IMG-LOGO

শুক্রবার, ১৮ই অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ
২রা কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই রবিউস সানি ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
মোহনপুরে দিনব্যাপী ফুটবল টুর্ণামেন্টে চ্যাম্পিয়ন বন্ধু একাদশতানোরে সওজের জায়গা দখল নিয়ে মার্কেট নির্মাণের অভিযোগগোমস্তাপুরে নিখোঁজের ৪ দিন পর নদীতে মিললো হিন্দু যুবকের লাশঅবশেষে সাকিব জানালেন, তিনি দেশে আসছেন নাসালমান খানের বাড়িতে গুলি, সুখা গ্রেপ্তারইসরায়েলকে কঠোর প্রতিশোধের হুঁশিয়ারি হোসেইন সালামিরঈদুল ফিতরে ৫ দিন, ঈদুল আজহায় ৬ দিন ও দুর্গাপূজায় ২ দিন ছুটি অনুমোদনশমসের মবিন চৌধুরী আটকব্যবসায়ী হত্যা মামলায় আব্দুর রাজ্জাক কারাগারেনগর বস্তিবাসী ও পথবাসি মানুষের দারিদ্র বিমোচনে করণীয় শীর্ষক জনসংলাপবাউয়েটে প্রজেক্ট ফেয়ার ২০২৩ এর পুরস্কার বিতরণীরাজশাহীতে এইচপিভি টিকাদান ক্যাম্পেইনউপলক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিতবাগমারায় মুরগি বাবু আটকচাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সড়ক দূর্ঘটনায় বৃদ্ধার মৃত্যুপত্নীতলায় জাতীয় মহিলা সংস্থার ঋণের চেক বিতরণ
Home >> রাজশাহী >> তানোরে সওজের জায়গা দখল নিয়ে মার্কেট নির্মাণের অভিযোগ

তানোরে সওজের জায়গা দখল নিয়ে মার্কেট নির্মাণের অভিযোগ

তানোরে সওজের জায়গা দখল নিয়ে মার্কেট নির্মাণের অভিযোগ

তানোরে সওজের জায়গা দখল নিয়ে মার্কেট নির্মাণের অভিযোগ। ছবি- ধূমকেতু প্রতিবেদক

ধূমকেতু প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোরে সড়ক জনপথ বিভাগের জায়গা দখল ও যোগসাজশে পৌরসভা থেকে প্ল্যান পাশ করে মার্কেট নির্মাণের অভিযোগ উঠেছে ডিস কামালের বিরুদ্ধে। পৌর এলাকার তালন্দ বাজারের দক্ষিণে ও তানোর টু তালন্দ রাস্তার সংলগ্ন জায়গায় মার্কেট নির্মাণের ঘটনা ঘটে রয়েছে।

এঘটনায় স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করলেও প্রকাশ্যে কেউ মুখ খুলতে পারছেনা। ফলে সরেজমিনে তদন্ত করলেই জায়গা দখলের সত্যতা পাওয়া যাবে।

জানা গেছে, তানোর পৌর এলাকার তালন্দ যাওয়ার ও বাজারের দক্ষিণে ওয়ালটন শোরুম এবং মুল রাস্তার পূর্ব দিকে গত কয়েকদিন ধরে মার্কেট নির্মাণের পিলার তোলার জন্য মাটি খনন করা হয়েছে। ওই জায়গায়টি খাস বলে বনিক সমিতির কার্যালয় নির্মান করার পরিকল্পনা করছিলেন ব্যবসায়ীরা। তখন তারা জানিয়েছিল জায়গাটি খাস আর বনিক সমিতির কোন কার্যালয় নেই।

বেশকিছু ব্যবসায়ীরা জানান, আমদের জানা মতে জায়গাটির কিছু অংশ খাস ছিল। কিন্তু গত কয়েকদিন ধরে ডিস কামাল ওই জায়গাসহ সওজের জায়গা দখল করে পিটার উত্তোলনের জন্য মাটি খনন করছেন৷ এখন শোনা যাচ্ছে জায়গা নাকি পৈত্রিক কামাল মালিকের কাজ থেকে কিনে পাকা ঘর তৈরি করবেন। যদি ক্রয় করে থাকে ডিস কামাল তাহলে সওজের জায়গা দখল করছে কেন। সামনে যত গুলো গর্ত খনন করা হয়েছে সবই সওজের জায়গা। গত ৫ আগস্টের পরে পৌরসভা থেকে প্ল্যান পাশও করে দেয়া হয়। এটা কিভাবে সম্ভব হয় বুঝে আসেনা।

সরেজমিনে দেখা যায়, ওই জায়গার পিছনে ফার্নিচারের দোকান রয়েছে। জায়গার সামনে রাস্তা ও বিদ্যুতের পোল পুতা আছে। উত্তরে রয়েছে দোকান, উত্তরে পড়ে রয়েছে কাঠ। জায়গার সামনের সবগুলো গর্ত সওজের জায়গায় করা হয়েছে।

মার্কেট নির্মাণ কারী ডিস কামাল জানান, আমি জায়গাটি কিনে নিয়ে পৌরসভা থেকে প্ল্যান পাশ করে সে অনুযায়ী মার্কেট ঘর নির্মাণ করছি। আপনি তো সওজের জায়গা দখল করে গর্ত খনন করেছেন জানতে চাইলে তিনি জানান প্ল্যান মোতাবেক কাজ করছি।

পৌরসভার কার্যসহকারী মাহবুরের কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি জানান, প্ল্যানের যাবতীয় কাজ করে উচ্চমান সহকারী ওমর আলী।

ওমর আলীর কাছে জানতে চাইলে তিনি জানান, প্ল্যান তৈরি পাশ করে থাকেন কার্যসহকারী মাহবুর ও অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত প্রকৌশলী সরদার জাহাঙ্গীর।

পুনরায় মাহবুরকে প্ল্যান পাশের বিষয়ে অবহিত করা হলে তিনি জানান আমিতো ঢাকায় এসেছি, আগামী রোববারে কাগজপত্র দেখে বলতে পারব কে এই প্ল্যান তৈরি করেছে।

সূত্র জানায়, ১৬৬৩(৪০) নম্বর স্মারকে বিগত ২০২৩ সালের দিকে সওজের নির্বাহী প্রকৌশলী আব্দুল হাকিম স্বাক্ষরিত আদেশে সড়কে ১০ মিটারের মধ্যে যে কোন স্থায়ী অস্থায়ী অবকাঠামো ও ভবনের প্ল্যান অনুমোদন না দেয়ার জন্য সংশ্লিষ্ট দপ্তরে অনুরোধ করা হয়। এ আদেশটি তানোর পৌরসভা কে দেয়া হয়। কিন্তু সেই আদেশ কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পৌর কর্তৃপক্ষ প্ল্যান পাশ করে দিয়েছেন।

অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত সহকারী প্রকৌশলী সরদার জাহাঙ্গীরের মোবাইলে ফোন দেয়া হলে তিনিও রিসিভ করেননি। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মিনহাজুল ইসলামের মোবাইল নম্বরে ফোন দেয়া হলে তিনি রিসিভ করেননি।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031