IMG-LOGO

সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
মোহনপুরে ক্ষুদ্র উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণচাঁপাইনবাবগঞ্জে ট্রাক ও মালামালসহ ৩ প্রতারক গ্রেপ্তারমহাদেবপুরে বাস চাপায় মাদ্রাসা ছাত্রের মৃত্যুপোরশায় নির্বাচনী ব্রিফিং প্যারেডফুলবাড়ীতে অসুস্থ্য রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণরাজশাহীতে পিবিআই’র উদ্যোগে ওয়ার্কশপ‘প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে ব্যাটারিচালিত রিকশা চলবে’ইব্রাহিম রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোকইব্রাহিম রাইসি ও তার সঙ্গীদের মরদেহ উদ্ধারপ্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু নিশ্চিত করল ইরানইরানের পরবর্তী প্রেসিডেন্ট মোখবাররামপুরা সড়ক অবরোধ করেছে অটোরিকশাচালকরাহেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট রাইসি নিহতইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারে কোনো আরোহী বেঁচে নেইদুপুরের মধ্যে কিছু জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস
Home >> টপ নিউজ >> প্রবাস >> ২৪ ঘণ্টায় বিশ্বে আক্রান্তের চেয়ে সুস্থ বেশি

২৪ ঘণ্টায় বিশ্বে আক্রান্তের চেয়ে সুস্থ বেশি

ধূমকেতু নিউজ ডেস্ক : বিশ্বজুড়ে করোনার অব্যাহত তাণ্ডব আরও কিছুটা কমেছে। গত একদিনে প্রায় দুই লাখ মানুষের দেহে ভাইরাসটি শনাক্ত হলেও সুস্থতা লাভ করেছেন তার চেয়েও বেশি। একইসঙ্গে কমেছে প্রাণহানিও। তরপরও মৃতের সংখ্যা ৮ লাখ ৯৬ হাজার ছাড়িয়ে গেছে। যার অধিকাংশই মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত ও ব্রাজিলের নাগরিক।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের নিয়মিত পরিসংখ্যানে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বের ১ লাখ ৯৭ হাজার ৬৮৫ জন মানুষের করোনা শনাক্ত হয়েছে। এতে করে সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৭৪ লাখ ৮০ হাজার ৮০৬ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণ গেছে ৩ হাজার ৮৪৬ জনের। এ নিয়ে প্রাণহানি ৮ লাখ ৯৬ হাজার ৫৫৯ জনে ঠেকেছে। 

আর সুস্থতা লাভ করেছেন ১ কোটি ৯৫ লাখ ৮০ হাজারের বেশি রোগী। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় বেঁচে ফিরেছেন ২ লাখ ২৪ হাজারের বেশি। 

এখন পর্যন্ত ইউরোপের কয়েকটি দেশ ও উৎপত্তিস্থল চীনে নিয়ন্ত্রণে ভাইরাসটি। তবে দেশগুলো স্বাভাবিক অবস্থায় ফিরলেও মুক্ত হচ্ছে না পুরোপুরি। এখনও প্রতিদিনই কমবেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটছে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। যেখানে এখন পর্যন্ত ৬৪ লাখ ৮৫ হাজারের বেশি মানুষ ভাইরাসটির শিকার হয়েছেন। এর মধ্যে না ফেরার দেশে ১ লাখ ৯৭ হাজার ৬৮৫ জন।

সংক্রমণে দুইয়ে থাকা দক্ষিণ এশিয়ার দেশ ভারতে গত একদিনেই ৭৫ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৭৭ হাজারের বেশি। প্রাণহানি বেড়ে ৭২ হাজার ৮১৬ জনে ঠেকেছে।

ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা বেড়ে ৪১ লাখ ৪৮ হাজারে ছুঁই ছুঁই। প্রাণহানি বেড়ে ১ লাখ ২৭ হাজার একজনে ঠেকেছে। 

রাশিয়ায় সংক্রমিতের সংখ্যা ১০ লাখ ৩১ হাজারের কাছাকাছি। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশটিতে এখন পর্যন্ত ১৭ হাজার ৮৭১ জন মানুষের মৃত্যু হয়েছে করোনায়। 

পেরুতে আক্রান্ত ৬ লাখ সাড়ে ৯১ হাজার। যেখানে মৃতের সংখ্যা ২৯ হাজার ৯৭৬ জন।

কলম্বিয়ায় শনাক্ত হয়েছে ৬ লাখ প্রায় ৭২ হাজার। এর মধ্যে মৃত্যু হয়েছে ২১ হাজার ৬১৫ জনের।

আফ্রিকার দেশ দক্ষিণ আফ্রিকায় সংক্রমিতের সংখ্যা ৬ লাখ ৩৯ হাজার ছাড়িয়ে গেছে। আর মৃত্যু হয়েছে ১৫ হাজার ৪ জনের।

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোয় আক্রান্ত ৬ লাখ ৩৪ হাজারের বেশি। এখন পর্যন্ত সেখানে প্রাণ গেছে ৬৭ হাজার ৫৫৮ জন মানুষের।

নিয়ন্ত্রণে আসা স্পেনে আক্রান্ত সোয়া ৫ লাখ পেরিয়েছে। প্রাণ গেছে সেখানে ২৯ হাজার ৫১৬ জনের।

আর্জেন্টিনায় করোনা হানা দিয়েছে ৪ লাখ ৮৮ হাজারের বেশি। প্রাণ কেড়েছে ১০ হাজার ১২৯ জনের।

চিলিতে সংক্রমণ ৪ লাখ ২৪ হাজারের অধিক। এর মধ্যে ১১ হাজার ৬৫২ জনের প্রাণ কেড়েছে করোনা।

মধ্যপ্রাচ্যের ইসলামী প্রজাতান্ত্রিক দেশ ইরানে করোনার শিকার ৩ লাখ ৮৯ হাজার ছুঁই ছুঁই। প্রাণহানি ঘটেছে ২২ হাজার ৪১০ জনের।

যুক্তরাজ্যে সংক্রমিতের সংখ্যা সাড়ে ৩ লাখ ছাড়িয়েছে। যেখানে মৃত্যু হয়েছে ৪১ হাজার ৫৫৪ জন মানুষের।

আর বাংলাদেশে স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্যমতে, গতকাল সোমবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৭ হাজার ৩৫৯ জন। এর মধ্যে প্রাণহানি ঘটেছে ৪ হাজার ৫১৬ জনের।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news