IMG-LOGO

শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
ইসরায়েলে হামলার বিষয়ে যা জানাল ইরানবগুড়া-৪ আসনের সাবেক এমপির শুভেচ্ছা বিনিময়বেলকুচিতে ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলননওদাপাড়া নিবাসী আনসার আলীর মৃত্যুতে মেয়র লিটনের শোকনির্বাচনের আগের নিপুণের অর্থ লেনদেনের অডিও ফাঁসইরানে ইসরাইলের হামলারাজধানীর ঢাকা শিশু হাসপাতালে আগুনফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র সংঘর্ষ, নিহত ২ভারতে লোকসভার ভোট শুরু আজরাণীনগর-আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সভাবাগমারায় স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া‘বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি’গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ আটক ২বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু
Home >> টপ নিউজ >> রাজশাহী >> ফাঁকা জায়গায় কাঁচা বাজার নির্মাণের দাবীতে অবস্থান ধর্মঘট

ফাঁকা জায়গায় কাঁচা বাজার নির্মাণের দাবীতে অবস্থান ধর্মঘট

ধূমকেতু প্রতিবেদক : বিপুল সংখ্যক বসতভিটা উচ্ছেদ করে হড়গ্রাম কাঁচা বাজার নয় ফাঁকা জায়গায় কাঁচা বাজার নির্মাণের দাবিতে ধর্মঘট অনুষ্ঠিত। মঙ্গলবার দুপুর ১ টার দিকে রাজশাহী সিটি কর্পোরেশনের মূল ফটকে পশ্চিমাঞ্চলের সচেতন এলাকাবাসীর অংশগ্রহণে ঘন্টাব্যাপী অবস্থান ধর্মঘট শেষে সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রাজপাড়া থানা ইউনিটের মুক্তিযোদ্ধা এ্যাড. মনোয়ারুল ইসলাম ও সদস্য সচিব মজিবর রহমান।

বক্তারা বলেন, সাবেক নন্দীপুকুর (যা প্রায় ত্রিশ (৩০) বছর পূর্বে পুকুরটি ভরাট করে অধিক ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকায় পরিণত হয়েছে) ও তার পার্শ্ববর্তী এলাকায় বিপুল সংখ্যক এক তলা থেকে পাচ তলা পর্যন্ত পাকাবাড়ি ভেঙ্গে মানুষদের বসতভিটা থেকে উচ্ছেদ করে এবং রাষ্ট্রের বিপুল পরিমাণ অর্থের অপচয় করে হড়গ্রাম কাঁচা বাজার নির্মাণ না করে বর্তমানে যেখানে অস্থায়ী ভাবে কাঁচা বাজার বসছে সেখান থেকে প্রায় ৫০ মিটার থেকে। ৫০০ মিটারের মধ্যে অনেক ফাঁকা জায়গায় আছে সেখানেই কাঁচা বাজার নির্মাণের জোর দাবী জানান তারা।

বক্তারা আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বিগত ২২ সেপ্টেম্বর, ২০২০ খ্রিঃ তারিখে অনুষ্ঠিত একনেকের বৈঠকে বক্তব্যের উদ্ধৃতি দিয়ে বলেন, যাদের অল্প জমি রয়েছে এবং সেই জমিতে বাড়ীঘর করে থাকছে, সেসব জমি অধিগ্রহণ থেকে যতটা সম্ভব বিরত থাকতে হবে। অথচ রাজশাহী সিটি কর্পোরেশন কতিপয় প্রভাবশালী ব্যক্তির চাপে অধিক ঘনবসতিপূর্ণ এলাকায় নির্মিত বিপুল সংখ্যক বসতভিটা উচেছদ করে হড়গ্রাম কাঁচা বাজার নির্মাণের পরিকল্পনা করতে যাচ্ছে। আমরা আজকের এই অবস্থান ধর্মঘট থেকে মেয়র মহোদয়কে আমোধ জানাচ্ছি অবিলম্বে আমাদের প্রস্তাবিত যেকোন ফাঁকা জায়গায় কাঁচা বাজার নির্মাণের ঘোষণা দেয়া হোক। অন্যথায় আমরা আমরণ অনশনসহ বৃহত্তর কর্মসূচিতে যেতে বাধ্য হবো।

সমাবেশ শেষে পশ্চিমাঞ্চল সচেতন এলাকাবাসীর পক্ষ থেকে একটি প্রতিনিধি দল রাজশাহী সিটি কপোরেশন মেয়র এ.এইচ এম খায়রুজ্জামান লিটনকে ফাঁকা জায়গায় কাঁচা বাজার নির্মাণের দাবাতে স্মারকলিপি প্রদান করে। এরপর রাসিকের মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করে সফলতার সাথে দুই (০২) বছর পূর্ণ করায় মেয়র লিটনকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, পশ্চিমাঞ্চলের সচেতন এলাকাবাসী আসলাম পারভেজ, সালাম, রফিকুল ইসলামসহ ভুক্তভোগী পরিবারবর্গ।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news