IMG-LOGO

শুক্রবার, ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জিলকদ ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
‘ডোনাল্ড লুর পর ফখরুলের বক্তব্যের কোনো মূল্য নেই’হামাসের অভিযানে ১২ ইসরাইলি সেনা নিহতএকনেকে আড়াই লাখ কোটি টাকার এডিপি অনুমোদনগোদাগাড়ীতে গৃহবধূকে হত্যা, স্বামী পলাতকএসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণদের কলেজে ভর্তির নীতিমালা প্রকাশচলচ্চিত্র শিল্পী সমিতির নতুন নির্বাচনের দাবি নিপুণেরফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব হাসপাতালে আগুনবিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে দেশ ছাড়লো ক্রিকেট দলরাফায় হামলা নিয়ে ইসরাইলকে হুঁশিয়ারি দিল ইইউকান চলচ্চিত্র উৎসবে নজর কাড়লেন অভিনেত্রী ভাবনাফুলবাড়ীতে বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধনমহাদেবপুরে দিনব্যাপী সম্প্রীতি মেলা‘উদ্ভাবনে কৃষকরা উপকৃত হবেন, বাড়বে ফসলের উৎপাদন’‘মৃত্যুদণ্ড চূড়ান্ত হওয়ার আগে কনডেম সেলে নয়’ রায় স্থগিতসাপাহারে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে সভা
Home >> নগর-গ্রাম >> লিড নিউজ >> ব্যানার অপসারণ নিয়ে দ্বন্দ্বে পুলিশসহ গুলিবিদ্ধ ৭

ব্যানার অপসারণ নিয়ে দ্বন্দ্বে পুলিশসহ গুলিবিদ্ধ ৭

ধূমকেতু নিউজ ডেস্ক : বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) ব্যানার অপসারণ নিয়ে দ্বন্দ্বের জের ধরে আনসার-পুলিশ আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে সংঘর্ষে ওসি ও প্যানেল মেয়রসহ ৭ জন গুলিবিদ্ধ এবং লাঠিচার্জে আরও ৩০ জন আহত হয়েছে।

এ রিপোর্ট (বুধবার দিবাগত রাত ১.৫০ মিনিট) লেখা পর্যন্ত বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে রেখেছে আওযামী লীগের নেতাকর্মীর্রা। এ কারণে দুই পান্তে বহু যানবাহন আটকা পড়েছে। এ ঘটনায় মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বাবুকে আটক করেছে পুলিশ।

গুলিবিদ্ধরা হচ্ছেন, কোতোয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলাম, কনস্টেবল আবুল কালাম ও মো. শরীফুল এবং প্যানেলে মেয়র ২ রফিকুল ইসলাম খোকনসহ ৭ জন।

আনসার কমান্ডার আম্মান হোসেন জানান, বুধবার সন্ধ্যায় বিসিসি থেকে শোক দিবসের ব্যানার অপসারণ করতে বিসিসি থেকে দুই দফা লোক আসে। সর্বশেষ রাত সাড়ে ১০টার দিকেও তারা ব্যানার অপসারণ করতে চাইলে ইউএনও স্যার বাধা দেন।

এ সময় বিসিসি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা স্যারকে অবরুদ্ধ করলে স্যার গুলি চালানোর অনুমতি দেন। ওই সময় গুলি চালালে তারাও পাল্টা হামলা চালায়। গুলিতে ওসি ও পুলিশ এবং প্যানেল মেয়র আহত হন।

ইউএনও মুনিবুর রহমান বলেন, উপজেলা পরিষদ কার্যালয়ের শোক দিবস উপলক্ষে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুকের ব্যানার-পোস্টার লাগানো ছিল। ছাত্রলীগের নেতাকর্মীরা এসব ছিঁড়তে আসে। ছাত্রলীগের নেতাকর্মীদের বৃহস্পতিবার সকালে এগুলো সরানোর অনুরোধ করেন। এরপর তারা গালিগালাজ করতে থাকে। এক পর্যায়ে আমার বাসায় ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে।

রাত সাড়ে ১০টা এবং ১১টায় দুই দফায় তারা হামলা চালায়। পুলিশ প্রশাসনের সহযোগিতা চাওয়া হয়। এরপর পুলিশ এসে একজনকে আটক এবং লাঠিচার্জ করলে তারা সটকে পড়ে। পারবর্তীতে জোটবদ্ধ হয়ে আবার হামলা চালায়।

এদিকে এর প্রতিবাদে বরিশাল-ঢাকা মহাসড়কের অবরোধ করেছে নেতাকর্মীরা। তারা এর বিচার দাবি করেন। এতে করে দুই প্রান্তে বিভিন্ন স্থান থেকে আগত যানবাহন আটকা পড়েছে।

অতিরিক্ত পুলিশ কমিশনার এনামুল হক বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন তার বাসভবন এলাকায় ব্যানার খুলতে আসে কিছু লোক। কিন্তু সংরক্ষিত এলাকা হওয়ায় রাতের বেলা ব্যানার খুলতে নিষেধ করেন।

সে সময় ওই সকল লোকদের সঙ্গে তার বাকবিতন্ডা হয়। এমনকি তারা নিষেধ অমান্য করে ইউএনও’র বাসভবনে প্রবেশ করতে চাইলে বাধা দেন। এসময় আনসার বাহিনী গুলি ছোড়ে। পরে খবর পেয়ে পুলিশের সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

সে সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনের দিকে কিছু লোক এগিয়ে গেলে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। এসময় একাধিক পুলিশ সদস্য আহত হয়। এছাড়া ইউএনও দাবি করেছেন তার বাসভবনে দায়িত্বরত কয়েকজন আনসার সদস্যও আহত হয়েছে।

প্রসঙ্গত পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের এমপি জেলা আ্ওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক শামিমের সাথে দ্বন্দ্ব রয়েছে সিটি মেয়র মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আব্দুল্লাহর সাথে।

সে দ্বন্দ্ব প্রকাশ পায় সম্প্রতি সিটি কর্পোরেশনের ৬ মেয়র মন্ত্রীর অনুদানের চাল বিতরণ করেন। এতে ক্ষুব্ধ হন মেয়র। এরপর ওই ৬ কাউন্সিলরের কার্যালয় থেকে বিসিসি’র কর্মচারিদের তুলে আনা হয়। ঘটনার সত্যতা স্বিকার করে ওই ছয় কাউন্সিলর। ওই দ্বন্দ্বের জের ধরে এ ঘটনা ঘটেছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news