IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যুরায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটামশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারে রাসিকের ওয়ার্ড পর্যায়ে বিশেষ অভিযানমোহনপুরে খেটে খাওয়া মানুষদের মাঝে সাংবাদিকদের ইফতার বিতরণভবানীগঞ্জ বাজারে গ্রীণ সুপার মার্কেটে ইফতার ও দোয়া মাহফিলগোদাগাড়ীতে নির্মাণাধীন ভবনে মিললো তরুণীর লাশরাজশাহী মহিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
Home >> রাজনীতি >> জনপ্রিয়তার শীর্ষে ময়না

জনপ্রিয়তার শীর্ষে ময়না

ধূমকেতু প্রতিবেদক, তানোর : লুৎফর হায়দার রশীদ ময়নার রাজনীতির শুরু হয় ২০০৩ সালে আওয়ামী যুবলীগ দিয়ে, তিনি টানা ১২ বছর তানোর উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদকের দ্বায়ীত্ব পালন করেন।

দ্বায়ীত্ব পালন কালে তিনি ২০১১ সালে তানোর উপজেলার ১ নং কলমা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন।

২০১৫ সালের ২৩ এপ্রিলে তিনি উপজেলা আওয়ামী শীর্ষ নেতৃত্ব ও যুবলীগ নেতাকর্মীর ভালবাসায় তানোর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি নির্বাচিত হন।

০১ নং-কলমা ইউপির আপামর জনতার ভালবাসায় ২০১৬ সালে ২৩ এপ্রিলে আবারো তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত ১নং কলমা ইউপি নির্বাচনে নৌকার প্রতীক পেয়ে বিপুল ভোটে বিজয়ী হন।

তানোর উপজেলার ১নং-কলমা ইউপি চেয়ারম্যান থাকা অবস্থায়, তানোর উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীর ভালবাসায় ২০১৯ সাল ১০ মার্চ তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে লুৎফর হায়দার রশিদ ময়না বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষরিত নৌকা প্রতীক পান, এবং তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন। জনকল্যাণকামী ময়না চেয়ারম্যানকে ঘিরেই চলছে তানোর উপজেলা আওয়ামী লীগের রাজনীতি, তিনিই নেতাকর্মীদের একমাত্র ভরসা।

বর্তমানে তানোর উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি ও তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যানের দ্বায়ীত্ব পালন করছেন ময়না।

বর্তমান তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন রাজনৈতিক কর্মকান্ডের ভূমিকা নাই বললেই চলে।

একমাত্র ময়না চেয়ারম্যানের জন্যই তানোর উপজেলা আওয়ামী লীগের রাজনীতি টিকে আছে।

তানোর উপজেলার ৭টি ইউনিয়ন ও দুইটি পৌরসভার ৮১ টি ওয়ার্ডে রাজনৈতিকভাবে ময়না চেয়ারম্যান অনেক এগিয়ে আছেন।

তার কারণ হিসেবে বলা যায়, তিনি তানোর উপজেলা যুবলীগের সভাপতি হলেও উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠন চাঙ্গা রাখতে তার ভূমিকার তুলনা নাই।

তাই তানোর উপজেলা আওয়ামী লীগ সহ সংগঠনে নেতাকর্মীদের মতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে ময়নায় “পারফেক্টম্যান”।

এবিষয়ে ময়না চেয়ারম্যান বলেন, একজন রাজনীতিবিদের জীবনে কি পেলাম, না পেলাম সেটা বড় কথা নয়, কতটুকু মানুষের জন্য করতে পারলাম, মানুষকে দিতে পারছি, সেটাই হচ্ছে সব থেকে বড় কথা। সেই চিন্তা নিয়ে ও বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে রাজনীতি করলে সেই রাজনীতির কখনও মৃত্যু হয়না, ধ্বংস হয়না, আমি তৃণমূল জনগণ ও দলীয় নেতাকর্মীদের ভালবাসায় এতদূর এসেছি।

লুৎফর হায়দার রশীদ ময়নার রাজনীতি শুরু হয় ২০০৩ সালে যুবলীগ দিয়ে, তিনি একটানা ১২ বছর তানোর উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদকের দ্বায়ীত্ব পালন করেন।

দ্বায়ীত্ব পালন কালে তিনি ২০১১ সালে তানোর উপজেলার ১ নং কলমা ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক পেয়ে বিপুল ভোটে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন।

২০১৫ সাল ২৩ এপ্রিলে যুবলীগ নেতাকর্মীর ভালবাসায় তিনি তানোর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি হিসাবে দ্বায়ীত্ব পান।

০১ নং-কলমা ইউপির ভালবাসায় ২০১৬ সালে ২৩ এপ্রিলে আবারো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষরিত কলমা ইউপি নির্বাচনে নৌকার প্রতীক পান এবং বিপুল ভোটে জয়ী হন।

তানোর উপজেলার ১নং-কলমা ইউপির চেয়ারম্যান থাকা অবস্থায়,তানোর উপজেলা আওয়ামী লীগ সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীর ভালবাসায় ২০১৯ সাল ১০ মার্চ তানোর উপজেলা পরিষদের নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষরিত নৌকা প্রতীক পান এবং তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

এখন ময়না চেয়ারম্যানকে ঘিরেই চলছে তানোর উপজেলা আওয়ামী লীগের রাজনীতি, তিনিই নেতাকর্মীদের একমাত্র ভরসা। বর্তমানে তানোর উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি ও তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যানের দ্বায়ীত্ব পালন করছেন ময়না।

উল্লেখ্য যে বর্তমান তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের রাজনৈতিক কর্মকান্ডের ভূমিকা নাই বললেই চলে।

একমাত্র ময়না চেয়ারম্যানের জন্যই তানোর উপজেলা আওয়ামী লীগের রাজনীতি টিকে আছে। তানোর উপজেলার ৭টি ইউনিয়ন ও দুইটি পৌরসভার ৮১ টি ওয়ার্ডে রাজনৈতিকভাবে ময়না চেয়ারম্যান অনেক অনেক এগিয়ে আছেন।

তার কারণ হিসেবে বলা যায়, তিনি তানোর উপজেলা যুবলীগের সভাপতি হলেও উপজেলা আওয়ামী লীগ সহ অঙ্গ সহযোগী সংগঠন চাঙ্গা রাখতে তার ভূমিকার তুলনা নাই।

তাই তানোর উপজেলা আওয়ামী লীগ সহ সংগঠনে নেতাকর্মীদের মতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে ময়নায় “পারফেক্টম্যান”।

এবিষয়ে ময়না চেয়ারম্যান বলেন, একজন রাজনীতিবিদের জীবনে কি পেলাম, না পেলাম সেটা বড় কথা নয়, কতটুকু মানুষের জন্য করতে পারলাম, মানুষকে দিতে পারছি, সেটাই হচ্ছে সব থেকে বড় কথা। সেই চিন্তা নিয়ে ও বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে রাজনীতি করলে সেই রাজনীতির কখনও মৃত্যু হয়না, ধ্বংস হয়না, আমি তৃণমূল জনগণ ও দলীয় নেতাকর্মীদের ভালবাসায় এতদূর এসেছি।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news