IMG-LOGO

শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
৭৬ বছরের তীব্র তাপপ্রবাহের রেকর্ড ভাঙলজাতীয় পার্টির কোনো রাজনীতি নেই‘ইসরাইল পাল্টা হামলা চালালে সমুচিত জবাব দেওয়া হবে’যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো ইসরায়েলবিরোধী বিক্ষোভদিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পাবনায় অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেফতার ৩চাঁপাইনবাবগঞ্জে ‘হিট স্ট্রোকে’ ট্রাফিক পরিদর্শকের মৃত্যুমান্দায় ১৫ বছর পর প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনখাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়
Home >> টপ নিউজ >> রাজশাহী >> লিড নিউজ >> করোনার মধ্যেও পদ্মার পাড়গুলোতে বিনোদন প্রেমীদের ভীড়

করোনার মধ্যেও পদ্মার পাড়গুলোতে বিনোদন প্রেমীদের ভীড়

ধূমকেতু প্রতিবেদক : বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতে স্থবির হয়ে পড়েছে পুরো পৃথিবী। স্বাভাবিক জীবনযাপন ব্যহত হয়েছে চরমভাবে। এর বাইরে ছিলনা বাংলাদেশও। এখনও প্রতিদিন প্রায় ৩৫-৪০ জন মানুষ করোনায় আক্রান্ত হয়ে পৃথিবী ছেড়ে চলে যাচ্ছে। আর মানুষকে সুরক্ষিত রাখতে ও অপ্রয়োজনে বাড়ির বাহিরে বের হওয়া মানুষকে ঘরে ফেরাতে যখন সেনাবাহিনীসহ সরকারের আইনশৃঙ্খলা বাহিনীকে কাজ করতে হতো নিরলসভাবে। এখনও স্বাভাবিক হয়নি কোন কিছুই। ঠিক সেই সময়ে করোনা ঝুঁকির মধ্যেও একটুখানি বিনোদন পেতে নগরীর ভরা পদ্মায় ছুটে যাচ্ছেন মানুষ।

শিক্ষানগরী রাজশাহীর পাশ দিয়ে বয়ে যাওয়া প্রমত্তা পদ্মায় এখন উজানের ঢলে বয়ে আসা পানিতে ভরপুর। এখন নদীতে প্রচুর স্রোত বয়ে যাচ্ছে। সেই পদ্মায় এখন প্রতিদিন হাজার হাজার মানুষ একটুখানি বিনোদন পেতে ছুটে যাচ্ছেন। সকাল থেকে দুপুর পর্যন্ত পদ্মার পাড়গুলোতে মানুষ ভিড় করলেও বিশেষ করে বিকেল থেকে রাত পর্যন্ত বিনোদন প্রেমীরা ভিড় জমাচ্ছেন। নদীর ধারে নির্মল বাতাসে বসে থেকে মানুষ সন্ধ্যা ও রাত পর্যন্ত সময় কাটাচ্ছেন। এই পদ্মায় শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত সবাই যাচ্ছেন। উদ্দেশ্য একটু বিনোদন পাওয়া।

সরজমিনে ঘুরে ও খোঁজ নিয়ে জানা গেছে, শিক্ষানগরী ও নির্মল বায়ুর শহর রাজশাহীবাসীর বিনোদনের জন্য চিড়িয়াখানা ও শিশু পার্কসহ বেশ কয়েকটি বিনোদন কেন্দ্র রয়েছে। কিন্ত বেশ কয়েক বছর ধরে নগরবাসীর কাছে চিড়িয়াখানা ছাড়াও বিনোদন কেন্দ্রের অন্যতম প্রধান স্থান হতে চলে প্রমত্তা পদ্মা নদীর ধার। আবার কেউ কেউ নৌকা ভ্রমণও করেন। পুরো নগর ঘেঁষা পদ্মার বিস্তীর্ণ এলাকার ধারগুলো সুন্দর করে বাঁধাই করা রয়েছে।

