IMG-LOGO

মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৩রা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
নন্দীগ্রামের বৃন্দাবন পাড়া হরিবাসর পরিদর্শনে এমপিচাইনিজ কুড়ালসহ আটক কিশোরকে ছেড়ে দিল পুলিশচেয়ারম্যান পদে আ.লীগের চার সহ ৬ জনের মনোনয়ন দাখিলচার দিনে রাজস্ব আয় সাড়ে ১৬ লাখঢাকাস্থ নাচোল উপজেলা সমিতির সভাপতিকে সংবর্ধনাসাপাহারে বাংলা নববর্ষ বরনদরিদ্রদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করছে সরকার : গামামহাদেবপুরে চেয়ারম্যান ৮ ও ভাইস চেয়ারম্যান পদে ৭ জনের মনোনয়ন দাখিলপাল্টা হামলা চালাতে মরিয়া হয়ে উঠেছে ইসরায়েলসিলেটে বিদ্যুৎকেন্দ্রে আগুনপ্রথম ধাপের ১৫২ উপজেলার মনোনয়ন পত্র জমার শেষদিন আজআফগানিস্তানে ভারী বৃষ্টি-বন্যায় নিহত ৩৩রাজশাহীতে ৩০০ লিটার চোলাইমদসহ গ্রেপ্তার ১পহেলা বৈশাখ উপলক্ষে আরএমপির নানা আয়োজনহাটপাঙ্গাসীতে ঐতিহ্যবাহী গরু-ছাগলের হাটের উদ্বোধন
Home >> রাজশাহী >> ভার্চুয়াল সভার মাধ্যমে আরডিএ’র বিশ্ব বসতি দিবস পালন

ভার্চুয়াল সভার মাধ্যমে আরডিএ’র বিশ্ব বসতি দিবস পালন

ধূমকেতু প্রতিবেদক : ভার্চুয়াল সভার মাধ্যমে আরডিএ’র বিশ্ব বসতি দিবস পালন করা হয়েছে। সোমবার বেলা ১২ টার দিকে সারাদেশের ন্যায় এ দিবস পালন করে আরডিএ। রাজশাহী বিভাগীয় কমিশনারের সার্বিক তত্তাবধায়নে ও আরডিএ’র আয়োজনে বিশ্ব বসতি দিবস উদযাপন উপলক্ষে আরডিএ সভাকক্ষে আলোচনা সভার করা হয়।

এতে সভাপতিত্ব করেন আরডিএ-এর চেয়ারম্যান আনওয়ার হোসেন। প্রধান অতিথি ছিলেন, রাজশাহী বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) জাকির হোসেন। ভার্চুয়াল আলোচনা সভা পরিচালনা করেন আরডিএ’র সিইও আবুল হায়াত রফিক। সভার শুরুতে নিরাপদ ও সবার জন্য বাসস্থান বিষয়ে আলোচনা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) জাকির হোসেন বলেন, সবার জন্য সুন্দর বাসস্থান গড়ে তোলার লক্ষে সরকার কাজ করছে। তিনি বলেন, সরকার মানুষের ভাগ্যের উন্নয়নে সকল পরিকল্পনা হাতে নিচ্ছে এবং যাতে কাউকে খোলা আকাশের নিচে বাস করতে না হয় সে ব্যবস্থা করা হচ্ছে।

সভাপতির বক্তব্যে আরডিএ-এর চেয়ারম্যান আনওয়ার হোসেন বলেন, রাজশাহীকে পরিকল্পীতভাবে সাজানোর চেষ্টা চলছে। ইতিমধ্যে গুচ্ছগ্রাম প্রকল্পে বেশ কয়েকজনকে আবাসন তৈরি করে দেয়া হয়েছে। আগামীতে আরো দেয়া হবে। গ্রামের মানুষ শহরের সুবিধা পাবে এমনভাবে পরিকল্পনা নেয়া হয়েছে।

আলোচনা সভায় রাজশাহীর নগরীতে বহুতল ভবন নির্মাণ ও পরিকল্পীত নগরায়নের বিষয় তুলে ধরেন রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার্স এসোসিয়েশনের (রেডা) সাধারণ সম্পাদক ও আল আকসা ডেভেরপার্স প্রাইভেট লিমিটেডের ব্যববস্থাপনা পরিচালক মিজানুর রহমান কাজি।

তিনি বলেন, ২০১০ সাল থেকে মূলত ডেভলপাররা রাজশাহীতে বহুতল ভবন নির্মাণ শুরু করে। এরপর থেকে রাজশাহীতে অনেক বহুতল ভবন নির্মাণ হয়েছে। ডেভেলপারদের জন্য এ পর্যন্ত প্রায় চারশ বিঘা জমি সাশ্রয়ী হয়েছে। এছাড়াও এই বিভাগ শুধু ভবন নির্মাণ নয়, বিপুল পরিমান মানুষের কর্মসংস্থান হয়েছে। আগামীতেও পরিকল্পীত ভবন নির্মাণে সুদুর প্রসারী পরিকল্পনাও রয়েছে বলে জানান তিনি।

ভার্চুয়াল আলোচনা সভায় বক্তব্য রাখেন, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মনির হেসেন, জাতীয় গৃহায়ন কতৃপক্ষের তত্ত¡াবধায়ক প্রকৌশলী শামসুল আলম, রাজশাহী গণপূর্ত জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী খালেকুজ্জামান চৌধুরী।

এছাড়াও ভার্চুয়াল সভায় উপস্থিত ছিলেন, আরডিএর অর্থরাইজ আবুল কালাম আজাদ। সভায় উপকার ভোগীদের মধ্যে বক্তব্য রাখেন গুচ্ছগ্রাম প্রকল্পের উপকার ভোগী রাবেয়া বেগম ও দূর্যোগ সহনীয় ঘর প্রকল্পের উপকার ভোগী ফরিুক হোসেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news