IMG-LOGO

শুক্রবার, ২৬শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
দামকুড়ায় গাঁজাসহ গ্রেপ্তার ১পাবনায় ভাংচুর ও অগ্নিসংযোগ মামলার ৩ আসামী গ্রেপ্তারফ্রান্সে রেল নেটওয়ার্কে দফায় দফায় হামলারাজশাহীতে আরএমপি পুলিশের অভিযানে আটক ৩৭‘সহিংসতায় আহতরা যে দলেরই হোক চিকিৎসার দায়িত্ব নেবে সরকার’দুই পুলিশকে হত্যা, ছাত্রদল নেতাসহ গ্রেফতার ৬ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে যুদ্ধাপরাধী হিসেবে গ্রেফতারের দাবি হামাসেরজনগণের জানমাল রক্ষার্থে ও যেকোন অরাজকতারুখতে আমরা মাঠে ছিলাম, আছি : মেয়র লিটন‘তারেক রহমানের নির্দেশে হামলা হয়েছে’‘অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন’মোহনপুরে মহিলা ভাইস চেয়ারম্যান গ্রেপ্তার‘দায় থেকে মুক্তি পেতে আন্তর্জাতিক তদন্ত চাইছে বিএনপি’পোরশায় অবৈধ রিং ও সুতিজাল পুড়িয়ে বিনষ্টপ্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যা প্রতিবেদন, ক্ষমা চাইল ভারতীয় সংবাদমাধ্যমছয় দিনের অগ্রীম টিকিটের টাকা ফেরত দিচ্ছে রেলওয়ে
Home >> রাজনীতি >> লিড নিউজ >> আজ অবরোধ, আগামীকাল হরতাল

বিএনপি এক দফা দাবি

আজ অবরোধ, আগামীকাল হরতাল

ধূমকেতু নিউজ ডেস্ক : সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সংসদ নির্বাচনের এক দফা দাবিতে বুধবার (২৯ নভেম্বর) ভোর ৬টা থেকে ২৪ ঘণ্টার অবরোধ এবং মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতাল ডেকেছে বিএনপি।

গত সোমবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। একই ধরণের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা অন্যান্য রাজনৈতিক দল, জোট ও জামায়াত।

তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে আমি আগামী বুধবার ভোর ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা অবরোধ কর্মসূচি আর বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত অর্থাৎ বৃহস্পতিবার সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত হরতাল ঘোষণা করছি। অন্যান্য সমমনা দলগুলো এই কর্মসূচি পালন করবে।

‘একতরফা’ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে বিএনপিসহ সমমনা জোটগুলো গত ১৯ নভেম্বর থেকে ৪৮ ঘণ্টার সর্বাত্মক হরতাল এবং এরপর থেকে বিরতি রেখে ৪৮ ঘণ্টার অবরোধের ধারাবাহিক কর্মসূচি পালন করে। সর্বশেষ রোববার থেকে শুরু হওয়া দেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধ গতকাল মঙ্গলবার ভোর ৬টায় শেষ হয়।

গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ থেকে তাণ্ডব শুরুর পর মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত এক মাসে ২২৩টি অগ্নিসংযোগের সংবাদ পেয়েছে তারা। এর মধ্যে কয়েকটি স্থাপনা থাকলেও অধিকাংশ অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে যানবাহনে। এ ছাড়াও বিএনপি ও তাদের সমমনা দলগুলোর ডাকা সপ্তম দফার অবরোধের শেষ ২৪ ঘণ্টায় একটি কমিউটার ট্রেনসহ ৫ যানবাহনে অগ্নিসংযোগ করা হয়েছে। এর মধ্যে ঢাকা সিটিতে ১টি, হবিগঞ্জে ১টি, পাবনায় ১টি, টাঙ্গাইলে ১টি ও খুলনায় ১টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় ১টি ট্রেনের বগি, ৩টি বাস ও ১টি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়।

ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শাহজাহান শিকদার জানান, ফায়ার সার্ভিসের তথ্য মতে ২৮ অক্টোবর থেকে ২৮ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত মোট ২১২টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এর মধ্যে ১৩২টি বাসে, ৩৫টি ট্রাকে, ১৬টি কাভার্ড ভ্যানে, ৮টি মোটরসাইকেলে, ২টি প্রাইভেট কারে; ৩টি করে মাইক্রোবাস, পিকআপ, সিএনজি, ট্রেন ও লেগুনায় এবং ১টি করে ফায়ার সার্ভিসের গাড়ি, পুলিশের গাড়ি, নছিমন ও অ্যাম্বুলেন্সে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ সময় ১১টি স্থাপনায়ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এর মধ্যে রয়েছে আওয়ামী লীগ অফিস, পুলিশ বক্স, কাউন্সিলর অফিস, বিদ্যুৎ অফিস, বাস কাউন্টার ও শোরুম।

শাহজাহান শিকদার আরও জানান, অবরোধের শেষ দিন গত সোমবার সকাল ৬টা থেকে গতকাল মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত এই ২৪ ঘণ্টায় একটি কমিউটার ট্রেনসহ ৫ যানবাহনে অগ্নিসংযোগের খবর পেয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে সোমবার রাত সাড়ে ৮টার দিকে হবিগঞ্জের ধুলিয়াখাল রোডে ১টি ট্রাকে, একই দিন বেলা পৌনে ৪টার দিকে শ্যামলীতে বৈশাখী পরিবহনের একটি বাসে, রাত সাড়ে ৮টার দিকে পাবনার ঈশ্বরদী জংশনে ঢাকা কমিউটার ট্রেনের বগিতে, রাত ১১টার দিকে টাঙ্গাইলের দেলদুয়ারে ১টি বাসে ও রাত সাড়ে ১১টার দিকে খুলনার সোনাডাঙ্গা সদরে কাতার পরিবহনের ১টি বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatu-news-615953213/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunews/

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031