IMG-LOGO

বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
মান্দায় সেনাসদস্যকে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগরাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগে সংবাদ সম্মেলনগোমস্তাপুরে প্রচার-প্রচারনায় প্রার্থীরারাজশাহীতে ‘গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের উদ্বোধনআপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগমধুখালীতে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন‘মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা’মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েলের জন্য সহায়তা বিল পাসথাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা‘আইপিএলের মতো রান হবে না বিশ্বকাপে’মোহনপুরে উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থীতা ঘোষণা বকুলেরগোমস্তাপুরে ব্যস্ত সময় পার করলেন রাজশাহী বিভাগীয় কমিশনারজেলা লিগ্যাল এইড অফিসের পক্ষ থেকে মেয়রকে সম্মাননা স্মারক প্রদানমান্দায় বিদ্যুতের আগুনে ভূষ্মিভূত ৮ বসতবাড়িগোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের প্রতীক বরাদ্দ
Home >> রাজশাহী >> রাজশাহীতে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালন

রাজশাহীতে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালন

ধূমকেতু প্রতিবেদক : “মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি” এই শ্লোগানকে সামনে রেখে শনিবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় রাজশাহী সরকারী কলেজ প্রাঙ্গনে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরাম এর উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সম্প্রীতি সমাবেশের আয়োজন করা হয়।

মহানগরীর বিভিন্ন পেশার মানুষকে সাথে নিয়ে রংবেরঙের বেলুন-ফেস্টুন ও কবুতর উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ এর উদ্বোধন করেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

উদ্বোধনী শেষে প্রধান অতিথি ৫ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার উপহার প্রদান করেন। পরবর্তীতে তিনি রাজশাহী কলেজ অডিটরিয়ামে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম এবং স্বাগত বক্তব্য রাখেন, রশীদুল হাসান পিপিএম উপ-পুলিশ কমিশনার (সদর) ও সদস্য সচিব কমিউনিটি পুলিশিং ডে ২০২১ উদযাপন কেন্দ্রীয় কমিটি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর “স্বপ্নের সোনার বাংলা” গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করার লক্ষে এগিয়ে যাচ্ছেন। উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের পুলিশ হিসেবে গড়ে তুলতে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) এর দিকনির্দেশনায় জন প্রত্যাশা পূরণে কাজ করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, “রাজশাহী মহানগরবাসী নিরাপদ থাকবে আমরা আপনাদের নিরাপত্তা দিবো” রাজশাহী মহানগর এলাকাকে কিশোর অপরাধ, ইভটিজিং, টিকটক/লাইকি, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন, মাদক ও চোরাচালান প্রতিরোধসহ সকল ধরনের অপরাধ নিয়ন্ত্রণের বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। এছাড়াও তিনি রাজশাহী মহানগরবাসীকে সাথে নিয়ে মহানগরীকে মাদকমুক্ত করার শপথ গ্রহণ করেন।

পরবর্তীতে প্রধান অতিথি কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরও তরান্বিত ও উৎসাহ-উদ্দীপনা বৃদ্ধির লক্ষ্যে প্রতিটি বিভাগের সেরা কমিউনিটি পুলিশিং অফিসার ও সদস্যদের মাঝে পুরস্কার প্রদান করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মজিদ আলী বিপিএম, মুহাম্মদ মাসুদ হোসেন অতিরিক্ত পরিচালক এনএসআই, প্রফেসর হাসিবুল আলম প্রধান, সভাপতি, আইন বিভাগ রাঃ বিঃ, প্রফেসর আব্দুল খালেক, অধ্যক্ষ, রাজশাহী কলেজ, প্রফেসর হবিবুর রহমান, সাবেক অধ্যক্ষ, রাজশাহী কলেজ ।

আরও বক্তব্য রাখেন, ডাবলু সরকার, সাধারণ সম্পাদক, রাজশাহী মহানগর আওয়ামী লীগ, বীর মুক্তিযোদ্ধা জনাব মীর ইকবাল, সহ সভাপতি রাজশাহী মহানগর আওয়ামী লীগ, তপন কুমার সেন, ট্রাষ্টি, হিন্দু কল্যাণ ট্রাষ্ট, বৃহত্তর রাজশাহী, ডঃ আব্দুল মান্নান, সাবেক কমান্ডার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, রাজশাহী মহানগর ইউনিট, কমান্ডার ও সভাপতি, কমিউনিটি পুলিশিং মতিহার থানা, আলোক কুমার দাস, সভাপতি, বাংলাদেশ পূজা উৎযাপন পরিষদ, আজিজুল আলম বন্টু, সভাপতি কমিউনিটি পুলিশিং, রাজপাড়া থানা ও শ্যামল কুমার ঘোষ, সেক্রেটারী, হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদ, রাজশাহী মহানগরসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news