বিনোদন কেন্দ্র হিসেবে নগরবাসী পদ্মার যেসব এলাকায় মানুষ যায় তারমধ্যে অন্যতম হলো, পদ্মা গার্ডেন, লালন শাহ মুক্তমঞ্চ, সীমান্ত নোঙর, সীমান্ত অবকাশ, টিঁ-বাঁধ, আই-বাঁধ। এসব স্থানে এখন বিনোদন প্রেমীরা বেশি ছুটছেন। প্রতিদিন হাজার হাজার মানুষ এসব স্থানে বিনোদনের জন্য গেলেও শুক্রবার ছুটির দিনে মানুষের ভিড় বেশি থাকে। সেদিন ওইসব স্থানে পা ফেলায় দায় হয়ে পড়ে। বিনোদন প্রেমীদের খাওয়ার জন্য এসব এলাকায় ভ্রাম্যমাণ ভ্যানে মিনি চাইনিজ, চা, বাদাম, পেয়ারা মাখানোসহ বিভিন্ন ব্যবস্থা রয়েছে।

লকডাউনের সময় এসব বিনোদন কেন্দ্রগুলো একেবারেই ফাঁকা ছিল। লকডাউন শিথিল হওয়ার পর মানুষ বিনোদন কেন্দ্রে গেলেও এখন আরো বেশি যাচ্ছেন। একঘুয়েমি কাটাতে এখন নগরবাসীর কাছে বিনোদনের অন্যতম কেন্দ্রই হয়ে উঠেছে পদ্মার ধার।

সরজমিনে ঘুরে দেখা গেছে, পদ্মার পাড়গুলোতে শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত সব বয়সি মানুষ বসে রয়েছেন। এদের মধ্যে কারো কারো মুখে মাস্ক থাকলেও অনেকে মুখে মাস্ক বা সামাজিক দূরত্ব দেখা যায়নি। বিনোদন প্রেমীদের অবস্থা ও চলাফেরা দেখে মনে হয় করোনাকালীন পরিস্থিতি উধাও হয়ে গেছে।

সরকারি ছুটির দিন হওয়ায় এদিন টি-বাঁধ এলাকায় প্রচুর দর্শনার্থীর ভিড় দেখা যায়। শুধু টি-বাঁধ এলাকায় নয় এখন বিনোদনের অন্যতম প্রধান কেন্দ্র আই-বাঁধ এলাকাতেও ছিল মানুষের ব্যাপক ভিড়। বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত শিশু, কিশোর-কিশোরী, যুবক-যুবতী, বৃদ্ধ ও বৃদ্ধাসহ সব বয়সি মানুষের ভিড়। ঠাণ্ডা বাতাসে গা এলিয়ে মানুষ নদীর ধারেই সারি হয়ে বসে থাকেন। এ সময় অনেক বয়স্ক মানুষকেও সেখানে বসে থাকতে দেখা যায়। কেউ কেউ আবার নৌকায় চড়ে ঘুরছেন প্রমত্তা পদ্মা। তবে অনেকেই লাইফ জ্যাকেট পরে ছিলনা। সেখানে শিশুদের খেলনা বিক্রেতাদেরও দেখা যায়।

রাইসা নামের এক কিশোরী বলেন, শুক্রবার হওয়ার কারণে আমি বাবা-মায়ের সাথে নদীর পাড়ে ঘুরতে এসেছি। ভাল লাগছে। সন্ধ্যা পর্যন্ত এখানে থাকবো। রাফিউল নামের এক য্বুক বলেন, সময় পেলেই এখানে আসি। ঠাণ্ডা বাতাসে ভাল লাগে। জুবায়দা নামের এক নারী বলেন, এখন এটাই আমাদের জন্য অন্যতম প্রধান বিনোদন কেন্দ্র। সুযোগ পেলেই ছেলেমেয়ে নিয়ে আসি। কিছু সময় কাটিয়ে বাড়িতে ফিরে যায়।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news