IMG-LOGO

শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
Home >> টপ নিউজ >> প্রবাস >> ইমরান খানকে ক্ষমতাচ্যুত করতে লংমার্চ ঘোষণা

ইমরান খানকে ক্ষমতাচ্যুত করতে লংমার্চ ঘোষণা

ধূমকেতু নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী ইমরান খানকে ক্ষমতাচ্যুত করতে ২৬ মার্চ ইসলামাবাদে লংমার্চ করবে পাকিস্তানের বিরোধী ১১ দলীয় জোট (পিডিএম)।

পিডিএম প্রেসিডেন্ট ও জমিয়তে ওলামায়ে ইসলাম নেতা মাওলানা ফজলুর রহমান বৃহস্পতিবার এ ঘোষণা দেন। খবর জিয়ো নিউজের।

এ সময় তার সঙ্গে ছিলেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেত্রী নওয়াজকন্যা মরিয়ম নওয়াজ, পাকিস্তান পিপল’স পার্টির (পিপিপি) প্রধান বিলাওয়াল ভুট্টো-জারদারিসহ অন্যান্য নেতারা।

কাশ্মীরে ভারতীয় দখলদারিত্ব বন্ধে ইমরান ব্যর্থ হয়েছেন বলে অভিযোগ বিরোধী রাজনীতিবীদদের। এ জন্য তাকে জবাবদিহিতায় আনা হবে বলে হুশিয়ারি দিয়েছেন তারা।

ইমরানকে ‘পুতুল প্রধানমন্ত্রী’ আখ্যায়িত করে মরিয়ম নওয়াজ বলেন, কাশ্মীরিদের পক্ষে কথা বলতে কেন ব্যর্থ হয়েছেন আপনি? আপনার পররাষ্ট্রনীতি কি?

কাশ্মীরি জনগণ যখন আপনার সমর্থন প্রত্যাশা করছিল, তখন আপনি ব্যস্ত ছিলেন আজাদ কাশ্মীরের মুখ্যমন্ত্রী রাজা ফারুক হায়দারের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা নিয়ে।

ইমরান খানের পদত্যাগের দাবিতে গত বছরের সেপ্টেম্বর মাসে সর্বদলীয় জোট গঠন করে মূল বিরোধীদলগুলো। জোটের নাম দেয়া হয় পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম)।

বিরোধীদের দাবি, পাকিস্তানের রাজনীতিতে সেনাবাহিনীর প্রভাব চলবে না। নতুন দায়বদ্ধতা আইন আনতে হবে এবং ইমরান খানকে ইস্তফা দিতে হবে।

ইমরানের ইস্তফা চাওয়ার কারণ, বিরোধীদের দাবি, তিনি নির্বাচনে জালিয়াতি করে জিতেছেন। আর সেই জালিয়াতিতে সাহায্য করেছে সেনাবাহিনী।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news