেয়েছিলেন তাসকিন আহমেদের বলে। তবে বেশিদূর এগোতে দেননি শরিফুল ইসলাম। তার আউট সাইড অফের বল কাভারে ড্রাইভ করতে চেয়েছিলেন ইবরাহীম, কিন্তু বল ব্যাট স্পর্শ করে যায় স্লিপে। দারুণ দক্ষতায় বল তালুবন্দি করেন অভিষিক্ত ইয়াসির আলী। ২৩ বলে ১টি করে চার-ছয়ে ১৯ রান করেন ইবরাহীম।

পাওয়ার প্লেতে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিং

ওয়াইড দিয়ে ইনিংসের যাত্রা শুরু করেছিলেন মোস্তাফিজুর রহমান। পরের বলেই চার মেরে বড় রানের আভাস দিয়েছিলেন রহমানুল্লাহ গুরবাজ। কিন্তু না; নিয়ন্ত্রিত বোলিংয়ে আফগানদের আটকে রেখছিল বাংলাদেশের বোলাররা। পাওয়ার প্লে শেষে সফরকারীদের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৪১ রান। একটি ক্যাচ মিস না হলে বাংলাদেশ আরও এগিয়ে থাকতো।

তাসকিনের বলে সহজ ক্যাচ ফেললেন মাহমুদউল্লাহ

ইনিংসের ষষ্ঠ ওভারের পঞ্চম বল। তাসকিন আহমেদের শর্ট বলে পুল করেন ইবরাহীম জাদরান। স্কয়ার লেগে বাউন্ডারি লাইনে দাঁড়ানো মাহমুদউল্লাহ রিয়াদ তালুবন্দি করতে পারেননি। ৩ রানে নতুন জীবন পান জাদরান।

শুরুতেই গুরবাজকে ফেরালেন মোস্তাফিজ

ইনিংসের তৃতীয় ওভারের তৃতীয় বলে রহমানুল্লাহ গুরবাজকে সাজঘরে ফেরালেন মোস্তাফিজুর রহমান। মিড উইকেটের ওপর দিয়ে মারতে চেয়েছিলেন এই আফগান ওপেনার, ব্যাটে-বলে ঠিকমতো সংযোগ হয়নি, বল উঠে যায় আকাশে। তামিম ইকবাল ক্যাচ ধরতে ভুল করেননি। ১৪ বলে ১ চারে ৭ রান করেন গুরবাজ। ক্রিজে নতুন ব্যাটসম্যান রহমত শাহ।

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুখি বাংলাদেশ-আফগানিস্তান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার (২৩ ফেব্রুয়ারি) লড়াইয়ে নামে দল দুটি। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ।

ইয়াসিরের অভিষেক

এই ম্যাচে অভিষেক ঘটছে ইয়াসির আলী চৌধুরী রাব্বির। এর আগে গত নভেম্বরে চট্টগ্রামেই টেস্ট অভিষেক হয়েছিল পাকিস্তানের বিপক্ষে। একই মাঠে ওয়ানডে অভিষেক হলো আফগানিস্তানের বিপক্ষে।

বাংলাদেশ একাদশ

বাংলাদেশ একাদশ সাজিয়েছে তিন পেসার ও দুই স্পিনার নিয়ে। পেস আক্রমণে আছেন মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। স্পিনে আছেন মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসান। পার্ট টাইম বোলার হিসেবে হাত ঘোরাতে পারবেন আফিফ হোসেন ও মাহমুদউল্লাহ।

তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ

রহমানুল্লাহ গুরবাজ, ইবরাহীম জাদরান, রহমত শাহ, হাসমতুল্লাহ শাহিদি, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, ইয়ামিন আহমদজাই ও ফজল হক ফারুকি।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930